ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / চাঁদপুরে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি ও বিক্ষোভ

চাঁদপুরে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি ও বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনকে কুপিয়ে নিশংস হত্যা করার প্রতিবাদে চাঁদপুরে ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের ১২ ঘণ্টা কর্মবিরতি অনুষ্ঠিত হয়েছে।

আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা বিক্ষোভ মিছিল করেন ও হত্যার প্রতিবাদ জানান।

রবিবার ১২ ই জুলাই সকাল থেকে চাঁদপুর জেলার পদ্মা ,মেঘনা ,যমুনা এই তিনটি ডিপুতে একযোগে তেল উত্তোলন বন্ধ রেখে ট্যাঙ্কলরির শ্রমিকরা কর্মবিরতি কর্মসূচি পালন করেন।

এ সময় কুমিল্লা জেলা ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন (চট্ট২১৭৭) সভাপতি মোহাম্মদ শফিউল্লাহ ও সাধারণ সম্পাদক সেলিম পাটোয়ারী জানান,সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনকে গত শুক্রবার নিশংস ভাবে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী রিসি,এজাজুল ও মুন্না দেশি অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

সেই ঘটনায় আসামীদের গ্রেফতারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির মোতাবেক কুমিল্লা জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা একযোগে ১২ ঘণ্টা কর্মবিরতি পালন করেন। আমাদের দাবি না মানলে আমরা আরো কঠিন কর্মসূচি গ্রহণ করবো। এছাড়া ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা নানাভাবে হয়রানী ও মিথ্যা মামলার শিকার হচ্ছে। আমরা সেই হয়রানি বন্ধ ও মিথ্যা মামলা থেকে রেহাই পেতে দাবি জানাই।

এসময় আরো বক্তব্য রাখেন, ঢাকা ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, কুমিল্লা জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মোঃ ইসমাইল হোসেন, যুগ্ন সম্পাদক কাজী পারভেজ।

কর্মবিরতি পালন কালে কুমিল্লা জেলার ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতাকর্মী সহ শতাধিক চালক ও হেলপাররা উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

চাঁদপুর তরপুরচণ্ডীতে মাদ্রাসার দেয়াল ভেঙ্গে ফেলার অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার তরপুরচণ্ডী ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক জাকির হোসেন খান রনির বিরুদ্ধে …

vv