ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে খাদ্য অধিদপ্তরের সরকারি চোরাই চাউল উদ্ধার

চাঁদপুরে খাদ্য অধিদপ্তরের সরকারি চোরাই চাউল উদ্ধার

স্টাফ রিপোর্টার : শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ এই স্লোগানে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্রদের মাঝে ১০টাকা কেজি চাউল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। সেই সুযোগে কাছে লাগিয়ে কিছু ডিলার সিএসডি গুদাম থেকে চাল বের করার পর খাদ্য অধিদপ্তরের সীলমোহর যুক্ত ৩০ ও ৫০কেজি বস্তা স্থানীয় দালাল চক্রের হাতে কাছে বিক্রি করছে।

সিএসডি গোডাউনের লেবার সর্দার দক্ষিণ গুনরাজদী জয়নাল পাটোয়ারী ছেলে নান্টু পাটোয়ারী কিছু সরকারি সরিয়ে নিয়ে যায়। তার নিয়ন্ত্রণাধীন কিছু শ্রমিকের কাছে সেই চাউলের বস্তা পাচার করে তাদের মাধ্যমে ৮০০ থেকে ১ হাজার টাকা বস্তা বিক্রি করে।

শনিবার দোকান ঘর রামদাসদী এলাকার সিআইপি বেড়িবাঁধের রাস্তার পাশে সরকারি জায়গায় নেভার স্বপনের দোচালা টিনের ঘরে ২৭ বস্তা সরকারি চাল মজুদ রাখে। খবর পেয়ে পুরান বাজার পুলিশ ফাঁড়ি ইনচার্জ শহীদ হোসেন ও এসআই জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে গিয়ে ২৩ বস্তা চাল উদ্ধার করতে সক্ষম হন।

এসময় স্থানীয়রা জানান, সিএসডি গোডাউন থেকে নান্টু পাটোয়ারী গাড়িতে করে চাল গুলো রাতে নিয়ে এসে স্বপ্নের ঘরে রাখে। এরমধ্যে চার বস্তা চাল ৮০০ টাকা দরে কলোনির লোকজনের কাছে বিক্রি করে। চাল উদ্ধারের বিষয়ে ফাঁড়ির ইনচার্জ শহীদ হোসেন জানায়,গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সিআইপি বেড়িবাঁধের পাশে সরকারি জায়গায় নির্মিত ঘরে অভিযান চালিয়ে ২৩ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। চালগুলো নান্টু নামের এক ব্যক্তি স্বপ্নের বসতঘরে বিক্রির জন্য নিয়ে রক্ষিত রাখে।

চাল উদ্ধারের পর সেগুলো পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে। এর সাথে যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সিএসডি গোডাউন ম্যানেজার ইনচার্জ সালমা আক্তার জানান, পুলিশ রেশনের চাল নিয়ে সেগুলো কিছু লোকের কাছে বিক্রি করে। হয়তোবা সেই চাল বিক্রির সময় পুলিশ আটক করেছে।

এদিকে সরকারি জব্দকৃত চালের মালিক দাবিদার নান্টু পাটোয়ারী জানান, পুলিশ লাইনের মেস ম্যানেজার আলাউদ্দিন ও কন্টাকটারের প্রতিনিধি সালাউদ্দিনের কাছ থেকে ৫ টন চাল এক মাস পূর্বে ক্রয় করেছে। সেই  খন্ড খন্ড করে বিভিন্ন জায়গায় নিয়ে বিক্রি করেছে। যদি ধরতে হয় তাহলে তাদেরকে ধরেন। তারা কেন আমাদের কাছে চাউল বিক্রি করেছে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে সিএনজি অটোরিকশা মালিক সমিতির নামে চাঁদা আদায় কালে আটক-২

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরে সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নামে চাঁদাবাজির অভিযোগে  চাঁদপুর মডেল …

vv