ব্রেকিং নিউজঃ
Home / তথ্যপ্রযুক্তি / চাঁদপুরে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১০ বছর পূর্তিতে আলোচনা সভা

চাঁদপুরে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১০ বছর পূর্তিতে আলোচনা সভা

গাজী মোঃ ইমাম হাসান : জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে জনগনের নাগরিক সেবা নিশ্চিত করা সম্ভব। সমাজের সকল শ্রেণীর মানুষের দোরগোড়ায় সস্তায়, সহজে, দ্রুত, স্বচ্ছ ও হয়রানিমুক্ত সেবা পৌঁছে দেয়াই ডিজিটাল বাংলাদেশের মূল উদ্দেশ্য।

এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে সরকার ইউনিয়ন থেকে শুরু করে উপজেলা, জেলা, বিভাগ ও মন্ত্রণালয় পর্যন্ত সর্বত্র সমন্বিত ই-সেবা কাঠামো গড়ে তুলেছে। ফলে যে কোনো জায়গা থেকে জনগণ যে কোনো সময় তার জন্য প্রয়োজনীয় সকল প্রকার সেবা গ্রহণ করতে পারছে। এতে সাধারণ মানুষের সময়, ভোগান্তি কমেছে, স্বাচ্ছন্দতা বেড়েছে এবং জনজীবন সহজ হয়েছে। মানুষের কর্মসময় বৃদ্ধি পেয়েছে।

দেশের উন্নতি ত্বরান্বিত হ্ওয়ার লক্ষ্য সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প পরিচালিত হচ্ছে।তিনি আরোও বলেন ইউনিয়ন ডিজিটাল সেন্টাের মাধ্যমে জনগন জমির পর্চা, বিদ্যুতের বিল পরিশোধ, অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, অনলাইন জন্ম-মৃত্যু নিবন্ধন, ভিজিএফ-ভিজিডি তালিকা,নাগরিক আবেদন,কৃষি তথ্য,স্বাস্থ্য পরামর্শ, মোবাইল ব্যাংকিং,কম্পিউটার প্রশিক্ষণ, ছবি তোলা, ইন্টারনেট ব্রাউজিং, ইমেইল চাকরির তথ্য, কম্পোজ, ভিসা আবেদন ও ট্র্যাকিং, ভিডিও কনফারেন্সিং, প্রিন্টিং,স্ক্যানিং,ফটোকপিসহ বিভিন্ন সেবা গ্রহন করছেন।বর্তমান সরকারের আমলে দেশের প্রান্তিক পর্যায়ে তথ্য প্রযুক্তি তথা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে বহুমাত্রিক সেবা প্রদান করা হচ্ছে।ইউনিয়ন ডিজিটাল সেন্টার এর ১০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১১ নভেম্বর বুধবার চাঁদপুর জেলা প্রশাসন ও A2I(এটুআই) এর যৌথ সহযোগিতায় ইউনিয়ন ডিজিটাল সেন্টারের এক দশক পূর্তি উৎসব পালন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: দাউদ হোসেন, সদর উপজেলা নির্বাহী কানিজ ফাতিমা, জেলা প্রোগ্রামার অফিসার মোঃ জাকির হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান মানিক ও মঞ্জুরুল মোর্শেদ, সদর উপজেলা সহকারী প্রোগ্রাম মোঃ হারুন- অর রশিদ, রামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী, জেলার বিভিন্ন ইউডিসির ৫০ জন উদ্যোক্তা ও সাংবাদিকবৃন্দ।

Facebook Comments

Check Also

ছেংগারচর পৌর যুবলীগের সম্মেলন সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা

মতলব উত্তর ব্যুরো : ১২ ডিসেম্বর মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর যুবলীগের সম্মেলন সফল করার …

Shares
vv