ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে করোনা সংগ নিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা!
সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা

চাঁদপুরে করোনা সংগ নিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা!

অমরেশ দত্ত জয় : চাঁদপুরে করোনা ভাইরাস(কোভিড-১৯) মোকাবেলার সংগনিরোধের লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা দেখা যায়। যাতে করে রাস্তায় লোকসমাগম ও ছোট খাটো গণপরিবহন (অটোরিক্সা-সিএনজি),
প্যাডেল রিক্সার মতো যানচলাচল অনেকটা কমেছে। পাশাপাশি বাজার মনিটরিংও করা হয়েছে।

এ কর্মতৎপরতায় মাঠে ছিলো সেনাবাহিনী,ম্যাজিস্ট্রেট,পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

জেলা প্রশাসনের এক সূত্রে জানা যায়, জেলায় বাজার মনিটরিংয়ে মোট ৩টি মোবাইল কোর্টে ৬ হাজার টাকা এবং করোনা ভাইরাস(কোভিড-১৯) মোকাবেলার সংগনিরোধের লক্ষ্যে মোট ৬৭টি মোবাইল কোর্টে ৪৬ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে সরজমিনে শহর ঘুরে দেখা যায়, রাস্তায় গণপরিবহনের মধ্যে সিএনজি-অটোরিক্সা সকালে কিছুটা চলেছে। যা পর্যায়ক্রমে অনেকটা দিন শেষে কমে এসেছে। তবে প্যাডেল চালিত রিক্সা অহরত ও স্বাভাবিক চলাচল করেছে। যাতে করে মানুষের আনাগোনা পুরোপুরি কমেনি।

সরজমিনে শহরে আরো দেখা গেছে, দিনব্যাপী পুলিশের থানা, ডিবি এবং ট্রাফিক বিভাগ সাঁড়াশি অভিযান চালিয়েছে। সাথে ছিলো ম্যাজিস্ট্রেট এবং একটি সেনাবাহিনীর টিম। যার মধ্যে তিনজন ম্যাজিস্ট্রেটের সাথে ছিলো চাঁদপুর সদর মডেল থানার তিনটি টিম। এই টিমগুলো ইউনিয়ন পর্যায়ে গিয়ে কঠোরভাবে আইন প্রয়োগ করেছে। এরমধ্যে বেলা সাড়ে ১১ টার দিকে সেনাবাহিনীর একটি টিম এসে ম্যাজিস্ট্রেট এবং পুলিশের টিমের সাথে যোগ দেয়।

সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ১ম শিফটে আবার বিকাল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত দ্বিতীয় শিফটে এই যৌথ ট্রহল হয়।খবর নিয়ে জানা যায়, প্রচুর গাড়ি আটক করেছে পুলিশ। বিকেল ৫টা পর্যন্ত মোবাইল কোর্টে প্রথম শিফটের জরিমানা,কারাদণ্ড এবং আটক গাড়ির এক হিসাব সম্পর্কে জানা যায়, সদর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) এর সহায়তায় ফোর্স ও ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে মিশন রোড এলাকায় ০৫ টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয। এতে ২টি মোটর সাইকেল কে ৫০০+৫০০ টাকা করে ও ৩ জন মানুষ অযথা ঘুরাফেরা করায় পর্যায়ক্রমে ৫০+২০০+১০০ টাকা জরিমানা করা হয়। যাতে মোট জরিমান ১৩৫০/-টাকা।

পরে থানার কিলো পার্টি ০১ এস আই মোবারক হোসেনের সহায়তায় ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে মহামায়া রামপুর এলাকায় ০৪ টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।যেখানে ০১ টি ফলের দোকানে ১০০০/-টাকা, ০১ টি কনফেকশনারী দোকানে ৫০০/- টাকা, ০২ জন মানুষ অযথা ঘুরাফেরা করায় ৪০০/- টাকা জরিমানা করা হয়। এখানে মোট জরিমানা ১৯০০/- টাকা। কিলো পার্টি ০২ এসআই তৌফিক আফসার এর সহায়তায় ম্যাজিস্ট্রেট বালিয়া,চান্দ্রা এলাকায় ০৩ টি মোবাইল কোর্ট পরিচালনা করেন। সেখানে ০৩ জন মানুষ অযথা ঘুরাফেরার দায়ে ৬০০/- টাকা জরিমানা করা হয়।

থানার মোবাইল টিম ০১ এ এস আই আবুল কালাম এর সহায়তায় ম্যাজিস্ট্রেট বিষ্ণুপুর এলাকায় ০২ টি মোবাইল কোর্ট পরিচালনা করে। ওখানে ২ জন মানুষ অযথা ঘুরাফেরা করায় ২০০/- টাকা জরিমানা করা হয়।এ সময়ে সদরে সর্বমোট ১৪টি মোবাইলকোর্টে পরিচালনায় ৪ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

এ ছাড়াও শহরের নতুন বাজার পুলিশ ফাঁড়ি ৬টি সিএনজি ও ৫টি অটো বাইক সহ মোট ১১টি আটক করে ফাঁড়ীতে রাখে।পাশাপাশি সদর থানা চেকপোস্ট টিম ও সদর ট্রাফিকের যৌথ অভিযানে ৮৭ টি সিএনজি ও অটোবাইক এবং ব্যাটারি চালিত রিক্সা আটক পূর্বক পুলিশ লাইনে রাখা হয়।

এ সংক্রান্ত বিষয়ে বক্তব্য নিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেনের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তার মুঠোফোনে কল দিলেও কল রিসিভ হয়নি।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদের ৩টি জামায়াত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : সামাজিক দূরত্ব বজায় রেখে চাঁদপুরের হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদুল ফিতরের প্রথম জামায়াত …

vv