ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে করোনার প্লাজমার প্রতারক শরীফ ঢাকায় আটক

চাঁদপুরে করোনার প্লাজমার প্রতারক শরীফ ঢাকায় আটক

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : প্রাণঘাতি করোনা ভাইরাসে ব্যবহৃত রক্তের প্লাজমা নিয়ে অনলাইনে বাণিজ্য করার এ চক্রের হোতাকে আটক পুলিশ করেছে ।

বৃহস্পতিবার বিকেলে ওই চক্রের প্রধান চাঁদপুরের শরিফকে ঢাকা থেকে মহানগর গোয়েন্দা পুলিশ আটক করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই চক্র সম্প্রতিকালে মানুষের বেঁচে থাকার আশা জাগানো কোভিড-১৯ রোগীর রক্তের প্লাজমা নিয়ে (রক্তরস) নামে অনলাইন এ বাণিজ্য চালিয়ে আসছিল।করোনা কালীনসময়ে এ চক্রের ফাঁদে পড়ে প্রতারিত হওয়া রোগীর স্বজনদের কষ্টের কথা বেশ কয়েকটি গণমাধ্যম ও বেসরকারি টেলিভিশনে প্রকাশ ও সম্পচারিত হয়। ওই সূত্র ধরে পুলিশ বিষয়টি নিয়ে ব্যাপক অনুসন্ধান চালায়।

অবশেষে ওই দিন তেজগাঁও গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারীর নেতৃত্বে একটি টিম এই প্রতারক চক্রের প্রধান শরিফকে আটক করে।পুলিশ জানায় তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার কচুয়া উপজেলার গুলবাহার গ্রামে।

প্রতারনার শিকার ক্ষতিগ্রস্ত রোগীর স্বজনরা জানায়, সম্প্রতি দেশে প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে আক্রান্ত রোগী বেঁচে থাকতে প্লাসমা থেরাপি আশার আলো দেখায়। বিশ্বব্যাপী ওই সংবাদেও সঙ্গে বাংলাদেশের আক্রান্তের স্বজনরা আগ্রহ দেখিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চাহিদা দিতে শুরু করেন। প্রতারক চক্র ওই আগ্রহকে কাজে লাগিয়ে ডোনার সরবরাহের কয়েকটি গ্রুপ খুলে।

ওঁৎ পেতে থাকা ওই প্রতারক চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে রোগীর স্বজনদের চাহিদার বিপরীতে রক্তের গ্রুপ অনুযায়ী প্লাজমা রেডি আছে বলে আগ্রহ দেখায়। দু’পক্ষের চুক্তি মিললে ঢাকার রোগী হলে বলে প্লাজমার ডোনার ঢাকার বাইরে আর ঢাকার রোগী হলে উল্টো কথা বলে। একপর্যায়ে জীবন বাঁচাতে রোগীর স্বজনরা ওই প্রতারণায় পথে পা দিলে বিভিন্ন বাজেটের টাকা হাতিয়ে নিয়ে মুঠোফোন বন্ধ করে দেয়। প্রতারণার শিকার রোগীর স্বজনরা ওই নাম্বারে যোগাযোগ করে আর সন্ধান মিলাতে পারেন।

তেজগাঁও গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারী এই প্রতারক চক্রের কর্মকান্ডের বিষয়টি নিশ্চিত করেন। তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার গোলাম মোস্তফা রাসেল বলেন, প্রতারক চক্রের অন্য সদস্যদেরর গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে শিশু আনিসার দাদীর সঙ্গে গিয়ে দাদার মাছের খামারে মৃত্যু

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে শিশু আনিসা আক্তার নামে ১৮ মাসের এক শিশু দাদীর …

vv