ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / চাঁদপুরের শাহতলী জিলানী চিশতী উবিতে পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান
শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: গিয়াসউদ্দিন পাটওয়ারী।

চাঁদপুরের শাহতলী জিলানী চিশতী উবিতে পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৭ জানুয়ারী (সোমবার) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: গিয়াসউদ্দিন পাটওয়ারী।

প্রধান অতিথি চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: গিয়াসউদ্দিন পাটওয়ারী তার বক্তব্যে বলেন, যেগুলো ভালো তা তোমরা গ্রহন কর, আর যেগুলো খারাপ তা বর্জন কর। তাহলেই জীবনে সফলতা অর্জন করতে পারবে। আমরা মুখে যা বলব অন্তরে তা বিশ্বাস করতে হবে। আগে বিদায়ের দিন আমরা স্যারদের কথা শুনতাম। চোখের পানি পেলতাম, কিন্তু এখন আধুনিক যুগে তা করিনা। তোমরা ৫টি বছর এখানে পড়াশুনা করেছ। এখানকার মধুর স্মৃতিগুলো তোমাদের মাঝে মাঝে মনে পড়বে। তোমরা এখন চলে যাচ্ছ স্কুল থেকে কলেজে। তাই তোমাদের কর্ম এখানে রেখে যেতে হবে। তোমরা ভালো কিছু রেখে গেলে, তোমাদের পরে যারা আছে তারাও তোমাদের অনুসরন করবে। দেশের সম্পদ হয়ে দেশের কল্যান বয়ে আনতে হবে।

তিনি বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সকলে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করে দেশেকে স্বাধীন করেছে। দেশকে গতিশীল করতে চাই। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখিয়েছেন। আর তা বাস্তবায়ন করেছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমরা চাই তোমরা প্রকৃত মানুষ। দেশের সেবা কর। সর্ব্বোপরি তোমাদের মানসম্মত লেখাপড়া করতে হবে। পরীক্ষায় বুঝে শুনে উত্তর করতে হবে। লেখাপড়া করে ভালো মানুষ হতে হবে। দেশের কল্যানে নিজেকে নিয়োজিত করতে হবে। আমি ধন্যবাদ জানাই যারা আজকে এই অনুষ্ঠানের আয়োজন করেছেন। বিশেষ করে ধন্যবাদ জানাই বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক সোহেল রুশদীকে।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখছেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানের সভাপতি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, মুজিববর্ষ উদযাপন নিয়ে ব্যাপক কাজ করছে সরকার। এ বছর শিক্ষার্থীরা যাতে ভালো ফলাফল করে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করে সে কামনা করি। মাধ্যমিক সাটিফিকেটের মূল্য অনেক। শিক্ষা অর্জনের মাধ্যমে সত্যিকারের মানুষ হতে হবে। এই পরীক্ষার পরেই তোমরা উচ্চ শিক্ষার প্রথম ধাপে অগ্রসর হতে পারবে। তোমরা এসএসসি পাশ করার পর পাশে জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ে ভর্তি হবে। জিলানী চিশতী কলেজে ভর্তি হলে তোমাদের সুযোগ-সুবিধা দেখা হবে। এই কলেজটি একটি মাদক, সন্ত্রাস ও ইভটিজিং মুক্ত শিক্ষা প্রতিষ্ঠান। আমি ধ্যনবাদ জানাই আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা শিক্ষা অফিসার মো: গিয়াসউদ্দিন পাটওয়ারী সাহেবকে। তিনি আজকে শতব্যস্ততার মধ্যেও আমাদের এই অনুষ্ঠানে অংশগ্রহন করেছেন। তিনি একজন ভালো মানের সরকারি কর্মকর্তা। তিনি সাংবাদিকবান্ধব অফিসার। সকলের প্রচেষ্টায় প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে হবে।

তিনি আরও বলেন, আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা: দীপু মনির সহযোগিতায় এ একতলা ভবনটি চারতলা পর্যন্ত করতে পেরেছি। তিনি এ অঞ্চলের সকল শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মান করে অবকাঠামোগত সমস্যা দূর করেছেন। এমন কোন প্রতিষ্ঠান নেই যেখানে দীপু আপার নেক নজর পড়েনি। শিক্ষার্থীরা মান সম্পন্ন শিক্ষা অর্জন করতে হবে। সে অনুসারেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। এজন্য আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো; হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, সহকারি শিক্ষক ফজলুল করিম, সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলাম, বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী, শাহমাহমুদপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো: মামুন আল হাসান, শাহমাহমুদপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক মো: আবুল কাশেম কারী। পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মো: ফখরুল ইসলাম, লাবনী আক্তার, মিথিলা আক্তার, ইসরাত জাহান ইভা, মিশকাতুন নেছা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা শিক্ষা অফিসের বিদ্যালয় পরিদর্শক মো: আজিজুর রহমান, ৪নং ওয়ার্ড ইউপি মেম্বার মো:সফিক কারী ,৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো: রুবেল কারী,সিনিয়র শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি লাইব্রেরীয়ান মো: রবিউল আওয়াল খান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আয়েশা বেগম।

অনুষ্ঠানে পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: গিয়াসউদ্দিন পাটওয়ারী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানে মিলাদ, দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।

Facebook Comments

Check Also

চাঁদপুর মধ্য শাহ্তলী কাদেরিয়া সপ্রাবিতে মহমায়া সাব-ক্লাস্টার প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার : মহামায়া ক্লাস্টারের আয়োজনে চাঁদপুর সদর উপজেলা ৩০নং মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক …

vv