ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরের ৬টি উপজেলায় ১০৯ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

চাঁদপুরের ৬টি উপজেলায় ১০৯ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

নিজস্ব প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (দ্বিতীয় পর্যায়) প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চাঁদপুর জেলার ৮ উপজেলার মধ্যে ৬টি উপজেলায় ১০৯ পরিবারকে ঘর প্রদান করা হবে।

শুক্রবার (১৮ জুন) সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মতবিনিময় ও সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

জেলা প্রশাসনের তথ্যমতে, দ্বিতীয় পর্যায়ে সদর উপজেলায় ঘর পাবে ১৭টি, কচুয়া উপজেলায় ২টি, মতলব উত্তর উপজেলায় ৩০টি, হাজীগঞ্জ উপজেলায় ১০টি, শাহরাস্তি উপজেলায় ৩০টি ও হাইমচর উপজেলায় ২০টি।

এর আগে চাঁদপুর জেলায় প্রথম পর্যায়ে গৃহ প্রদান করা হয় ১১৫টি পরিবারকে। এর মধ্যে সদর উপজেলায় ৪০টি, কচুয়া উপজেলায় ১৫টি, মতলব উত্তর উপজেলায় ৫টি, হাজীগঞ্জ উপজেলায় ৫টি, শাহরাস্তি উপজেলায় ৫টি, মতলব দক্ষিণ উপজেলায় ২৫টি, হাইমচর উপজেলায় ২০টি।

আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় পর্যায়ের ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম উদ্বোধন করবেন।

জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ বলেন, প্রধানমন্ত্রীর অঙ্গীকার পূরণে ঘর নির্মাণের পূর্ব থেকে প্রতিটি মুহূর্তে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ সার্বিকভাবে তদারকি করছেন। তারা এর জন্য কঠোর পরিশ্রমও করছেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নই হচ্ছে আমাদের প্রেরণার উৎস।

জেলা প্রশাসক বলেন, আমরা গৃহনির্মাণ করার সময় বার বার প্রত্যেকটি সামগ্রী যাচাইবাছাই করে কাজ করেছি। যাদেরকে এসব ঘর দেওয়া হয়েছে, সেসব ঘর রেজিস্ট্রেশন করে দেওয়া হয়েছে।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলম কিবরিয়া জীবন, বিএম হান্নান, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমতিয়াজ হোসেন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী।

Facebook Comments

Check Also

মতলব উত্তর থানার ওসির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ, নিন্দা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল এর বিরুদ্ধে সামাজিক …

Shares
vv