ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে ইউপি সদস্যকে লাঞ্ছিত, দু’পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ

চাঁদপুরে ইউপি সদস্যকে লাঞ্ছিত, দু’পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর খানকে লাঞ্ছিত করে বসতঘর ও মোটরসাইকেল ভাঙচুর করার ঘটনা ঘটেছে। এই ঘটনায় বিষয় ইউপি সদস্য ও স্থানীয় এলাকাবাসী চাঁদপুর মডেল থানায় পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।

গত রবিবার রাত ১২টায় চান্দ্রা ইউনিয়নের জব্বর ডালি দোকান সংলগ্ন বেরিবাঁধের রাস্তায় উপর এই ঘটনা ঘটে। এলাকার উত্তেজিত জনতা ইউপি সদস্য জাহাঙ্গীর খানের বাড়িতে হামলার চেষ্টা করলে ঘটনাস্থলে থাকা ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারী সবাইকে শান্ত করেন।

খবর পেয়ে চাঁদপুর মডেল থানার ওসি নাছিম উদ্দিনের নির্দেশে পুরান বাজার পুলিশ ফাঁড়ির এসআই লিটন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ সময় ইউপি চেয়ারম্যান,৭ নং ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর খান ও স্থানীয় এলাকাবাসী পৃথকভাবে পুলিশের আছে ঘটনা সম্পর্কে অবহিত করেন।

চান্দ্রা ইউনিয়নে আওয়ামীলীগ পরিবারের উপর প্রতিহিংশা ও ঈর্ষান্বিত হয়ে বিরোধী দলের কিছু লোক ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করে। ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউপি সদস্যের জাহাঙ্গীর খানের উপর হামলাও ঘরবাড়ি ভাঙচুর করার ঘটনায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। যারা এই হামলার ঘটনা সাথে জড়িত রয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান স্থানীয়রা।

ইউপি সদস্য জাহাঙ্গীর খান জানান, আমার পুরো পরিবার আওয়ামী লীগ পরিবার। এই ওয়ার্ডে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সুনাম ও দক্ষতার সহিত ইউপি মেম্বার হিসেবে দায়িত্ব পালন করছি, আমার সহধর্মিনী মহিলা আওয়ামী লীগের সভাপতি ছেলে ওয়ার্ড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ছোট ভাই ওয়ার্ড যুবলীগের সভাপতি। আমাদের আওমীলীগ পরিবারকে কলুষিত করার লক্ষ্যে একটি চক্র দীর্ঘদিন যাবৎ অপপ্রচার করে যাচ্ছে। গত তিন দিন পূর্বে জব্বরডালি দোকানের পশ্চিম পাশে একটি গরু বোঝাই ট্রাক পরে যায়। এই গাড়িটি চান্দ্রা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের লোকজন সহযোগিতা করে রাস্তার পাশ থেকে উঠিয়ে দেয়।

এসময় হানারর্চর ইউনিয়নের কিছু যুবক টাকা চাইলে তাদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে। সেই ঘটনায় রবিবার রাতে সালিশী বৈঠক হওয়ার কথা থাকলেও তা আর হয়নি। সে সময় আমার ছেলে মেহেদুল আলমকে মারধর করায় এর প্রতিবাদ করলে হানারচর ইউনিয়নের নাছির মাঝির নেতৃত্বে কিছু বখাটে যুবক আমাকে লাঞ্চিত করে এবং ঘরবাড়ি ভাঙচুর করে।

ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান বিষয়টি জেনেছেন এবং সমস্যা সমাধান করবে বলে আশ্বস্ত করেছেন।
ইউপি চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটোয়ারী জানান, ইউপি সদস্য জাহাঙ্গীর মেম্বারের বাড়িতে হামলার খবর শুনে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

ইউপি সদস্যের সাথে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার পর চাঁদপুর মডেল থানা পুলিশকে অবহিত করলে ওসির নির্দেশে এসআই লিটন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি স্বাভাবিক রাখেন।

চান্দ্রা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডটি লক্ষ্মীপুর মডেল ও হানারচর ইউনিয়নের শেষ বর্ডার হওয়ায় বহিরাগত যুবকরা এই ইউনিয়নের প্রবেশ করে অনেক ঘটনা ঘটাচ্ছে।

তবে ইউপি মেম্বারের বিরুদ্ধে ওয়ার্ডের কোন লোকের অভিযোগ না থাকলেও বহিরাগতরা তার বিরুদ্ধে অপপ্রচার করছে।
তবে বিষয়টি আমরা স্থানীয়ভাবে বসে উভয় পক্ষের কথা শুনে সমস্যার সমাধান করার চেষ্টা করব।

হানারচর ইউনিয়নের বাসিন্দা নাছির মাঝি জানান, জাহাঙ্গীর খান তার দুই সহযোগীসহ মদ পান করে এলাকায় এসে মাতলামি করেন। মদ খেয়ে মাতলামি করার এলাকার প্রতিবাদী লোকজন মেম্বারের সহযোগী মকবুলকে উত্তম-মধ্যম দেয়। এই সময় ইউপি সদস্য জাহাঙ্গীর খান ঘটনাস্থল থেকে চলে যাওয়ার সময় মোটরসাইকেল নিয়ে রাস্তার পাশে পানিতে পড়ে যায়।

পরে বিক্ষুব্ধ লোকজন তার বাড়ি ঘেরাও করলে অবশেষে ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে শিশু আনিসার দাদীর সঙ্গে গিয়ে দাদার মাছের খামারে মৃত্যু

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে শিশু আনিসা আক্তার নামে ১৮ মাসের এক শিশু দাদীর …

vv