ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / চাঁদপুরে জিলানী চিশতী কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা
শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষক ও ২০২০সালের এইচএসসি পরীক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

চাঁদপুরে জিলানী চিশতী কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষক ও ২০২০সালের এইচএসসি পরীক্ষার্থীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১ জানুয়ারী (বুধবার) সকাল সাড়ে ১১টায় জিলানী চিশতী কলেজ মিলনায়তনে কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও কলেজের ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, আগামীতে কলেজের মূল ভিত্তি তোমরা। তোমরা কলেজের প্রান। তোমাদের ফলাফলের উপর নির্ভর করে আমাদের ভাবমূর্তি।

এ প্রতিষ্ঠানে ছাত্রদের থেকে ছাত্রীরা এগিয়ে। দিন দিন ছাত্রীদের সংখ্যা বাড়ছে। তাই তোমাদের হাতে যে সময়টুকু আছে, সেই সময়টুকু কাজে লাগাতে হবে। ভালো রেজাল্ট করে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে হবে। তোমরা স্মার্ট ফোন কম ব্যবহার করবে। স্মার্ট ফোট ব্যবহারও নেশার মত হয়ে গেছে। যারা অকৃতকার্য হয়েছো তাদের অঙ্গিকার নামা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ১০জন শিক্ষার্থীর জন্য একজন শিক্ষক দায়িত্ব পালন করবেন। আমাদের অবকাঠামো সমস্যার সমাধান হয়েছে। কিন্তু ফলাফল সেভাবে উন্নতি হয়নি। আইসিটি ও ইংরেজী এই দুটি বিষয়ে বেশি গুরুত্ব দিতে হবে। শিক্ষকরা যার যার স্ব স্ব বিষয়ে যত্নশীল হতে হবে। যাদের বিষয়ে ফলাফল খারাপ হবে সে সকল শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আপনাদের প্রতিষ্ঠানের প্রতি আন্তরিক হতে হবে। আপনাদের পাঠদানের প্রতি আরও যত্নশীল হতে হবে।

এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য মো: আবুল কালাম আজাদ, কলেজ গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার ফিরোজা বেগম,বিশিষ্ট রাজনীতিবিদ আবুল হাশেম রুশদী ।

সভায় এ সময় উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, কলেজের ইসলামের ইতিহাস বিষয়ের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, বাংলা বিষয়ের সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, ভূগোল বিষয়ের সহকারি অধ্যাপক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মো: গোলাম সারওয়ার, যুক্তিবিদ্যা বিষয়ের সহকারি অধ্যাপক সামিমা আক্তার, সমাজকর্ম বিষয়ের প্রভাষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মো: নুরুল বাতেন, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক ও গভর্নিং বডির মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য নুরুন্নাহার বেগম মুক্তা, প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, প্রভাষক মো: মঞ্জুরুল আলম পাটওয়ারী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়াডের মেম্বার মো: সফিক কারী, কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য ও কলেজ মসজিদের ইমাম মাওলানা আব্দুল হালিম গাজী, কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য আয়েশা বেগম, কলেজের শরীর চর্চা শিক্ষক হালিমা বেগম, কলেজের কম্পিউটার অপারেটর মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

আবু ওসমান চৌধুরীর বীরত্বগাঁথা চিরস্মরণীয় হয়ে থাকবে : শিক্ষামন্ত্রী

প্রিয় চাঁদপুর রিপোর্ট : মহান মুক্তিযুদ্ধের ৮নং সেক্টর কমান্ডার, সেক্টর কমান্ডার্স ফোরামের সহ-সভাপতি, স্বাধীনতা পদকপ্রাপ্ত …

vv