ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় অনুসন্ধান / চাঁদপুরে আশিকাটিতে বসতঘরে হামলা ও লুটপাট : বৃদ্ধা ও শিশুসহ আহত ৪
আশিকাটি ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধে বসতঘরে হামলায় আহত চাঁদপুর সরকারী হাসপাতালে চিকিৎসাধীন সিরাজ মাল ও তার ছেলে রাসেল মাল ।

চাঁদপুরে আশিকাটিতে বসতঘরে হামলা ও লুটপাট : বৃদ্ধা ও শিশুসহ আহত ৪

গাজী মোঃ মহসিন : চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের আশিকাটি গ্রামে জমি সংক্রান্ত বিরোধে বসতঘরে হামলা ও লুটপাট চালিয়েছে এলাকার মোঃ মফিজ মাল ও তার ছেলে রিপন মাল, সাগর মাল গং সহ বখাটে ছেলেরা।

হামলায় আহত হয়েছেন ৪জন। আহত বৃদ্ধ মোঃ সিরাজ মাল(৬৫), মোঃ রাসেল মাল(২৮), কুলছুমা বেগম(৫০), শিশু আছমা আক্তার চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটে, গতকাল পহেলা মে মঙ্গলবার সকাল ১১টায় আশিকাটি ইউনিয়নের চাঁদপুর জেলা কারাগারের পিছনে আশিকাটি গ্রামের সফিক মালের বাড়ীতে ।

ঘটনা সূত্রে জানা যায়, চাঁদপুর জেলা কারাগার সংলগ্ন উত্তর আশিকাটি দিঘীরপাড় সফিক মালের উত্তর পাশে বাড়ির মোঃ সিরাজ মালের নিজস্ব পৈত্রিক সম্পত্তির উপর একই বাড়ীর মোঃ মফিজ মাল ও তার বকাটে ছেলেরা সহ তাদের সম্পত্তির উপর জোর পূবর্ক দখল করা চেষ্টা করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে। মফিজ মাল গং ওই জমি নিজের বলে দাবি করে আসছে।

এ নিয়ে মফিজ মাল গং দের সাথে মোঃ সিরাজ মালের পরিবারের লোকজনের সাথে অনেকদিন ধরে সম্পত্তিগত বিরোধ চলে আসছে। আহত মোঃ সিরাজ মাল ও তার ছেলে এবং পরিবারের লোকজন জানান, আমাদের পৈত্তিক সম্পত্তির উপর মোঃ মফিজ মাল ও তার বকাটে ছেলেরা নিজেদের জমি দাবি করে বেশ কিছুদিন থেকে সেখানে চাষাবাদ করা জন্য পায়তার করে আসছে।

গত পহেলা মে সকালে আমার ছেলে রাসেল মাল আমার পৈত্তিক সম্পতিত্তে চাষাবাদ করার জন্য গেলে আমার ছেলেকে মফিজ মাল ও তার বকাটে ছেলেরা বেদম মারধর করে। আমি ও আমার স্ত্রী সহ তাদের কাছে মারধরের ঘটনা মফিজ মালের কাছে জানতে চাইলে সে ও তার বকাটে ছেলেরা ক্ষিপ্ত হয়ে আমদের বসতঘর ভাংচুর ও লুটপাট বেদম মারধর করে।

এতে বাধা প্রদান করলে আমাকে এবং আমার পরিবারের লোকজনকে নানা ধরনের হুমকি-ধমকি দিচ্ছে। এর একঘন্টা পর মফিজ মাল ও তার বকাটে ছেলে রিপন মাল , ছোট ছেলে সাগর মাল সহ তাদেও পরিবারের সকলে লাঠিশোঠা নিয়ে আমার ছেলের উপর হামলা চালায়। তিনি আরো জানান, এ হামলা করার সাথে সাথে স্থানীয় পাশে বাড়ীর লোকজন আমাদেরকে উদ্ধার করে চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে এনে চিকিৎসা প্রধান করে। এই বিষয়ে মফিজ মাল গংদের সাথে যোগাযোগ করলে তারা বিষয়টিকে এরিয়ে যায়।

আশিকাটি ইউপি মেম্বার মোঃ দুলাল মালের সাথে ফোন আলাপ করলে তিনি জানান মোঃ মফিজ মাল ও তার ছেলে রিপন মাল, সাগর মাল এরা সমাজের বকাটে লোক, এরা এলাকার মধ্যে মাদক ও ইয়াবা ব্যবসা এবং সেবন করে থাকে। মোঃ মফিজ মাল এর আগেও একাধিকবার নিরীহ্ মোঃ সিরাজ মালের পরিবারের উপর হামলা চালিয়েছে, তখন আমি সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে সমাধানের চেষ্টা করেছি। আমি ইউপি মেম্বার হিসাবে এদের কঠোর শাস্তি দাবি করছি।

আশিকাটি ইউপি চেয়ারম্যান মোঃ বিল্লার হোসেন মাষ্টার এর সাথে ফোনআলাপ করলে তিনি জানান আমরা এলাকার গন্যমান্য লোকদের সাথে নিয়ে এই সমস্যা সমাধানের চেষ্টা করবো।

Facebook Comments

Check Also

চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটের লঞ্চ চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার : দুর্যোগপূর্ণ বেরী আবহাওয়ার কারণে চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটের চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। ২৩ …

vv