ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / চাঁদপুরে খ্রিষ্টান ধর্মাবলম্বীকে সমাধিস্থ করলো ইসলামী আন্দোলন বাংলাদেশ 

চাঁদপুরে খ্রিষ্টান ধর্মাবলম্বীকে সমাধিস্থ করলো ইসলামী আন্দোলন বাংলাদেশ 

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে মৃতদের দাফন কাজ অব্যহত রেখেছে  ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার স্বেচ্ছাসেবক টিম।  সাম্য ও মানবিকতার ফেরিওয়ালা নামে খ্যাত এই দলটি মুসলমান ও হিন্দুর পর এবার করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া খ্রিষ্টান ব্যাক্তির সমাধিস্থ করলো।
বুধবার বেলা ১২ টায় শহরের বিকল্প লঞ্চঘাটস্থ নিশি বিল্ডিং এলাকার খ্রিস্টান কবরস্থানে করো না উপসর্গ নিয়ে মারা যাওয়া নিরেন্দ বর্ম্মন (৫৫) সমাধিস্থ কার্যক্রম সম্পন্ন করা হয়।
করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মৃত্যু নিরেন্দ বর্ম্মনের পরিবার সূত্রে জানা যায়, গত ১০ দিন যাবত করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন তিনি। মঙ্গলবার  সদর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য তার নমুনা প্রদান করা হয়। বুধবার সকালে  শহরের আলামিন একাডেমি স্কুলস্থ খ্রিস্টান পাড়া এলাকায় তার নিজ বাসভবনে মৃত্যুবরন করেন।
করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা যাওয়া প্রায় ৪৮ টি মৃতদেহের সমাধিস্থ করেছে এই সংগঠনটি।
এদিকে দিন দিন বেড়েই চলছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। করণা উপসর্গ নিয়ে চাঁদপুরে কেউ না কেউ প্রতিনিয়তই মারা যাচ্ছে। মৃত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য কেউই এগিয়ে আসছে না। এক ধরনের আতঙ্ক বিরাজ করছে মানুষের মাঝে। এমন পরিস্থিতিতে মৃত ব্যক্তির দাফন কাফনের জন্য এছাড়া যে কোন ধর্মের মৃত ব্যক্তির সমাধিস্থ করার জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর স্বেচ্ছাসেবক টিম এগিয়ে আসায় মৃত ব্যক্তিদের স্বজনদের মধ্যে স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেখা গেছে।
জীবনের চরম ঝুঁকি নিয়ে এই স্বেচ্ছাসেবকের দলটি প্রতিদিন ছুটে চলেছে জেলার এ প্রান্ত থেকে ও প্রান্তে।
দাফন-কাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিম প্রধান ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন জানান, ইসলাম শান্তির ধর্ম। আমরা মানবতার সেবায়  পীর সাহেব চরমোনাইর আহ্বান সারা বাংলাদেশে ইসলামী আন্দোলন মৃত ব্যক্তিদের দাফন-কাফন করছে। তিনি বলেন, যতদিন পর্যন্ত এই এরকম পরিস্থিতি থাকবে আমরা স্বাস্থ্যবিধি মেনে মানবতার কল্যাণে কাজ করে যাবো।
সেচ্ছাসেবক টিমে যারা দায়িত্ব পালন কেরছেন মাওঃ ইয়াসিন রাশেদসানী , সেক্রেটারি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, চাঁদপুর জেলা। উপস্থিত ছিলেন, মাওঃ আনোয়ার আল নোমান সাংগঠনিক সম্পাদক, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ চাঁদপুর জেলা।মাওঃ হেলাল আহমাদ সভাপতি ,ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা।মাওলানা মাহদী হাসান,মুহাম্মাদ সাব্বির আহমাদ,আল আমিন সোহেল, ও আশেক এলাহি।
Facebook Comments

Check Also

পুরানবাজার রাম ঠাকুর দোল মন্দির মেঘনায় বিলীন হওয়ার আশঙ্কা!

অমরেশ দত্ত জয় : চাঁদপুর পুরানবাজারের শ্রী শ্রী রাম ঠাকুর দোল মন্দির প্রাঙ্গণ মেঘনার তীব্র …

vv