ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / চাঁদপুরের শাহতলী কামিল মাদরাসায় বিতর্ক উৎসব অনুষ্ঠিত
শাহতলী কামিল মাদরাসার আয়োজনে দূর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

চাঁদপুরের শাহতলী কামিল মাদরাসায় বিতর্ক উৎসব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার শাহতলী কামিল মাদরাসার আয়োজনে দূর্নীতি বিরোধী জাতীয় “মূল্যবোধ ও দেশপ্রেমের অভাবেই দূর্নীতির বিস্তার ঘটে” বিষয়ে বিতর্ক উৎসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারী) সকাল ১১টায় মাদরাসা মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে ও মাদরাসা গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সিনিয়র শিক্ষক মাওলানা মিজানুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, বিতর্ক তরুণদের নেতৃত্ব বিকাশে ভূমিকা রাখে। তাদের ভবিষ্যৎ জীবনে যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করে। শিক্ষার্থীরা তথা তরুনরা ভুল পথে পরিচালিত হতে পারে। এক্ষেত্রে আলোকবর্তিকা হিসেবে কাজ করে বিতর্ক চর্চা।

তিনি বলেন, বিতর্ক চর্চা পরমতের প্রতি শ্রদ্ধাশীল হতে শেখায়। উন্নয়নের সঠিক পথে অগ্রগামী হতে সহায়তা করে বিতর্ক প্রতিযোগতা। তাই তোমাদের বেশি বেশি বিতর্ক চর্চা করতে হবে। মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির সহযোগিতায় আমরা আমাদের এ মাদরাসায় একটি বহুতল বিশিষ্ট একাডেমকি ভবন পেয়েছি। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। ভবনের কাজ চলমান রয়েছে। আপনারা কাজ যেন ভালো সেদিকে খেয়াল রাখবেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন, সহকারি শিক্ষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাদরাসার সহকারি অধ্যাপক আলহাজ্ব মাওলানা কামাল হোসাইন, সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা জহিরুল হক, সিনিয়র শিক্ষক রুস্তম খান, আরভী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান, ইংরেজী প্রভাষক মোহম্মদ উল্ল্যা, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক মাওলানা হেলাল উদ্দিন, লাইব্রেরীয়ান আহসান হাবীব, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা আনিসুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, সহকারি শিক্ষক হাফেজ মো: জাহাঙ্গীর হোসেন, হিসাব রক্ষক মো: শরিফুর রহমান খান, নবাগত অফিস সহকারি মো: রিয়াদ হোসেন মিজিসহ অন্যান্যরা।

বির্তক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, মাদরাসার উপধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন, সিনিয়র শিক্ষক রুস্তম খান, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক এ.এন.এম হেলাল উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

মতলব ভারকপ কিন্ডার গার্টেনের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার পাঁচানী চৌরাস্তা বাজার সংলগ্ন ভারকপ কিন্ডার গার্টেনের বার্ষিক …

vv