ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরের সাথে সারাদেশের বাস চলাচল বন্ধ

চাঁদপুরের সাথে সারাদেশের বাস চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার: সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এই ধর্মঘটের ডাক দিয়েছে।

দাবিসমূহের মধ্যে রয়েছে : রোড পারমিটবিহীন অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবি, অবৈধ গাড়ি চলাচলের কারণে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত, যানবাহনে অবৈধ নাম্বার, অটোরিক্সা চালকদের লাইসেন্স নেই, রুট পারমিট ছাড়া গাড়ি চলাচল, নির্দিষ্ট টার্মিনাল ছাড়া বেআইনীভাবে বিভিন্ন জায়গা ইজারা দেয়া।

চাঁদপুর থেকে দেশের বিভিন্ন স্থানে ৮টি রুটে যাত্রীবাহি বাস চলাচল করে। এসব রুটের মধ্যে রয়েছে : ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, নোয়াখালী।

সংগঠনের সভাপতি মো. বাবুল মিজি বলেন, যারা বৈধভাবে যানবাহন চালাচ্ছে, তারা দীর্ঘদিন যাবত অবৈধ যানবাহন ও চালকদের দ্বারা হয়রানির শিকার হচ্ছে। অবৈধ যানবাহন বন্ধের জন্য আমরা দীর্ঘদিন যাবত দাবি জানিয়ে আসছি। কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। অনির্দিষ্টকালের জন্য ডাকা শ্রমিকদের ডাকা এই ধর্মঘট অব্যাহত থাকবে।

বাস শ্রমিক মো. শুক্কুর খান বলেন, আমরা বাস শ্রমিকরা দীর্ঘদিন ধরে হয়রানি হচ্ছি। সড়কে সিএনজি চালিত অটোরিক্সা ও ব্যাটারী চালিত অটোরিক্সার কোনো অনুমোদন নেই।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন বলেন, বিষয়টি নিয়ে আমরা শ্রমিক সংগঠনের সাথে যোগাযোগ করছি।

Facebook Comments

Check Also

চাঁদপুর গাছ ও দেয়াল পরে দুই শিশু আহত

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের রহমতপুর আবাসিক এলাকায় আমগাছ ও দেয়ালের চাপায় ২ শিশু গুরুত্বর …

vv