ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে জেলা প্রশাসনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন

চাঁদপুরে জেলা প্রশাসনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন

অমরেশ দত্ত জয় : চাঁদপুরে জেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।
১৬ ডিসেম্বর সোমবার ভোর হতে বিজয় দিবসের কর্মসূচী শুরু করা হয়।
এ ব্যপারে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান প্রিয় চাঁদপুর কে জানান, ভোরে সূর্যোদয়ের সাথে সাথে চাঁদপুরে মুক্তিযুদ্ধের বিজয়স্তম্ভ অঙ্গীকার পাদদেশে পুষ্পস্তবক অর্পণ ও একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে  দিবসটির কার্যক্রম শুরু করা হয়। এরপর সেখানে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয় ও পরে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
পরে সকাল ৮ টা থেকে চাঁদপুর স্টেডিয়ামে জেলা এবং উপজেলা সদরের বীর মুক্তিযোদ্ধা,পুলিশ,আনসার-ভিডিপি,বিএনসিসি,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,স্কুল,কলেজ,মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান,স্কাউটস,রোভার স্কাউটস,গার্লস গাইড এবং শিশু-কিশোর সংগঠনের কুচকাওয়াজ ও প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ অনুষ্ঠিত হয়।এরপর সেখানে শিশু কিশোরদের শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শন এবং ক্রীড়ার বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করেছি। এরপর সকাল ১১ টায় চাঁদপুর সার্কিট হাউজে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।
এদিকে দিনব্যপী এই আয়োজনে পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান,জেলা আওয়ামীলীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ,সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল সহ প্রশাসন,রাজনৈতক,সামাজিক,সাংবাদিক ও সুধীমহল উপস্থিত ছিলেন।
এদিকে এক সাক্ষাৎকারে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান প্রিয় চাঁদপুরকে জানান,১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আহ্বানে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো লাখো লাখো বাঙ্গালি। পৃথিবীর মানচিত্রে আত্ম প্রকাশ করে আমাদের প্রিয় মাতৃভূমি। ডিসেম্বর তাই আমাদের বিজয় দিবস।
তিনি প্রিয় চাঁদপুরকে আরো জানান,বিজয়ের এই মাহেন্দ্রক্ষণে গভীর কৃতজ্ঞতায় স্বরণ করছি স্বাধীনতা যুদ্ধের মহানায়ক,অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের। প্রতি বছরের ন্যায় এ বছরও তাই যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন চাঁদপুর দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে। ওই অনুষ্ঠানমালায় সকলকে অংশগ্রহণ করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সবিনয় অনুরোধ করছি।
এ ব্যপারে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জামাল হোসেন প্রিয় চাঁদপুর কে জানান, বিজয় দিবস উপলক্ষে দুপুরে সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত/যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সু-স্বাস্থ্য এবং জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপসনালয়ে বিশেষ মোনাজাত করা হবে।
এছাড়াও হাসপাতাল,জেলখানা,এতিমখানা,সরকারী শিশু পরিবার,মূক ও বধির স্কুলে দুপুরে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে।
এছাড়াও(দুুুপুর ২ টা হতে সূর্যাস্ত পর্যন্ত) বাংলাদেশ নৌ-বাহিনী ও বাংলাদেশ কোষ্টগার্ডের সমন্বয়ের মাধ্যমে এককভাবে/যৌথভাবে চাঁদপুর লঞ্চঘাটে বাংলাদেশ কোষ্টগার্ডের জাহাজ জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হবে ও বিকালে স্টেডিয়ামে খেলাধূলা ও রাতে অন্য জায়গায় আলোচনা পর্ব রয়েছে।
আর গতকাল রাত হতে সরকারি গুরুত্বপূর্ণ কার্যালয়গুলো মহান বিজয় দিবস উপলক্ষে সন্দরভাবে আলোক সজ্জায় সুসজ্জিত করা হয়েছে।
Facebook Comments

Check Also

কচুয়ায় খালার বাড়িতে বেড়াতে এসে ৮ বছরের শিশুর মৃত্যু

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়ায় খালার বাড়িতে বেড়াতে এসে পুকুরের পানিতে ডুবে আকরাম হোসেন …

vv