ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে গৃহকর্মীকে ধর্ষনের ঘটনায় ছেলে-মা গ্রেফতার; পালিয়ে বেড়াচ্ছে বাবা

চাঁদপুরে গৃহকর্মীকে ধর্ষনের ঘটনায় ছেলে-মা গ্রেফতার; পালিয়ে বেড়াচ্ছে বাবা

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুরে কর্মজীবী বাবা-মায়ের অনুপস্থিতিতে গৃহকর্মীকে তার ইচ্ছার বিরুদ্বে টানা বছরজুড়ে পর্যায় কমে ধর্ষন করায় অভিযোগে,সেই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আমজাদ মাহমুদ নিলয় (২১) ও তার মা’ শাহনাজ বেগমকে চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মো: কবির হোসেন সর্ঙ্গীয় পুলিশ ফোর্সসহ গ্রেফতার করেছে। আজ বুধবার দুপুরে পুলিশ নিলয়কে চাঁদপুর আদালতে পাঠালে আদালত তার জামিন নামঞ্জুর করে চাঁদপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

অভিযুক্ত গ্রেফতারকৃত আমজাদ মাহমুদ নিলয়কে মঙ্গলবার রাতে বরিশালের ভোলা বোরহান উদ্দিন থেকে চাঁদপুর মডেল থানায় আনা হয়। তদন্তকারী কর্মকর্তা জানান,মামলা হওয়ার পর গত শনিবার রাতে মামলার অপর আসামি নিলয়ের মা শাহনাজ বেগমকে চাঁদপুরের বাসা থেকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় মামলার ৩জন আসামীর মধ্যে অভিযুর ধর্ষক নিলয়,তার মা’ শাহনাজ বেগমকে পুলিশ ব্যাপক চেস্টা চালিয়ে আটক করতে সক্ষম হলেও তার বাবা আব্দুল মাজেদ ঘটনার পর থেকে পালিয়ে বেড়াচ্ছে। পুলিশ তাকে গ্রেফতার করার জন্য জোর চেস্টা চালিয়ে যাচ্ছে বলে মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল রশিদ জানান।

আরও পড়ুন… চাঁদপুরে মায়ের হাতের ইফতারি খেতে খেতে পানিতে পড়ে শিশুর মৃত্যু

চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ এর নির্দেশে এ ঘটনার আলোকে চাঁদপুর সদর মডেল থানায় শিক্ষার্থী,তার বাবা ও মায়ের বিরুদ্বে একটি ধর্ষন মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী আমজাদ মাহমুদ নিলয় (২১),তার বাবা-মায়ের অনুপস্থিতিতে বাসায় একা পেয়ে এক বছর যাবত গৃহকর্মীকে যৌন হয়রানি করতেন। আর এই নিয়ে নির্যাতিতা নিলয়ের মা-বাবাকে অভিযোগ দিলে তার ওপর তারা চালাতো অমানবিক নির্যাতন। ফলে প্রতিকার না পেয়ে আত্মহত্যার চেষ্টা করে গৃহকর্মী ২৪ বছর বয়সি এ নারী।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, শহরের ওয়ারলেস এলাকার বীর মুক্তিযোদ্ধার বাড়ির ভাড়াটিয়া চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মরত আব্দুল মাজেদ ও শাহনাজ বেগম দম্পতি। তাদের বড় ছেলে আমজাদ মাহমুদ নিলয় রাজধানী ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত। সে ২০২০ সাল থেকে করোনা মহামারির কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বাবা-মায়ের বাসায় চাঁদপুরে অবস্থান করেন। তাদের বাসায় গৃহকর্মীর কাজ করেন এক কিশোরী। নিলয়ের বাবা-মা’ যখন কর্মস্থলে থাকেন, তখন যৌন নির্যাতনের শিকার হতে হতে গত এক বছর ধরে চলে গৃহকর্মী ২৪এর উপর এ নির্যাতন।

আরও পড়ুন… চাঁদপুরের চান্দ্রায় জাটকার চাল নিয়ে দুর্নীতি; জেলেদের বিক্ষোভ, চাল দেওয়া স্থাপিত

কোন প্রতিকার না পেয়ে গত ২৪ এপ্রিল পূনরায় ধর্ষণের শিকার হয় গৃহকর্মী ২৪। এ বিষয়টি নিলয়ের বা-মাকে জানিয়ে অপবাদের মুখে পড়ে মারধরের শিকার হন গৃহকর্মী। নির্যাতনের শিকার হয়ে গত ৩০ এপ্রিল বাসা থেকে পালিয়ে চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে সে আত্মহত্যার চেষ্টা করে গৃহকর্মী ২৪। সেখান থেকে এলাকাবাসী তাকে উদ্বার করে। গৃহকর্মী প্রাণে বেঁচে যাওয়ায় পুরো ঘটনাটি প্রকাশ পায়। পরক্ষনে বিষয়টি চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদের কর্নগোচরে আসে।

এ বিষয়ে পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বলেন, ‘বিষয়টি আমি জানতে পেরে তাৎক্ষণিক থানা পুলিশকে নির্দেশনা দিই। কিন্তু পুলিশ যাওয়ার আগেই অভিযুক্ত যুবক এবং তার বাবা পালিয়ে যায়। তবে তার মাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।’

তিনি বলেন, ‘২২ ধারায় ভিকটিম ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ঘটনা সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন। ঘটনা সত্য। বাড়ির আশপাশের লোকজনও আমাদের জানিয়েছে মেয়েটিকে মাঝে মধ্যেই মারধর করতো। বিষয়টি বাড়ির মালিককেও বিভিন্ন সময় জানানো হয়।’

পুলিশ সুপার জানান, ভিকটিমকে ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট পেলেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে। আমরা মেয়েটিকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠাবো। তার অভিভাবক যদি তাকে নিতে চাইলে নেবে, না হলে আমরা একটা ব্যবস্থা করবো।

আরও পড়ুন… হাইমচরে উপবৃত্তির টাকা নিয়ে প্রতারণা, শিক্ষামন্ত্রীর দৃষ্টিকামনা

সদর মডেল থানার ওসি আব্দুল রশিদ জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে এই মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক কবির হোসেন আত্মগোপনে থাকা নিলয়কে তার বন্ধুর বাসা রেথকে গ্রেফতার করতে সক্ষম হন। এর আগে গত ৩০ এপ্রিল এই মামলার অপর আসামি নিলয়ের মা শাহনাজ বেগমকে গ্রেফতার করে। তবে এখনো পলাতক রয়েছেন আরেক আসামি নিলয়ের বাবা আব্দুল মাজেদ। তাকে আইনের আওতায় এনে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এ সংকান্ত একটি রিপোট গত ৩মে ২০২১ তারিখে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকায়, বছরজুড়ে গৃহকর্মীকে ধর্ষন করে বিশ্ববিদ্যালয় ছাত্র! বাবা-ছেলে পলাতক শিনোনামে একটি রিপোট প্রকাশিত হয়েছিল।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv