ব্রেকিং নিউজঃ
Home / জনপ্রতিনিধি / চাঁদপুরের রামপুরে মানবিক সহায়তার তালিকা নোটিশ বোর্ডে প্রকাশ

চাঁদপুরের রামপুরে মানবিক সহায়তার তালিকা নোটিশ বোর্ডে প্রকাশ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নে সরকারের মানবিক সহায়তা তালিকা নোটিশ বোর্ডে প্রকাশ করেছেন ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী।

করোনাকালীন সঙ্কটের জন্য তৃণমূলের কর্মহীন গরিব ৫০ লক্ষ পরিবারের জন্য ২৫০০ টাকা করে ঈদ উপহার দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তালিকা তৈরী করেছেন সরকার কর্তৃক নির্ধারিত ফরমেটের ইউনিয়ন পর্যায়ের মানবিক সহায়তা কমিটি । তার মধ্যে ইউনিয়ন চেয়ারম্যান,মেম্বার,শিক্ষক,ইমাম, রাজনৈতিক নেতৃবৃন্দ, সমাজকর্মী সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

কিন্তু বিভিন্ন জায়গায় কিছু অনিয়ম ধরা পড়েছে। একই নামের বিপরীতে ১/২ টি ফোন নাম্বার ব্যবহার করা হয়েছে এবং এই অনিয়মটি স্থানীয় পর্যায়ে সরকারই ধরেছে। নামের সাথে ভোটার আইডি নাম্বার ও মোবাইল নাম্বার অটোমেটেড সিস্টেমে ভেরিফাই করে এরপর টাকা ছাড়া হচ্ছে বলে সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

তাই জনমনে সচ্ছতা ও জবাবদিহিতার জন্য সুবিধা ভোগীদের নামের তালিকা নোটিশ বোর্ডে প্রকাশ করেছেন চাঁদপুর সদরের ৫ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী।

চেয়ারম্যান আল মামুন পাটওয়ারীর সাথে ফোনে কথা বলে জানা গেছে তিনি চেষ্টা করেছেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশিত অসহায় ব্যক্তিদেরকে নামের তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য।

তিনি বলেন রামপুর ইউনিয়নে একজন ব্যক্তির নামে একটি মোবাইল নাম্বার দেওয়া হয়েছে, এখানে একই মোবাইল নাম্বার একের অধিক ব্যক্তির নামে ব্যবহার করা হইনি।

তিনি আরোও জানান আমাদের এই তালিকা তৈরীরে গ্রহন করা হয়েছে নিরপেক্ষতা এবং স্বচ্ছতা।

এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ জনগন ও সমাজের বিশিষ্ট জনেরা। সাধারণ মানুষ চায় চেয়ারম্যান আল মামুন পাটওয়ারীর মত প্রত্যেকটি ইউনিয়নের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরনে স্বচ্ছতা ও জবাবদিহিতার নিশ্চিত করুক।

ইতোমধ্যেই আল মামুন পাটওয়ারীর এমন কাজে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাই তার প্রশংসা করতে দেখা গেছে।

Facebook Comments

Check Also

বজলুল গনি জিলন মৈশাদী পরিষদের ১নং প্যানেল চেয়ারম্যান মনোনীত

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান পূনঃ গঠন করা …

vv