ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে জুয়াড়ির আক্রমনে পুলিশ সদস্য আহত, অর্থের বিনিময়ে ধামাচাপার অভিযোগ

চাঁদপুরে জুয়াড়ির আক্রমনে পুলিশ সদস্য আহত, অর্থের বিনিময়ে ধামাচাপার অভিযোগ

বিশেষ প্রতিনিধি : চাঁদপুর শহরে মাদক সেবনকারী, বিক্রেতা,জুয়ারীর ও আক্রমনে রেলওয়ে পুলিশ কনস্টেবল ইব্রাহিম গুরুত্বর ভাবে আহত হওয়া ও তার ১১ হাজার টাকা ছিনতাই হওয়া ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে মামলা নাকরে মাত্র ১৫ হাজার টাকার বিনিময়ে ঘটনাটি ধামাচাপা ও সমাধান করার খবর পাওয়া গেছে।

ঘটনাটি গত বুধবার রাত ৯টায় চাঁদপুর শহরের নৌ-টার্মিনাল এলাকায় ঘটলে ও গতকাল শুক্রবার রাতে শাহিনকে আটক করার পর ধামাচাপা দেওয়া হয়েছে বলে রেলওয়ে থানার দায়িত্বরত কর্মকর্তার কাছ থেকে সত্যতা ও নিশ্চিত হওয়া গেছে। এ ধরনের একটি মারাত্বক ঘটনা মামলা না হয়ে ধামাচাপার মাধ্যমে শেষ হওয়ার কারনে ঘটনাস্থলে, রেলওয়ে এলাকা তথা পুরো শহরে ব্যাপক চাপা ক্ষোভ ও আলোচনার ঝড়বইছে।

ঘটনাটি ধামাচাপা দেওয়া শালীশ ও পুলিশের সাথে যোগাযোগ করে জানা গেছে,শহরের ৩নং কয়লা ঘাট এলাকার চিহিৃত মাদক সেবনকারী, বিক্রেতা, জুয়ারী ও কোস্টগার্ডের সোর্স পরিচয়দানকারী মো: শাহীন মিয়ার বিরুদ্বে বিভিন্ন অপরাধের অভিযোগ থাকার কারনে চাঁদপুর রেলওয়ে থানার পুলিশ কনস্টেবল মো: ইব্রাহিম তাকে থানায় যাওয়ার জন্য বলে। এতে নৌ-টার্মিনাল এলাকার জাকিরের দোকানের সামনে শাহীন মিয়ার সাথে পুলিশ কনস্টেবল ইব্রাহিম খলিলের কথা কাটাকাটি ও এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এতে পুলিশ কনস্টেবল ইব্রাহিমকে শাহীন মিয়া ও তার সাথে থাকা কয়েকজন যুবক মাথায় ও শরীরের বিভিন্নস্থানে বেদমভাবে প্রহার করলে সে গুরুত্বর ভাবে রক্তাক্ত জখম হয়ে আহত হয়।

এ সময় পুলিশ কনস্টেবল ইব্রাহিমের সাথে থাকা মানি ব্যাগের ১১ হাজার টাকাসহ ব্যাগটি যুবকরা ছিনতাই করে নিয়ে যায় বলে ইব্রাহিম অভিযোগ করে জানান। ঘটনার পর থেকে শাহীন মিয়াও ছিনতাইকারী যুবকরা এলাকা থেকে গা’ডাকা দিয়ে থাকে।

শুক্রবার রাতে চাঁদপুর রেলওয়ে থানার একদল পুলিশ শহরের ৩নং কয়লাঘাট এলাকার ছাবের গাজীর বরফ কলের পিছনে বসবাসকারী শাহীন মিয়াকে তার বাসায় পেয়ে আটক করে,তাকে বরফকলের সামনে ব্যবসায়ী কাবিলের দোকানে নিয়ে আসে।

রেলওয়ে পুলিশ তাকে থানায় নানিয়ে ও মামলা নাদিয়ে আটকের পরপরই বরফকলের সামনে তৈল ব্যবসায়ী কাবিলের গর্দিঘরে বসে ঘটনাটি সমাধানের লক্ষে এক শালীশ বৈঠক হয়। সে শালিশ বৈঠকে ছিলেন, মাদক বিক্রেতা ও পুলিশের উপর আক্রমনকারী শাহীন মিয়ার স্ত্রীর বড় ভাই জাহাঙ্গীর,ইসমাইল খালামী,বাদশা, আদি ও সংবাদ কর্মী সাইদুর রহমান অপু। তারা ঘটনা সম্পর্কে অবহিত হয়ে ছিনতাই হওয়া ১১ হাজার টাকা সঠিক ধরে চিকিৎসা বাবদ আরো ৪ হাজার টাকা জরিমানা নির্ধারন করে ১৫ হাজার টাকা জরিমানা ও মাদক ব্যবসায়ী আক্রমনকারী শাহিনকে জুতা পেটার সিদ্বান্ত নিয়ে ঘটনাটি ধামাচাপা দিয়ে সমাধান করেন বলে শালিশে থাকা ব্যাক্তিরা জানান।

এ ছাড়া শালিশদেরকে তাদের শালিশী বখরা দেন বলে শালীশ শাহীন মিয়ার স্ত্রীর বড় ভাই জাহাঙ্গীর জানান। এ ঘটনায় সাধারন মানুষের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে,এত বড় একটি ঘটনা ঘটলো কিন্তু পুলিশ কেন মামলা নাকরে কোন শক্তির বলে তাকে এ সামান্য টাকা জরিমানা করলেন। আরো প্রশ্ন উঠেছে,সন্ত্রাসীদের কাছে যদি পুলিশের নিরাপত্তা না তাকে তাহলে সাধারন মানুষের কি হবে?

এ ব্যাপারে শালিশ যার ঘরে হয়েছে সে কাবিল জানান, রেলওয়ে থানার পুলিশ কনস্টেবল মো: ইব্রাহিম খলিলকে আহত অবস্থায় আমি উদ্বার করে মানবিক কারনে কয়লা ঘাটের শংকর ডাক্তারের ফার্মেসীতে নিয়ে চিকিৎসা করাই। তার পর কি হয়েছে,সেটা আমি ছিলামনা জানি না। এ ব্যাপারে অভিযুক্ত ব্যাক্তি মো: শাহিন মিয়ার সাথে যোগাযোগ করলে সে জানান,আমার নাম শাহিন মিয়া। আমার বাসা ছাবেবর গাজীর বরফকলের পিছনে বাসা। আমার সাথে কোন পুলিশের কিছু হয়নি। আমি এ ব্যাপারে কিছু জানিনা।

এ ব্যাপারে আহত পুলিশ কনস্টেবল মো: ইব্রাহিম খলিল জানান,আমার সাথে শাহিনের আমাদের থানার সামনে হাতাহাতি ও ধস্তাধস্তি হয়। সে মাদক ব্যবসায়ী কিনা তা আমার জানানেই। এতে আমি আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছি। বিষয়টি ওসি স্যারকে জানিয়েছি। আমাদের থানার কয়েকজনসহ শাহিনকে আটক করে সেটা আমার জানা নেই। আমি কোন জরিমানা গ্রহন করিনি। এখনও মামলা করার সুযোগ রয়েছে। আমি আমার অফিসারের সাথে যোগাযোগ করে দেখি।

এ ব্যাপারে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মো: সারওয়ার আলম মুঠো ফোনে জানান, পুলিশ কনস্টেবল ইব্রাহিমের সাথে নৌ-টার্মিনালে জাকিরের দোকানের কাছে হাতাহাতির ঘটনা ঘটেছে,সেটা আমি জানতে পেরেছি। সে মামলা নাকরায় মামলা নেওয়া হয়নি। আমি শুনেছি ইব্রাহিমের সাথে যাদের ঘটনা ঘটেছে তাদের সাথে সে মিমাংশার মাধ্যমে ঘটনাটি শেষ করেছে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে করোনা সচেতনতায় প্রশাসনের ‘সামজিক দূরত্ব বন্ধন’

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে করোনা পরিস্থিতিতে ঘর থেকে বেরিয়ে পড়া মানুষদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে শোভাযাত্রা …

vv