ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ড্রেনেজ ব্যবস্থাসহ নানা সমস্যায় জলাবদ্ধতা সৃষ্টি

চাঁদপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ড্রেনেজ ব্যবস্থাসহ নানা সমস্যায় জলাবদ্ধতা সৃষ্টি

সামান্য বৃষ্টি হলেই চাঁদপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। কিন্তু ড্রেনেজ ব্যবস্থা, নিচু ভূমি ও কর্তৃপক্ষ দৃষ্টি না দেয়াসহ নানা সমস্যার কারনে চাঁদপুর সরকারি কলেজ, আক্কাস আলী রেলওয়ে একাডেমী, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ ও পীর মহসীন উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে আলাপকালে তারা প্রতিষ্ঠানে জলবদ্ধতার এ কারনগুলো জানান।

আক্কাস আলী রেলওয়ে একাডেমীর প্রধান শিক্ষক মো. গোফরান হোসেন জানায়, আমাদের প্রাইমারী ও উচ্চ বিদ্যালয়ে মোট দেড় হাজার শিক্ষার্থী পড়াশুনা করে। একাধিকবার চাঁদপুর পৌরসভা কে মাঠ ভরাট ও ড্রেনেজ সমস্যার কারনে সৃষ্টি হওয়া জলাবদ্ধাতার কথা জানানো হয়েছে।

তারা সমস্যা সমাধান করবেন বলে জানিয়েছেন। কিন্তু মাঠে হাটু পানি ও পরিবেশগত সমস্যার কারনে শিক্ষার্থীদের উপস্থিতি কম।

হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল বাশার জানান, আমাদের মোট ১ হাজার ৯শ’ ৬৬জন শিক্ষার্থী রয়েছে। এ মাঠটি মূলত উচ্চ বিদ্যালয়ের। তবে মাঠটি আমাদের সম্মূখে হওয়ায় জলাবদ্ধতার সমস্যায় আমরাও পরছি। চাঁদপুর পৌরসভা কে বিষয়টি সম্পর্কে অবহিত করা হয়েছে।

চাঁদপুর সরকারি কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন বাহার জানায়, এ কলেজে মোট ১৬ হাজার শিক্ষার্থী রয়েছে। মাঠে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হওয়া এটা আমাদের দীর্ঘদিনের সমস্যা।

আমাদের মাঠটি নিচু হওয়ায় পৌরসভার যে ড্রেনটি রয়েছে তা বৃষ্টি হলে ভর্তি হয়ে যায়। পরে সব পানি আমাদের মাঠে এসে জলাবদ্ধতা সৃষ্টি করলেও আস্তে আস্তে কমে যায়। মাঠটি উচু করা হলে এ জলাবদ্ধতার সমস্যা কমে যাবে। আমাদের পশ্চিম পাশের রাস্তাটি উচু করার জন্য একটি বরাদ্দ হয়েছে। তাহলে অনেকটা সমস্যা সমাধান হয়ে যাবে।

পীর মহসীন উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওমর ফারুক জানায়, এ বিদ্যালয়ে মোট ৪শ ২৬জন শিক্ষার্থী রয়েছে। আমি দায়িত্ব নেওয়ার পর চাঁদপুর পৌরসভাকে সমস্যা সমাধানের জন্য বিষয়টি জানিয়েছে।

তারা সমস্যা সমাধান করবে বলে জানায়। ড্রানেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানিতে সৃষ্টি জলাবদ্ধতার কারনে শিক্ষার্থীদের উপস্থিতি কম হচ্ছে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে ড্রাম্পট্রাকের ধাক্কায় ইলেকট্রিশিয়ানের মৃত্যু

মো.মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে ইটা বোঝাই একটি ড্রাম্পট্রাকের ধাক্কায় মহিউদ্দিন (৫৫) নামে এক ব্যবসায়ীর …

vv