ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / চাঁদপুরে একজন মানবিক চিকিৎসক ডাঃ মাহমুদুন্নবী মাসুম

চাঁদপুরে একজন মানবিক চিকিৎসক ডাঃ মাহমুদুন্নবী মাসুম

সাইদ হোসেন অপু চৌধুরী: অত্যন্ত সাহসিকতার সাথে করোনার শুরু থেকে দিনরাত জীবনের ঝুঁকি নিয়ে রো‌গীদের সেবাদা‌নে সার্বক্ষ‌নিক কাজ ক‌রে যা‌চ্ছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বিএমএ’র ২ বারের নির্বাচিত সাধারণ সম্পাদক ও ২৫০ শয্যা বি‌শিষ্ট চাঁদপুর সদর হাসপাতা‌লের আবাসিক সার্জন ডাঃ মাহমুদুন্নবী মাসুম।

করোনা শুরু থেকেই তিনি দিন-রাত চাঁদপুর শহরের একাধিক হাসপাতলে অপারেশন, প্যাথলজিতে রোগী দেখা প্রতিদিনই অব্যাহত রেখেছেন। যেন কান্তি নেই তার মধ্যে। প্রতিদিনই তার মানবসেবা তৎপরতা চোখের পড়ার মতো।

একজন “মানবিক” চিকিৎসক তিনি। কতটা মনোবল, ধৈর্য্য, সদিচ্ছা আর সেবার মন থাকলে দিন-রাত ছুটছেন মানবসেবায়।

ইতিমধ্যে তার কর্মতৎপরতা সকল মহলে প্রশংসিত হয়েছে। সাংবাদিক বান্ধব এই চিকিৎসক দায়িত্ববোধকে বেশী গুরুত্ব দেন।

কোন প্রকার অজুহাত না দে‌খি‌য়ে নিয়‌মিত আস‌ছেন তার কর্মস্থ‌লে চাঁদপুর সদর হাসপাতালে।

ক‌রোনা প্রভাব শুরু হ‌লে হাসাপতা‌ল তর‌ফে ছিলোনা কোন প্রকার সুরক্ষা উপকরন। পরবর্তী সম‌য়ে সরকা‌রের তরফ থে‌কে চাঁদপুর সদর হাসপাতালে সুরক্ষা উপকরন আস‌তে শুরু ক‌রে। সুরক্ষা উপকর‌নের তোয়ক্কা না ক‌রে নি‌জের জীব‌নের ঝু‌কি নি‌য়েই প্রথম দি‌কে রো‌গি‌দের সেবা প্রদান ক‌রে যান। থা‌মিয়ে রা‌খেন‌নি তার মানবসেবার কর্মযজ্ঞ।

ক‌রোনা সংক্রম‌নের ভ‌য়ে অ‌নেক চি‌কিৎসক যখন তা‌দের প্রাই‌ভেট চেম্বার বন্ধ ক‌রে এক প্রকার হোম কোয়া‌রেন্টে র‌য়ে‌ছেন, ঠিক সেসম‌য়ে মানবিক দিক চিন্তা ক‌রে ডা. মাহমুদুন্নবী মাসুদ তার প্রাই‌ভেট চেম্বারে নিয়‌মিত বস‌ছনে ও রো‌গি দেখ‌ছেন। শুধু তাই নয় মু‌ঠোফো‌নে চি‌কিৎসা পরামর্শ দি‌য়ে ঘরবন্ধী মানু‌ষের সেবা প্রদান ক‌রে চল‌ছেন এ ব্য‌তিক্রমী মানুষ‌টি।

এ ব্যাপারে ডাক্তার মাহমুদুন্নবী মাসুম ব‌লেন, মানব‌সেবাকে সাম‌নে রে‌খেই চিকিৎসক পেশায় আসা। মানু‌ষের সেবা প্রদা‌নে যে আনন্দ ও তৃ‌প্তি র‌য়ে‌ছে তা অন্যকিছু‌তে নেই। ক‌রোনাকা‌লে এক প্রকার জীব‌নের ঝু‌ঁকি নি‌য়েই হাসপাতা‌লে নিয়‌মিত ডিউ‌টি করে আস‌ছি পূ‌র্বের ন্যায়। আ‌মি ম‌নে ক‌রি বিপদ ও সংঙ্কটাপর্ন সম‌য়ে আমারদের‌কেই এগি‌য়ে অ‌সতে হ‌বে।

Facebook Comments

Check Also

চাঁদপুর শহরে কর্মহীন ৬শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর শহরের ৮নং ওয়ার্ডের কর্মহীন ৬শ’ পরিবারের মাঝে কাউন্সিলর প্রার্থী …

vv