ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করায় পৌর কর্মকর্তার সাড়ে ৫লাখ টাকা জরিমানা

চাঁদপুরে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করায় পৌর কর্মকর্তার সাড়ে ৫লাখ টাকা জরিমানা

বিশেষ প্রতিবেদক : চাঁদপুরে ১৮ মাস যাবত অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করে ৫টি এসিসহ বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবহার করায় চাঁদপুর পৌর কর্মকর্তার বিরুদ্ধে বিদ্যুৎ আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় বিদ্যুৎ এর নিজস্ব আদালতে (পিডিবি’র) বিদ্যুৎ আইনে সাড়ে ৫লাখ টাকা জরিমানা করেছে,বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর এর নির্বাহি প্রকৌশরীর কার্যালয় থেকে। চাঁদপুর পিডিবির নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমানের সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এ রিপোট লেখা পর্যন্ত জরিমানার অর্থ সরকারী কোষাগারে জমা হয়নি বলে জানান, নির্বাহী প্রকৌশলী মো: মিজানুর রহমান। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর কার্যালয় থেকে আজ মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে। আইনী জটিলতার কারনে গতকাল সোমবার তাৎক্ষনিক ঘটনাটি জানানো সম্বব হয়নি।

চাঁদপুরের বিদ্যুৎ বিভাগ থেকে গতকাল সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে শহরের আদর্শ মুসলিম পাড়ায় (ঘোষ পাড়া) এ অভিযানটি পরিচালনা করা হয়। চাঁদপুর পৌরসভার কর আদায়কারী পরিদর্শকদের কর্মকর্তা মো: তৌহেদুল ইসলাম চপলের বাসায় অভিযান কালে অবৈধ ভাবে মিটার বিহীন বাইপাস সংযোগ থেকে ৫টি শীতাতপ নিয়ন্ত্রিত এয়ারকুলার (এসি),একটি মাইক্রো ওবেন,ওয়াশিংমেশিন,ফ্রিজ,টেলিভিশনসহ বাসায় বিভিন্ন বৈদ্যুৎতিক সরঞ্জাম ব্যবহার করায় পিডিবির আইনে তার বিরুদ্বে মামলা দায়ের ও তাকে ৫লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে। বর্তমানে সংযোগ বিচ্ছিন্ন করে তার বিরুদ্বে বিদ্যুৎ বিভাগের আদালত কুমিল্লা জাঙ্গালিয়ায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ অভিযান পরিচালনা করেন,চাঁদপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: মিজানুর রহমান,সহকারী প্রকৌশলী আবদুল্লাহ্ আল-মেহাইমেন,উপ-সহকারী প্রকৌশলী মো: সাইফুল ইসলামসহ চাঁদপুর বিদ্যুৎ বিভাগের অন্যান্য কর্মকর্তারা। শহরের আদর্শ মুসলিম পাড়ায় (ঘোষ পাড়া) ১টি মিটার বিহীন অবৈধ বাইপাস সংযোগ ব্যবহার করে ১ বছর ৬ মাস যাবত অবৈধ ভাবে মিটার বিহীন বাইপাশ এ সংযোগ ব্যবহার করলেও তাকে ৬মাস যাবত অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করার অপরাধ দেখিয়েছে চাঁদপুর বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা। চাঁদপুর পিডিবি কার্যালয় থেকে পৌর কর্মকর্তা মো: তৌহেদুল ইসলাম চপলকে সাড়ে ৫লাথ টাকা জরিমানা করা হয়। চাঁদপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: মিজানুর রহমান জানিয়েছেন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবির) আইনের হিসাব অনুযায়ী পরিমাপ করে এ জরিমানা করা হয়েছে ।

এ ব্যাপারে চাঁদপুর পিডিবির নির্বাহী প্রকৌশলী মো: মিজানুর রহমান মুঠো ফোনে জানান,আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে অভিযান কালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে শহরের আদর্শ মুসলিম পাড়ায় পৌর সভার কর্মকর্তা তৌহিদুল ইসলাম চপলের বাসায় অভিযান চালিয়ে একটি মিটার বিহীন অবৈধ বাইপাস সংযোগ পাই। সেখানে তদন্ত কালে দেখা যায়,গত ৬মাস যাবত এ বাসায় চপল ১টি অবৈধ মিটার বিহীন অবৈধ বাইপাস সংযোগ ব্যবহার করে ৫টি শীতাতপ নিয়ন্ত্রিত এয়ারকুলার (এসি),একটি মাইক্রো ওবেন,ওয়াশিংমেশিন,ফ্রিজ,টেলিভিশনসহ বাসায় বিভিন্ন বৈদ্যুৎতিক সরঞ্জাম ব্যবহার করেছে। আমাদের , পিডিবির হিসাব অনুযায়ী পরিমাপ করে যে পরিমান বিদ্যুৎ সে ব্যবহার করেছে,তাতে তাকে সাড়ে ৫লাখ টাকা জরিমানা করে একটি মামলা আমাদের বিদ্যুতের আদালত কুমিল্লার জাঙ্গালিয়ায় দায়ের করা হয় এবং অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। সে সাড়ে ৫লাখ টাকা পরিশোধ করে দিলে আদালত তাকে শাস্তি নাদিয়ে মাফ করে দিতে পারে। তবে আমার জানা মতে সে এখনও কোন জরিমানার টাকা জমা দেয় নাই।

এদিকে চাঞ্চল্যকর এই অভিযানে তৌহিদুল ইসলাম চপলের এমন কর্মকান্ডে এলাকাবাসী হতবাক হয়ে যান। এলাকাবাসী ক্ষোভের সাথে বলেন, চাঁদপুর পৌরসভার কর আদায়কারী চপল । এই পৌরসভার যারা হোল্ডিংধারী তাদের নানা অনিয়ম তিনি ধরেন, ব্যবস্থা নেন এবং তার তৎপরতায় অনিয়ম দূর হবে এটাই সকলের প্রত্যাশা। এখন দেখা যায় সেটা উল্টো তিনি নিজেই জঘন্য অপরাধ, অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত রয়েছেন। চাঁদপুরবাসীর প্রশতৌহিদুল ইসলাম চপল পৌরসভার একজন কর আদায়কারী মাত্র। তার বেতন কতো হতে পারে তা সচেতন সকলের জানা রয়েছে। কিন্তু তার শান শওকতের সাথে জীবন-যাপন দেখে নানা প্রশ্ন দেখা দিয়েছে। বৈধ আয় দিয়ে এতোটা উচ্চাভিলাষী জীবন-যাপন সম্ভব নয় হয় কি করে।
এ ব্যাপারে পৌরসভার কর্মকর্তা তৌহেদুল ইসলাম চপলের সাথে যোগাযোগ করা হলে সে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করায় আমাকে সাড়ে ৫লাখ টাকা জরিমানা করেছে। আমি সে টাকা জচরিমানা দিয়ে দিয়েছি। এইর বাহিরে আর কিছু বলতে পারবোনা। আমার বিরুদ্বে রিপোট হলে কোন সমস্যা নাই। আমি এ ব্যাপারে এক টাকাও কাউকে দিবনা।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv