ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / চাঁদপুরে দুই দফা দাবীতে বাকাসস’র কর্মবিরতী পালন

চাঁদপুরে দুই দফা দাবীতে বাকাসস’র কর্মবিরতী পালন

অমরেশ দত্ত জয় : চাঁদপুরে ২ ঘন্টা কর্ম বিরতি পালন করেছেন জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারীগণ।

২০ জানুয়ারি সোমবার সকাল ৯ টায় কর্মচারীরা অফিসে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে। এরপর তারা কর্মবিরতি পালন শুরু করে। যথারীতি তা চলে টানা বেলা ১১ টা পর্যন্ত।

এ সময় ভোগান্তিতে পড়েন সেবা নিতে আসা সাধারণ জনগণ বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি মো. নেছার আহমদ ও সাধারণ সম্পাদক মো.মিজানুর রহমান জানান,বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ও বাংলাদেশ বিভাগীয় কমিশনারের কার্যালয় কর্মচারী সমিতির কেন্দ্রিয় কমিটির একটি ঘোষণা ছিলো। সে অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধিনস্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়,উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনার(ভূমি) কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীররা দুই দফা দাবীতে এ কর্মবিরতী পালন করছি।

দাবী প্রসঙ্গে তারা জানান, একই নিয়োগবিধি ও সমবেতন স্কেলের চাকুরীতে যোগদান করে নিম্ন/সমপদের নাম পরিবর্তন ও স্কেল উন্নীতকরণের প্রস্তাবে ক্ষিপ্ত হয়ে মূলত এ কর্মবিরতি পালন করছি। আমাদের এ দাবি মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন হওয়া সত্বেও এখনও বাস্তবায়ন হচ্ছে না। তাই সংগঠনের কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মসূচির অংশ হিসাবেই আমরা মাঠে আছি।

তারা আরো জানান, ২০-২১ জানুয়ারি সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত দু’ঘণ্টা কর্মবিরতি পালন ও অফিস চত্বরে অবস্থান, ২২-২৩ জানুয়ারি সকাল ৯ টা থেকে বেলা ১২ পর্যন্ত ৩ ঘণ্টা কর্মবিরতি পালন এবং অফিস চত্বরে অবস্থান, ২৭-২৮ জানুয়ারি ৯ টা থেকে ১ টা পর্যন্ত ৪ ঘণ্টা কর্মবিরতি পালন এবং অফিস চত্বরে অবস্থান এবং ২৫-২৬ ফেব্রুয়ারি ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি পালন এবং অফিস চত্বরে অবস্থান কর্মসূচী ঘোষণা করা হয়েছে। ওই সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে ঢাকা প্রেসক্লাবে মহাসমাবেশের মাধ্যমে ২৮ মার্চ পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানানো হয়। আমরা এ সমস্যা সমাধানে সুযোগ্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান হাওলাদার,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মামুনুর রশিদ,সহ-সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মোঃ নূরুল্লা ফয়সাল,মোঃ আলমগীর সরদার,অর্থ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন পাটওয়ারী প্রমুখ।

Facebook Comments

Check Also

শিক্ষার মানোন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সরকার : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার লবাইরকান্দি আল-আমিন আলিম মাদ্রাসার চারতলা ভবনের ভীত ভিত্তিপ্রস্তর স্থাপন …

vv