ব্রেকিং নিউজঃ
Home / অর্থনীতি / চাঁদপুরের হাটবাজারে তরমুজের কেজি ৯০ টাকা !

চাঁদপুরের হাটবাজারে তরমুজের কেজি ৯০ টাকা !

চাঁদপুরে হাটবাজারসহ সবখানে কেজি ধরে বিক্রি করা হচ্ছে তরমুজ। ঘাটতি দেখিয়ে ক্রেতাদের কাছ থেকে চড়া দামে এসব তরমুজ বিক্রি করছে ব্যবসায়ী সিন্ডিকেট। চাঁদপুরে তরমুজের ব্যাপক আমদানি থাকলেও হঠাৎ তরমুজের ঘাটতি বলছেন ব্যবসায়ীরা। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

এদিকে হাটবাজারগুলোয় মনিটরিং না রাখায় জেলা প্রশাসন, ভোক্তা অধিদফতর ও জেলা মার্কেটিং অফিসের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ মানুষ। পবিত্র মাহে রমজান ও লকডাউনকে ঘিরে প্রশাসনের বাজার মনিটরিং জোরালো করার আহ্বান জানান ভুক্তভোগীরা।

পবিত্র রমজান মাস ঘিরে অধিকাংশ রোজাদার ইফতারে রসালো ফল তরমুজ পছন্দ করেন। এ জন্য বাজারেও বেশ চাহিদা তরমুজের। আর এ সুযোগে অসাধু খুচরা তরমুজ বিক্রেতারা চড়া দামে বিক্রি করে চলেছেন।

মিশু আহমেদ নামের এক ক্রেতা ঢাকা পোস্টকে বলেন, তরমুজ কেজি দরে বিক্রি করতে এই প্রথম দেখলাম। চাঁদপুর শহরে ৮০ থেকে ৯০ টাকা কেজি ধরে বিক্রি করছে তরমুজ। শুধু চাঁদপুর নয়, বিভিন্ন জেলায়ও এভাবে কেজি ধরে তরমুজ বিক্রি করছে। প্রশাসনের কোনো ভূমিকা দেখতে পাচ্ছি না। এতে সাধারণ মানুষকে দুর্ভোগে পড়তে হয়।

চাঁদপুর চৌধুরী ঘাট কাঁচামাল ব্যবসায় সমিতির সাধারণ সম্পাদক হারুন হাওলাদার বলেন, তরমুজের আমদানি বন্ধ হয়ে গেছে। ঘাটে এখন তরমুজ নেই বললেই চলে। তবে আমাদের এখানে কেজি ধরে তরমুজ বিক্রি হয় না।

জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, লকডাউন ও রমজান মাসকে ঘিরে পুরো বাজারই নজরদারি করতে হয়। ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে, যাতে বেশি দামে কোনো খাদ্যসামগ্রী বিক্রি না করে।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv