ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / চাঁদপুরে ঝটিকা অভিযানে ৭০ হাজার মিটার কারেন্ট জাল ও ২শ’ কেজি মা ইলিশ জব্দ
শনিবার দিবাগত রাতে ঢাকা থেকে লঞ্চ যোগে নৌ পুলিশের ডিআইজি আতিকুল ইসলামের নেতৃত্বে পদ্ম-মেঘনায় ঝটিকা অভিযানে জব্দকৃত মা ইলিশ বিভিন্ন মাদ্রার ও এতিমখানায় বিতরণ করেন।

চাঁদপুরে ঝটিকা অভিযানে ৭০ হাজার মিটার কারেন্ট জাল ও ২শ’ কেজি মা ইলিশ জব্দ

সাইদ হোসেন অপু চৌধুরী : নৌ পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম (বার) বলেছেন, মা ইলিশ রক্ষায় নৌ পুলিশ সদা তৎপর রয়েছে। কর্মসূচি সফল করতে নৌ পুলিশের ঝটিকা অভিযান অব্যহৃত থাকবে।

গত কয়েক বছরে সরকারের কর্মসূচি সফল হওয়ায় দেশে ইলিশের উৎপাদন বেড়েছে। অভিযানের পূর্বে আমরা জেলে ও ব্যবসায়ীদের সচেতন করেছি। দেশের সম্পাদ ইলিশ রক্ষায় কাউকে আটক করা হলে কোন ভাবেই ছাড় দেওয়া হবে না। অতীতের মতো এবছরও নৌ পুলিশের নতুন করে যুক্ত হয়েছে বড় নৌ যান (লঞ্চ)। রাতভর লঞ্চ, স্পিডবোর্ড, কাঠের বোর্ড দিয়ে অভিযান পরিচালনা করা হচ্ছে। গতকাল শনিবার দিবাগত রাতে ঢাকা থেকে লঞ্চ যোগে তিনি চাঁদপুর পদ্ম-মেঘনায় ঝটিকা অভিযান পরিচালনা করেন।

ঝটিকা অভিযানের সময় তিনি ৭০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও আনুমানিক ২শ’ কেজি মা ইলিশ জব্দ করে। ভোর সাড়ে ৬টায় চাঁদপুর লঞ্চঘাটে শহরের ৩টি মাদ্রার ও এতিমখানায় বিতরণ করেন।

অপরদিকে ১২টায় চাঁদপুর লঞ্চ টার্মিনাল থেকে একটি লঞ্চ নিয়ে চাঁদপুরে নৌ পুলিশ সুপার মো. জমশের আলীর নেতৃত্বে নৌ-পুলিশের ডিআইজি আতিকুল ইসলামের ঝটিকা অভিযানে যোগ দেয়।

এসময় উপস্থিত ছিলেন- মহৎ ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন, অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলাম, মাহাবুবর রহমান, মোল্লা নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জামান, জেলা মহৎ কর্মকর্তা মো. আসাদুল বাকি, চাঁদপুর নৌ-পুলিশের সহকারী পুলিশ সুপার ইসমাইল মিয়া, নৌ থানার অফিসার ইনচার্জ মো. আবু তাহের খানসহ নৌ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

Facebook Comments

Check Also

বুলবুলের আঘাতে লন্ডভন্ড ভোলা, আহত ২০ : উদ্ধার চলছে

প্রিয় চাঁদপুর : ভোলার লালমোহনে ‘ঘূর্ণিঝড় বুলবুলের’ আঘাতে গাছ উপড়ে ৩০টি বসতঘর বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় …

vv