ব্রেকিং নিউজঃ
Home / বিনোদন / চাঁদপুরে জন্মদিনে অসহায়দের মাঝে নিজেকে উজাড় করে দিলেন নির্মাতা অপু চৌধুরী

চাঁদপুরে জন্মদিনে অসহায়দের মাঝে নিজেকে উজাড় করে দিলেন নির্মাতা অপু চৌধুরী

স্টাফ রিপোর্টার : চারদিকে মৃত্যুর ভারী বাতাস। ছেলের সামনে মা মরছে, বাবা মরছে আবার বাবার সামনে ধুঁকে ধুঁকে মরছে ছেলে। কান্না আর মরা লাশের চাপা গন্ধে মানবিকতার চরম বিপর্যয়ে রুপ নিয়েছে সময়ের বর্তমান গতিপথ।

করোনা ভাইরাসের প্রকোপে পুরো বিশ্বের ঘন কালো এই আধারের সময়ে নেই উৎসবের কোনো আবহ! সবার মধ্যে বিরাজ করছে আতঙ্ক। দেশের মারাত্মক এমন ক্রান্তিকালে তেমনিভাবে এবার জ্বলেনি সাংবাদিক অপু’র জন্মদিনের মোমবাতি, আমেজপূর্ণ আবহাওয়ায় স্বজনদের নিয়ে কাটাও হয়নি কেক।

সোমবার (১৩ এপ্রিল) ৩০ বছরে পা রাখেন চাঁদপুরের উদীয়মান সাংস্কৃতিক, নাট্যকর্মী ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা, অপু মিডিয়া জোনের কর্ণধার ও অপু মিডিয়া রক্তদান সংস্থার প্রতিষ্ঠাতা সাংবাদিক সাইদ হোসেন অপু চৌধুরী।

‘লকডাউন’ ঘোষিত চাঁদপুরের মানুষের স্থবির জীবন ব্যবস্থায় অসহায় হয়ে পড়া সুবিধাবঞ্চিত মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে নিজের জন্মদিনকে উৎস্বর্গ করলেন তিনি।

এদিন দুপুরে ব্যক্তিগত উদ্যোগে শহরের কালীবাড়ি প্ল্যাটফর্ম, বকুলতলা, যমুনা রোড, রেল স্টেশন, রকেট ঘাট, বড় স্টেশন মোলহেড ও ছায়াবাণী এলাকায় শতাধিক পথশিশু, পাগল ও পথের শতাধিক মানুষদের খুঁজে খুঁজে তাদের মাঝে উন্নতমানের আহার তুলে দেন সাংবাদিক অপু চৌধুরী।

সাংবাদিক সাইদ হোসেন অপু চৌধুরীর জন্মদিনে ব্যক্তিগত উদ্যোগে শহরের শতাধিক পথশিশু, পাগল ও পথের মানুষদের খুঁজে খুঁজে তাদের মাঝে উন্নতমানের আহার তুলে দেন চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি বিপ্লব সরকার ও সাধারণ সম্পাদক শেখ আল মামুনসহ ফোরামের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি বিপ্লব সরকার, সাধারণ সম্পাদক শেখ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক দাস, ব্রেকিং রিপোর্টের সম্পাদক ও প্রকাশক অভিজিত রায়, চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের সহ সাংগঠনিক সম্পাদক এস এম সোহেল, স্বপ্নতরু সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক শরীফুল ইসলাম, অপু মিডিয়া রক্তদান সংস্থার সদস্য মোঃ জুয়েল হোসাইন, মিজান আহমেদ প্রমুখ।

জন্মদিনে এ অনুভুতি প্রকাশ করতে গিয়ে সাংবাদিক অপু চৌধুরী বলেন, ‘প্রতি বছরই পরিবার-বন্ধুদের সঙ্গে জন্মদিন পালন করি। এবার অন্যভাবে দিনটি পালন করতে পেরে নিজের কাছে ভালো লাগছে।

আমার সামর্থ্য অনুযায়ী দেশের এমন দূর্যোগকালে কিছু করার চেষ্টা করেছি। কাজকর্ম বন্ধ থাকায় দেখা দিয়েছে খাবারের সংকট, অনিশ্চয়তার মধ্যে কাটছে যাদের দিন। গরিব ও খেটে খাওয়া মানুষদের জন্য সামান্য কিছু করতে পেরেছি, তাতে ভালো লাগছে। অনুভূতিটা সত্যিই অসাধারণ।’

উল্ল্যেখ্য, তরুণ এ নির্মাতা ও সাংবাদিক অপু চৌধুরী নিজ গুণে ইতোমধ্যে সবার মনে জায়গা করে নিয়েছেন। ইতোমধ্যে তৈরি করেছেন শতাধিক সামাজিক, শিক্ষণীয় ও সমাজ সংস্কারক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

সম্প্রতিই ‘অপু মিডিয়া জোনের’ আয়োজনে চাঁদপুর বড় স্টেশন মোলহেডে ব্যতিক্রমী আয়োজন দুই শতাধিক অসহায় ও পথ-শিশুদের জন্য ২ টাকার পেট ভরে খাই ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও শিক্ষা মূলক কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন।

সাইদ হোসেন অপু চৌধুরী জাতীয় দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার চাঁদপুর জেলা প্রতিনিধি, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার চীফ রিপোর্টার এবং ‘প্রিয় চাঁদপুর’ সিনিয়র স্টাফ রিপোর্টার হিসেবে প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দায়িত্ব পালন করছেন।

এছাড়া “অপু মিডিয়া জোন” এর নির্বাহী পরিচালক, মেঘনা থিয়েটার এর সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন, চাঁদপুর জেলা সিনিয়র যুগ্ম সম্পাদক, চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক, স্বপ্নতরু সামাজিক সংগঠনের নির্বাহী সদস্য, অনন্যা নাট্যগোষ্ঠী, চাঁদপুর এর সদস্য, দোয়েল সাংস্কৃতিক সংগঠন এর উপদেষ্টা, ঝিলমিল সাংস্কৃতিক সংগঠন এর সহ-সভাপতি দায়িত্ব পালন করছেন। ‘জন্মদিনে সকলের নিকট দোয়া চেয়েছেন তিনি’।

Facebook Comments

Check Also

করোনায় কর্মহীন পরিবারের পাশে দাঁড়িয়েছেন অভিনেতা আরিফুল মাসুম

সাইদ হোসেন অপু চৌধুরী : করোনা দুর্যোগে কর্মহীন, অসহায় ও দরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছেন সংশোধন …

vv