ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুরে ইভিএম পদ্ধতিতেই হতে পারে পৌর নির্বাচন!

চাঁদপুরে ইভিএম পদ্ধতিতেই হতে পারে পৌর নির্বাচন!

অমরেশ দত্ত জয় : চাঁদপুর পৌর নির্বাচন ইভিএম পদ্ধতিতে হতে পারে।যা চলতি মাসের শেষের দিকে তফসিল ঘোষণার পর সিদ্ধান্ত নেওয়া হবে।
২ ফ্রেব্রুয়ারী রবিবার এক সূত্রে এমনটি জানা যায়। যা নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হেলাল উদ্দিন খান।
তিনি জানান, হাইমচর উপজেলার পর এবার চাঁদপুর পৌরসভা নির্বাচনও হতে পারে ইভিএমএ। তবুও সিডিউল ডিক্লেয়ারের পূর্বে কিছুই বলা যাচ্ছে না।
তিনি আরো জানান, চাঁদপুরের জন্য বর্তমানে আমাদের কাছে ১ হাজার ৪’শ ইভিএম মেশিন মজুদ রয়েছে। যদি পৌরসভার ১৫টি ওয়ার্ডে এই ইভিএম পদ্ধতিতেই নির্বাচন করতে হয়। তাহলে আনুমানিক ৬’শ বুথে ৬’শ টি ইভিএম মেশিনই ভোটে ব্যবহারের জন্য যথেষ্ট।
ইভিএমএ ভোটারদের নানা প্রসঙ্গ নিয়ে কথা হলে তিনি জানান, চাঁদপুর পৌরসভায় ভোটার রয়েছে আনুমানিক ১ লক্ষ ২৫ হাজার। যাদের চূড়ান্ত সংখ্যা মার্চে বলা সম্ভব হবে। যদি ইভিএমে নির্বাচন করতে হয় তাহলে আমরা প্রথমে প্রার্থীদের ইভিএম সম্পর্কে ধারনা দেই। এ ব্যপারে অবশ্য ভোট গ্রহণকারী কর্মকর্তাদের মাধ্যমে প্রার্থীদের জন্য দুই দিনের প্রশিক্ষণের ব্যবস্থা করি।
এছাড়াও ভোটারদের ডেমো প্রশিক্ষণ দেই। তিনি জানান, নির্বাচনের ৩ দিন আগে সকল ভোট কেন্দ্রে মগ ভোটিং ব্যবস্থা করি।পাশাপাশি ভোটের দিনও ইভিএমএ কিভাবে ভোট দিতে হয় তা জানানোর ব্যবস্থা রাখি।
Facebook Comments

Check Also

চাঁদপুরে ‘হয়রানি আর নাজেহাল, আহারে, সরকারি হাসপাতাল′

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর সদর হাসপাতালের আশেপাশে গড়ে উঠেছে অসংখ্য প্রাইভেট ডায়াগনষ্টিক সেন্টার। এ সমস্ত …

vv