ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে আরো ৮২ জনের করোনা পজিটিভ

চাঁদপুরে আরো ৮২ জনের করোনা পজিটিভ

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে করোনার বিস্তার থেমে নেই। আজ শুক্রবার একদিনে সর্বোচ্চ ৮২ জনের নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এই নিয়ে নতুন করে জেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৫১ জনে। এরমধ্যে করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন ৫০ জন।

শুক্রবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এমন তথ্য জানাগেছে। অন্যদিকে চাঁদপুর জেলার বিভিন্নস্থানে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৮০ জন।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, শুক্রবার ঢাকা থেকে ২৮০ জনের নমুনার রিপোর্ট এসেছে। তারমধ্যে ৮২ জনের পজিটিভ রিপোর্ট এসেছে।
জেলা সিভিল সার্জন আরো জানান, করোনার এমন পরিস্থিতিতে পজিটিভ নিয়ে মারা গেছেন ৫০ জন। এরমধ্যে চাঁদপুর সদরে ১৩ জন, হাজীগঞ্জে ১৪ জন, ফরিদগঞ্জে ৬ জন, মতলব উত্তর ও দক্ষিণে ৬ জন, কচুয়ায় ৫ জন এবং শাহরাস্তিতে ৪ জন।

খোঁজ নিয়ে জানাগেছে, সারাদেশের কয়েকটি জেলায় অপেক্ষাকৃত কম আক্রান্ত এবং মৃত্যুর ঘটনায় রেড জোন ঘোষণা করা হলেও চাঁদপুরে তা নেই। জেলা প্রশাসন এবং স্বাস্থ্যবিভাগের প্রয়োজনীয় সক্ষমতা নেই। এমন অজুহাতে চাঁদপুরে সবচেয়ে বেশি আক্রান্ত এবং ঝুঁকিপূর্ণ এলাকায় রেড জোন ঘোষণার চিন্তা মাথায় নিচ্ছেন না সংশ্লিষ্টরা। এমন পরিস্থিতিতে নামকাওয়াস্তে লকডাউন দিয়ে করোনার বিস্তার ঠেকানোর ব্যর্থ চেষ্টা চলছে এই জেলায়।

তবে স্থানীয় সংসদ সদস্য ডা. দীপু মনি ব্যক্তিগত উদ্যোগে চাঁদপুরে কোভিড ১৯- করোনার নমুনা পরীক্ষার জন্য একটি আরটি-পিসিআর পরীক্ষাগার এবং করোনা আক্রান্ত রোগীদের সুস্থতার জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী স্থাপনের ব্যবস্থা করেছেন। এসব কার্যক্রম আগামী মাসের তৃতীয় সপ্তাহের মধ্যে চালু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

Facebook Comments

Check Also

ছেংগারচর পৌর আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজীর মাস্ক বিতরণ

মতলব উত্তর ব্যুরো : মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন …

Shares
vv