ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / চাঁদপুরে ঘরে রাখতে দিন-রাত কাজ করছে জেলা প্রশাসন সেনাবাহিনী ও পুলিশ

চাঁদপুরে ঘরে রাখতে দিন-রাত কাজ করছে জেলা প্রশাসন সেনাবাহিনী ও পুলিশ

সাইদ হোসেন অপু চৌধুরী : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে যখন দেশে অঘোষিত লকডাউন চলছে তখন চাঁদপুরকে রক্ষায় জীবাণুনাশক স্প্রে’সহ জনসাধারণকে ঘরে রাখতে দিন-রাত কাজ করছে জেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ। পাশাপাশি বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় ৩ জনকে জরিমানা করে ঘরে পাঠিয়ে দেয়া হয়েছে।

সোমবার সকাল থেকে ক্যাপ্টেন সায়েম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম সেনাবাহিনীর সদস্যদের নিয়ে শহরে টহল দেন। শহরের বাস স্টেশন, শপথচত্বর, কালিবাড়ি মোড়, পালবাজার ও পুরানবাজার এলাকায় করোনার সচেতনতার প্রচার-প্রচারণা করে জনগণকে ঘরে থাকার অনুরোধ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম বলেন, করোনা ভাইরাস একটি ছোয়াছে রোগ। এ রোগ ইতোমধ্যে মহামারি আকার ধারণ করেছে। এ রোগ থেকে একমাত্র বাঁচার উপায় আমাদের নিজেদেরকে নিরাপদ দূরত্বে রাখা। অর্থাৎ হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা। সুতরাং আমরা যদি বাসায় অবস্থান করি, এবং হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে পারি, তাহলে আমরা করোনা থেকে মুক্তি পাবো। আমরা শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে গিয়েছি। সেখানের বের হওয়া মানুষগুলোকে বাসায় অবস্থান করার জন্য বুঝিয়েছি।

আর যারা অযথা গুরাগুরি করছে তাদেরকে আমরা কঠোর বার্তা পৌঁছে দিয়েছি। ইতোমধ্যে অযথা মটরসাইকেলে ঘোরাঘুরির জন্য দু’জনকে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দিয়ে জরিমানা আদায় করেছি। মানুষকে ঘরে রাখতে ও এই রোগ থেকে মুক্তি পেতে আমরা জেলা প্রশাসন-সেনাবাহিনী দিনরাত কাজ করে যাচ্ছি।

সেনাবাহিনীর ক্যাপ্টেন সায়েম আক্তার বলেন, জনগনের মাঝে যে সচেতনতা সুষ্টির চেষ্টা করছি। এখন পরিলক্ষিত হচ্ছে যে জনগণের মধ্যে একটা স্বাভাবিক ভাব চলে আসছে। তারা মনে করছে করোনার প্রভাব এখন নেই। কিন্তু আমরা যারা পড়াশুনা করছি বা প্রচার মাধ্যমে দেখছি এখন হচ্ছে করোনা ভাইরাস বিস্তারের মোক্ষম সময়।

এই সময় আমাদের আরো বেশি সচেতন থাকতে হবে। আপনারা বিদেশের দিকে তাকান তাহলে দেখবেন ৩০তম দিনের পড় থেকে এর ভয়াবহতা শুরু হয়ে ছিল। সুতরাং এখন আমাদের বেশি সচেতন হতে হবে। আমরা চেষ্টা করছি, লোকজনকে এর ভয়াবহতা জানানো, যাতে লোকজন ঘর থেকে বের না হয়। আর বের হলে অব্যশই যেন মাক্স পড়ে বের হয়। এবং আমরা শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলো স্প্রে করে জীবানুনাশক করছি।

এভাবেই আমরা জনগনকে সচেতন করার চেষ্টা করছি। আশা করি, জনগণ আমাদের সাথে থাকবে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে ৩শ’ আনসার ও ভিডিপির দুস্থ সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ

নোমান হোসেন আখন্দ : শাহরাস্তিতে দুঃস্থ ও অসহায় আনসার ভিডিপির সদস্যদের মাঝে এান সহায়তা বিতরণ …

vv