ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুরে আসছে প্রচুর তরমুজ

চাঁদপুরে আসছে প্রচুর তরমুজ

স্টাফ রিপোর্টার : চলতি বছরে তরমুজের মৌসুম শুরু হওয়ার পর থেকেই চাঁদপুরে দেশের দক্ষিণ অঞ্চল থেকে প্রচুর পরিমাণ তরমুজ আমদানি শুরু হয়েছে। শহরের আনাচে-কানাচে গড়ে উঠেছে অস্থায়ী তরমুজের দোকান। এছাড়াও আড়তগুলো বিশাল খামাল দিয়ে রাখা হয়েছে তরমুজ। চাঁদপুর শহরের চৌধুরীঘাট এলাকায় রয়েছে এ তরমুজের আড়ত।

বৃহস্পতিবার (৫ এপ্রিল )বিকেলে চৌধুরী ঘাট গিয়ে দেখা যায়, প্রতিটি আড়তেই রয়েছে তরমুজের বিশাল বিশাল আকৃতির স্তুপ। এসব তরমুজ খুচরা বিক্রেতারা এখান থেকে ক্রয় চাঁদপুরের বিভিন্ন উপজেলা ও গ্রামাঞ্চলে নিয়ে বিক্রি করে। তবে পরিপক্ক তরমুজ খুবই কম। কৃষক অধিকমূল্য পাওয়ার আশায় বেশীর ভাগ ছোট ছোট সাইজের তরমুজগুলো পাইকারদের কাছে বিক্রি করছে। আর এ সব তরমুজ প্রতিদিন নদীপথে ট্রলার চাঁদপুর পৌঁছছে।

চৌধুরীঘাট এলাকার ব্যবসায়ীরা জানায়, ভোলা জেলার চরফেশান, কুয়াকাটা, ইলিশা, মজিবনগর ও বরিশাল পটুয়াখালি থেকে চাঁদপুরে তরমুজ আমদানি হয়। মৌসুমের শুরুতে তরমুজের দাম সহনশীল থাকলেও এখন পুরো মৌষুমে কৃষকরা নৌযানে আনার জন্য ট্রাক ও অন্যান পরিবহনের ভাড়া বৃদ্ধি হওয়ায় তরমুজের মূল্যও বৃদ্ধি করেছে। প্রকৃতিক দূর্যোগসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে পরিবহনের ভাড়া বৃদ্ধি পেয়েছে বলে জানায়।

ওই এলাকার আরেক আড়তদার জানায়, ছোট সাইজের প্রতিটি তরমুজ ৫০-৮০টাকা, মধ্যম সাইজের তরমুজ ৮০ থেকে ১শ’ ২০ টাকা এবং বড় সাইজের তরমুজ প্রতিটি ১শ’ থেকে ১শ’ ৭০ টাকা খুচরা বাজারে বিক্রি হচ্ছে। তরমুজ পরিবহণকালে শিলা বৃষ্টি হলে তরমুজের বেশি ক্ষয়ক্ষতি সম্ভাবনা থাকে।

Facebook Comments

Check Also

শপথ অনুষ্ঠানে জেলা আ.লীগের সভাপতি সাধারন সম্পাদককে দেখা যায়নি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক, পৌর সভার নব …

vv