ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুরে করোনার দুর্দিনে জীবনের ঝুঁকি নিয়ে ওসি নাসিম উদ্দিনের ছুটে চলা

চাঁদপুরে করোনার দুর্দিনে জীবনের ঝুঁকি নিয়ে ওসি নাসিম উদ্দিনের ছুটে চলা

সাইদ হোসেন অপু চৌধুরী : মহামারি করােনা ভাইরাসের পরিস্থিতিতে চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমানের নির্দেশে ও অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনের তত্ত্বাবধানে আইন শৃঙ্খলা রক্ষাসহ মানুষের সকল ধরনের কলাণে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিন দিনরাত ছুটছেন মানবিক সেবায়।

আন্তরিক হয়ে কাজ করছে চাঁদপুর মডেল থানা পুলিশ। থানা সুত্রে জানা গেছে ১৮ মে থেকে ৩১ মে পর্যন্ত মডেল থানার সকল পুলিশ সদস্যদের কঠোর অবস্থানে সতর্ক থাকার জন্য মােঃ নাসিম উদ্দিন নির্দেশ দিয়েছেন।

হঠাৎ করে চাঁদপুর শহরে করােনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ভাবিয়ে তুলেছে পুলিশ প্রশাসনকে। ফলে জনসাধারণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতের জন্য এবং জনগণকে সচেতন ও ঘরমূখী করতে আইনশৃংখলা বাহিনীকে কঠোর হবার নির্দেশ দেন ওসি নাসিম উদ্দিন। নির্দেশ পাওয়া মাত্রই পুলিশ কর্মকর্তারা নড়ে চড়ে বসেন। শুরু করেন কঠোর অবস্থানের নানা পদক্ষেপ।

চাঁদপুর শহরের হাট বাজার, মার্কেট, বিপণি বিতানসহ বিভিন্ন সড়কে পুলিশের টহল ও অভিযান জোরদার করা হয়েছে।

অপ্রয়ােজনে কেউ ঘরের বাহিরে আসলে তার বিরুদ্ধেও গ্রেফতার পূর্বক ব্যবস্থা নেয়া হবে জানিয়েছেন অফিসার ইনচার্জ মােঃ নাসিম উদ্দিন। করোনাই উপসর্গ হয়ে কেউ মৃত্যুবরণ করলে যখন তার পরিবার দাফন করতে কেউ এগিয়ে আসেনি তখন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনের নির্দেশে পুলিশ সদস্যরা তার লাশ দাফন করে। এই মহৎ কাজের জন্য চাঁদপুরবাসীর কাছে তিনিসহ থানার সকলে অত্যান্ত প্রশংসা অর্জন করেছেন।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মােঃ নাসিম উদ্দিন বলেন, চাঁদপুর জেলার সুযােগ্য পুলিশ সুপার স্যারের নেতৃত্বে ও দিক নির্দেশনা অনুযায়ী আমরা সদর মডেল থানা পুলিশ সর্বদা সতর্কতার সাথে কাজ করছি। জনগনের জানমাল রক্ষায় আমরা সচেতন রয়েছি। এ ধারা অব্যাহত থাকবে।

প্রতিদিনই কোনো না কোনো সমস্যা নিয়ে পুলিশের দ্বারস্থ হচ্ছেন মানুষ, আর আসামীদের ওপর নজরদারি রাখতে সবসময় তো পুলিশকে কাজ করতেই হয়। এতো ব্যস্ততায় তাদের বাড়ছে স্বাস্থ্যঝুঁকি। আমাদের ১০ জন্য পুলিশ সদস্য কারোনায় আক্রান্ত হয়েছে। কঠিন পরিস্থিতির মধ্যে কাজ করছি, বাকিটা সৃষ্টিকর্তার হাতে।

আমরা পুলিশ, ডাক্তার, সাংবাদিক মিলে যদি সাধারণ মানুষকে উদ্বুদ্ধ না করি তাহলে কে করবে। তাই আমাদেরই ভয়কে জয় করতে হবে। প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে নির্ভীকভাবে কাজ করে যাচ্ছেন। বাড়িয়েছেন মানুষের মনোবল।

তিনি বলেন, পুলিশ সদস্যদের সাথে এক হয় স্বাস্থ্য এবং গণমাধ্যম কর্মীরাও জীবনবাজি রেখে করোনা মোকাবেলায় মাঠে কাজ করছেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরের মেঘনায় নৌকা জালসহ ৫ জেলে আটক

স্টাফ রিপোর্টার : নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় ৫ জেলেকে আটক করেছে চাঁদপুর হরিনাঘাট নৌ পুলিশ ফাঁড়ী। …

vv