ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুরের শাহতলীতে অ্যাড. তাহের হোসেন রুশদী’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

চাঁদপুরের শাহতলীতে অ্যাড. তাহের হোসেন রুশদী’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোটার্র : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী অ্যাডভোকেট তাহের হোসেন রুশদীর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পবিত্র কোরআন খতম, কবর জিয়ারত, স্মরণ সভা ,দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ৪ জুলাই (শনিবার) সকাল ১০টায় কলেজ মিলনায়তনে স্মরণ সভা,দোয়া ও মিলাদ মাহফিলে ভিডিও কলের মাধ্যমে সভাপতিত্ব করেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী । ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজ গভনির্ং বডির সদস্য মো: আবুল কালাম আজাদের পরিচালনায় অনুষ্ঠানে ভিডিও কলের মাধ্যমে বক্তব্য রাখেন, চাঁদপুরের কৃতিসন্তান মাইক্রো ফাইভার গ্রুপের পরিচালক (অর্থ) ডক্টর কামরুজ্জামান কায়সার।

মাইক্রো ফাইভার গ্রুপের পরিচালক (অর্থ) ডক্টর কামরুজ্জামান কায়সার তার বক্তব্যে বলেন, আমি প্রথমেই বিশিষ্ট সমাজসেবক অ্যাডভোকেট মরহুম তাহের হোসেন রুশদী’র আত্মার মাগফেরাত কামনা করছি। আজকে যারা এ স্মরণ সভার আয়োজন করেছেন তাদের ধন্যবাদ জানাই।

তিনি ছিলেন একজন বহুমাত্রিক প্রতিভার অধিকারী একজন ব্যক্তি। একজন শিক্ষাবিদ জন প্রতিনিধি, বরেণ্য আইনজীবি ও সমাজসেবক। এই বর্তমান সমাজে ওনার মত লোক সত্যিই বিরল। মরহুম এটি আহমেদ হোসাইন রুশদীর প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানকে যত্ন করেছেন, লালন করেছেন। তারই ধারাবাহিকতায় মরহুর তাহের হোসেন রুশদী’র ছোট ছেলে জনাব সাংবাদিক সোহেল রুশদী প্রতিষ্ঠানগুলোর দেখভাল করছেন এবং ব্যাপক অবকাঠামো উন্নয়ন করছেন । করোনা দূর্যোগ না হলে আমি স্ব-শরীরে এ অনুষ্ঠানে যুক্ত হতাম। ওনার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। ওনার আদর্শকে ধারন করে ওনার লালিত স্বপ্ন যেন ওনার সুযোগ্য পুত্র সোহেল রুশদী’র হাত ধরে পূন্যতা লাভ করে। সবশেষে আমি মরহুমের রুহের মাগফেরাত কামনা ও আল্লাহ জান্নাত নসিব করেন এ বলেই আমার বক্তব্য শেষ করছি।

ভিডিও কলের মাধ্যমে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চাঁদপুর জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক।

মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চাঁদপুর জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক তার বক্তব্যে বলেন, আজকে যারা এ অনুষ্ঠানে অংশগ্রহন করেছেন ও অনুষ্ঠানের আয়োজন করেছেন তাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। বিশিষ্ট সমাজসেবক মরহুম তাহের হোসেন রুশদী সাহেব ছিলেন আমার বড় মামা। উনি ছিলেন একাধারে সাবেক চেয়ারম্যান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের দীর্ঘদিন প্রধান শিক্ষক ছিলেন। উনি ছিলেন একজন অ্যাডভোকেট। আমরা খুব কাছ থেকে ওনাকে দেখতে পেরেছি। আমার নানা’র মৃত্যুর পর আমার বড় মামা সংসারের অভিভাবকের দায়িত্ব পালন করেছেন। ওনি বিনা পয়সায় প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়েছেন। মানুষের মন জয় করার অসম্ভব ক্ষমতা ছিল আমার মামা’র। এলাকার মানুষ ওনাকে তাহের স্যার বলেই ডাকতেন।

তিনি বলেন, উনার মৃত্যুতে শাহতলী এলাকার জনগন একজন গুনী ব্যক্তিকে হারিয়েছেন। আমার নানার মৃত্যুর পর আমার বড় মামা প্রতিষ্ঠানের উন্নয়নে অবদান রেখেছেন। এখন ওনার যোগ্য উত্তরসূরী হিসেবে ছোট ছেলে জনাব সোহেল রুশদী আমার নানা ও আমার বড় মামা’র অসম্পূর্ন স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন। আল্লাহ আমার নানা ও মামাকে বেহেস্ত নসিব করুক। সবাই দোয়া করবেন।

অনুষ্ঠানে ভিডিও কলের মাধ্যমে সভাপতির বক্তব্য রাখেন, শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সভাপতির বক্তব্যে বলেন, আমার পিতা ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক অ্যাডভোকেট তাহের হোসেন রুশদীর ২য় মৃত্যুবার্ষিকী। আমি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আজকের দিনটি আমাদের পরিবারের জন্য অত্যন্ত শোকের দিন। স্বাস্থ্যবিধি মেনে যারা আমরা আজকের কর্মসূচীতে অংশগ্রহন করেছে,সবাই ধন্যবাদ জানাচ্ছি । সকাল থেকেই পবিত্র কোরআন খতমসহ অনেক কর্মসূচী পালিত হচ্ছে। আমার দাদা এটি আহমেদ হোসাইন রুশদী সকল প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। আমি আজকের দিনে উনারও রুহের মাগফেরাত কামনা করছি। আমার বাবাকে যেন আল্লাহ জান্নাত দান করেন সকলে দোয়া করবেন। উনার নামে একটি কল্যান ট্রাস্ট করেছি । যেখানে অসহায় ছাত্র-ছাত্রী ও জনগনকে সহযোগিতা করতে পারি ।

তিনি বলেন, আমি দোয়া করছি মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি মহোদয়কে। উনার বদান্যতায় মরহুম রুশদী সাহেবের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানগুলোতে অবকাঠামোর ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে । আমরা সকলে স্বাস্থ্যবিধি মেনে চলব। সবাই সবার জন্য দোয়া করব। পরিশেষে আমার আব্বার রুহের মাগফেরাত কামনা করছি, মহান আল্লাহ যাতে উনাকে জান্নাতবাসী করে।আমিন ।

অনুষ্ঠানে ভিডিও কলের মাধ্যমে আরো বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার,৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার।

এছাড়াও অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার প্রধান মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, জিলানী চিশতী কলেজের সিনিয়র প্রভাষক ও কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মুহাম্মদ নূরুল বাতেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, রাজনীতিবিদ ও সমাজসেবক মো: আবুল হাশেম রুশদী, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: সোহরাব হোসেন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক মো: আবুল কাশেম কারী, আওয়ামীলীগ নেতা মো: শহিদুর রহমান মুন্সি।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শাহতলী কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, জিলানী চিশতী কলেজের ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, হিসাব বিজ্ঞান প্রভাষক মোহাম্মদ মানিক মিয়া, শাহতলী কামিল মাদরাসার সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান, সিনিয়র শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, শাহতলী কামিল মাদরাসার ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ, সহকারি লাইব্রেরীয়ান মাওলানা আব্দুল মান্নান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: ফজলুল করিম, শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার মো: সফিক কারী, বিশিষ্ট সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মুন্সি, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: সোহেল কারী, , জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য সমাজসেবক মো: নুরুজ্জামান মুন্সি, শাহতলী কামিল মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজি, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: কবির হোসেন চৌধুরী, শাহতলী কামিল মাদরাসার খন্ডকালীন সহকারি শিক্ষক শামছুদ্দোহা, শাহতলী স্ট্রেশন দরগাহ জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল বারী, সমাজসেবক মো: সামছুল হুদা মুন্সি, জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন।

স্মরন সভার শেষে শেষে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

দিনের শুরুতেই কর্মসূচীর অংশ হিসেবে স্বাস্থ্যবিধি মেনে কলেজ মসজিদে মরহুমের রুহের মাগফেরাত কামনায় পবিত্র কোরআন খতম ও মরহুমের কবর জিয়ারত করা হয়।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে দুই মেয়র প্রার্থীর মাস্ক বিতরন

এস. এম ইকবাল : ফরিদগঞ্জে সাধারন মানুষকে করোনা থেকে সুরক্ষিত রাখতে মেয়র প্রার্থী সাইফুল ইসলাম রিপন …

Shares
vv