ব্রেকিং নিউজঃ
Home / মতামত / চাঁদপুরে কল দিয়েও নৌ পুলিশের সহযোগিতা পায়নি ভুক্তভোগী

চাঁদপুরে কল দিয়েও নৌ পুলিশের সহযোগিতা পায়নি ভুক্তভোগী

দৃষ্টিকোণ :
প্রিয় চাঁদপুরবাসী আসসালামু আলাইকুম। অনুভূত হয়েছি যে করোনা দুর্যোগে আপনারা কেউই ভালো নেই। আপনাদের সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে বাংলাদেশের মধ্যে “ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, মাদারীপুরও শরীয়তপুর জেলাগুলোতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সবচেয়ে বেশি।

এমতাবস্থায় সারা বাংলাদেশই লকডাউন দেওয়া হয়েছে। কথায় আছে বাঙালি নকলের ওস্তাদ; চুরিতে সুপারম্যান; এবং বিকল্পতেও ওস্তাদ।

অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে লকডাউন এর মধ্য দিয়ে বিভিন্ন জেলা থেকে বিভিন্ন উপায়ে আইন এবং স্বাস্থ্যবিধি এমনকি ধর্মের বিধি নিষেধ অমান্য করে চাঁদপুর আসতেছে।

আজ সকাল ৮:৩০ঘটিকায় একটি ট্রলারযোগে প্রায় ৪০/৫০জন লোক চাঁদপুর পৌরসভা ৯ নং ওয়ার্ডের মেঘনার পাড় নামতে ছেষ্টা করে তাতক্ষনিক আমার সাথে ৩/৪ জনকে নিয়ে বাধা দেই এবং প্রশাসনের সাথে যোগাযোগ করার চেষ্টা করি৷

কিন্তু দুঃখের বিষয় প্রায় ৪০ মিনিটে যোগাযোগ হয়নি। পরে বাধ্য হয়ে আমি হটলাইনে ৯৯৯ এ অনেকক্ষণ চেষ্টার পরে সারা পেলাম। যাইহোক উনাদেরকে আমি ইনফরমেশনটা দিলাম (প্রশাসন ও আপ্রাণ চেষ্টা করে আমার সাথে কয়েকবার যোগাযোগ করে) এরইমধ্যে ট্রলারটি তরপুরচন্ডী ইউনিয়ন আনন্দবাজার নদীর পাড় অবস্থান নেওয়ার চেষ্টা করে সেখানেও আমরা কল করে জানিয়ে দেই, সেখানেও নামতে না পেরে তারপরে তারা কল্যান্দী ইউনিয়ন দাসাদী বাজারে নদীর পাড় অবস্থান নেয় প্রায় এক ঘন্টা যাবত পুরো ঘটনাটাই চাঁদপুর নৌপাড়ি প্রশাসনকে অবহিত করি।

এরপর আমরা প্রায় দুই ঘণ্টা নদীরপাড় বসে ডিউটি দিচ্ছিলাম কিন্তু প্রশাসনের কোনই স্পিড বোর্ড দেখতে পাইনি। অতপর ঐ ট্রলারের লোকগুলো সুযোগ পেয়ে ওখান দিয়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে চাঁদপুরে। অতএব চাঁদপুরবাসীর আমরা সাবধান এই লোকগুলি কে এবং তাদের পরিবারকে হোম কোয়ারান্টিনে থাকার জন্য বিনীত ভাবে অনুরোধ জানাচ্ছি। এবং যে যে এলাকায় অবস্থান নেয় প্রশাসনকে অবহিত করার জন্য অনুরোধ করছি ।

প্রশাসন একা সম্ভব হবে না প্রতিরোধ করা অতএব আমাদের সকলকে এগিয়ে আসতে হবে সচেতনতার সহিত।
সকলকে মহান আল্লাহ তা’আলা হেফাজত রাখুক সুস্থ রাখুক। আমিন!

চাঁদপুর বাসীকে রক্ষার্থে নৌ প্রশাসনের পক্ষ থেকে ভোর ৩টা থেকে পাহারা দেওয়ার জন্য জোরালো আবেদন করছি ৷

অনুরোধক্রমে : আব্দুর রহমান খন্দকার
সদস্য চাঁদপুর পৌর যুবলীগ, সভাপতি বাংলাদেশ আওয়ামী অনলাইন লীগ, চাঁদপুর জেলা শাখা ।

Facebook Comments

Check Also

করোনাকালের মানবিক সংকটে একজন  ড. সালেহা কাদের 

আলিশা আরিয়ান : বিশ্বব্যাপী করোনাভাইরাস এখন মানুষের অভিন্ন শত্রু। এই ভাইরাস গত পাঁচ মাসে বিশ্ববাসী …

vv