ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / চাঁদপুরে ছাত্র ঐক্য পরিষদের হতদরিদ্র ও কর্মহীনদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

চাঁদপুরে ছাত্র ঐক্য পরিষদের হতদরিদ্র ও কর্মহীনদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

সাইফুল ইসলাম সিফাত : একদিকে সিয়াম সাধনার মাস রমজান, অন্যদিকে করোনায় লকডাউন। আয় রোজগারের পথ বন্ধ থাকায় খেটেখাওয়া ও সাধারণ মানুষের অবস্থা খুবই শোচনীয়। এমতাবস্থায় তারা তাকিয়ে আছে সরকারি সহায়তা ও বিত্তবান ব্যক্তিদের দিকে। সরকারি নানা উদ্যোগের পাশাপাশি কোনো কোনো ব্যক্তি ও সংগঠন ইফতার ও ত্রাণ সামগ্রী নিয়ে দাঁড়াচ্ছেন হতদরিদ্রদের পাশে।

সনাতন ধর্মের হয়েও মানবিকতার আরেক দৃষ্টান্ত চাঁদপুর জেলা ছাত্রলীগ নেতা অপু কুমার বিশ্বাস।
হিন্দু সম্প্রদায়ের অন্তর্ভুক্ত ছাত্রলীগ নেতা অপু কুমার বিশ্বাস পবিত্র মাহে রমজান ও চলমান লকডাউনে চাঁদপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ছাত্র ঐক্য পরিষদের ব্যবস্থাপনায় অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসহায় দুঃস্থ মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়।

২৯শে এপ্রিল বৃহস্পতিবার বাদ আসর শহরের গুয়াখোলা রোডে এই ইফতার বিতরণ করা হয়।

রোজাদার ও সাধারণ মানুষের মাঝে রান্না করা ইফতারি বিতরণ উদ্বোধন করেন চাঁদপুর পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. রণজিৎ রায় চৌধুরী, পৌর প্যানেল মেয়র হেলাল হোসাইন, চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন, চাঁদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক লিটন সাহা, চাঁদপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ছাত্র ঐক্য পরিষদের যুগ্ম-আহ্বায়ক অতনু সাহাসহ অন্যান্য সদস্যবৃন্দ।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ছাত্র ঐক্য পরিষদের ব্যাণারে এই ইফতার বিতরণ আয়োজনের উদ্যোক্তা সংগঠনটির জেলার আহ্বায়ক অপু কুমার বিশ্বাস প্রিয় চাঁদপুরকে বলেন, করোনাভাইরাসের কারণে দেশের খেটে খাওয়া মানুষদের আয়ের উৎস এখন বন্ধ। তাই শ্রমজীবী হতদরিদ্র মানুষেরা আজ অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছেন। এসময় অসহায় মানুষের কষ্ট লাঘবে সামাজিক দায়বদ্ধতা থেকে আর্ত মানবতার সেবায় আমাদের সংগঠনের আয়োজনে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে বিভিন্ন এলাকায় প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করে আসছি। এরই ধারাবাহিকতায় আজ শহরের গুয়াখোলা রোডে এই ইফতার বিতরণ করা হয়। মানবিক কাজে আমরা সবার পাশে আছি এবং ভবিষ্যতেও থাকবো।
মূলত সংখ্যালঘু সম্প্রদায়ের ছাত্রদের অধিকারের জন্য লড়াই সংগ্রাম করি। আমরা একটি অসাম্প্রদায়িক বাংলাদেশে বসবাস করছি। যেখানে হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান সবাই একে অন্যের সাথে ভাতৃত্ব বন্ধনে আবদ্ধ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার ১১৫ নমুনায় ৩ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৩.১৫%। শুক্রবার …

Shares
vv