ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় অনুসন্ধান / চাঁদপুরের চান্দ্রায় ফেক আইডি থেকে অপপ্রচার, মূল হোতা শনাক্ত

চাঁদপুরের চান্দ্রায় ফেক আইডি থেকে অপপ্রচার, মূল হোতা শনাক্ত

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে বেশ কয়েকটি ফেক আইডি থেকে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে অপপ্রচার করায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারি ও যুবলীগের সম্মানিত সদস্য জহির মিজি বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার নাম্বার, ১০৫৮, তারিখ, ২৩/৬/২০।

অবশেষে গোয়েন্দা সংস্থার মাধ্যমে ফেক আইডি ব্যবহারকারি মুল হোতা চান্দ্রা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড দক্ষিণ বালিয়া গ্রামের শামসুর ডালি ওরফে ধেন্দার ছেলে সৌদি প্রবাসী জাকির হোসেন ঢালীর নাম সনাক্ত করা হয়েছে।

প্রবাসে থেকে এই জাকির ঢালী চান্দ্রা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারী, সাধারণ সম্পাদক জসীম উদ্দীন মিজি, ইউনিয়ন যুবলীগের সম্মানিত সদস্য জহির মিজির নামে বিভিন্ন অপপ্রচার চালিয়ে তার বেশ কয়েকটি ভুয়া ফেসবুক আইডি থেকে পোস্ট ও কমেন্ট করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেন।

এই লম্পট জাকির ঢালী ২ বছর পূর্বে সৌদি আরবে গিয়ে পূর্ব শত্রুতার জের ধরে নিজের নাম গোপন রেখে ফেক আইডি ব্যবহার করে একের পর এক রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালাতে শুরু করে।

এই জাকির ঢালী বিদেশ যাওয়ার পূর্বে চান্দ্রা ইউনিয়নের জামাত শিবিরের একজন একনিষ্ঠ কর্মী ছিলেন।
তত্ত্বাবধায়ক সরকারের আমল থেকে শুরু করে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে পতনের জন্য সে এই ইউনিয়নের বোমা নিক্ষেপ, গাড়ি পোড়ানো হামলা ও ডাকাতিসহ বেশ কয়েকটি নাশকতা করেছেন।

অবশেষে নিজেকে বাঁচার জন্য সৌদি গিয়ে সেখান থেকে ভুয়া ফেসবুক আইডি মাধ্যমে সরকার বিরোধী পোস্ট সহ রাজনৈতিক ব্যক্তিদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে একের পর এক নাশকতা সৃষ্টি করছে।

চান্দ্রা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খানজাহান আলীর বিরুদ্ধে তার ছবি ব্যবহার করে ভারপ্রাপ্ত আওয়ামী লীগ নামে ভুয়া আইডি ব্যবহার করে অপপ্রচার চালায়।

এছাড়া এই প্রতারক অতিরিক্ত ভালোবাসা নয়, চান্দ্রা আওয়ামী লীগ পরিবার ও ত্যাগী ছাত্রলীগ নামে ফেসবুক আইডি ব্যবহার করে বিভ্রান্তিমূলক ভুয়া তথ্য প্রেরণ করে আসছে। একই ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খানজাহান আলী কালু পাটোয়ারী আইনের আশ্রয় নিয়ে মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

অবশেষে যুবলীগের সম্মানিত সদস্য জহির মিজির অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা সংস্থার মাধ্যমে এই প্রতারক প্রবাসী জাকির ঢালীর নাম শনাক্ত করা হয়।

ইউনিয়ন আওয়ামী লীগ,যুবলীগ নেতা-কর্মীদের একটাই দাবি যাতে করে এই প্রতারক জাকির গাজিকে অতি দ্রুত ইন্টারপোলের মাধ্যমে গ্রেপ্তার করে বাংলাদেশে এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটোয়ারী জানান,বিভিন্ন ফেক আইডি ব্যবহার করে রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

এর সাথে যে জড়িত রয়েছে তাঁর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি যাতে করে এই ধরনের ঘটনা আর না ঘটে ও প্রচার এর শিকারে কেউ যাতে না পড়ে।

ইউনিয়ন যুবলীগের সম্মানিত সদস্য জহির জানান, আওয়ামী লীগ ও ছাত্রলীগের নাম পদবী ব্যবহার করে ফেক আইডি থেকে রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। এতে করে নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পারিবারিক বিষয় নিয়ে যে অপপ্রচার করা হয়েছে অবশেষে গোয়েন্দা সংস্থার মাধ্যমে তার নাম পদবী সনাক্ত করা হয়। এই প্রবাসী জাকির ঢালী ছিল জামাত শিবিরের কর্মী।

পূর্বশত্রুতার জের ধরেই সে প্রবাসে থেকে বেশ কয়েকটি ফেসবুক আইডি ব্যবহার করে এই অপপ্রচার চালাচ্ছে। মাননীয় শিক্ষা মন্ত্রী আলহাজ্ব দীপু মনি এমপির হস্তক্ষেপে যাতে করে এই প্রতারক জাকির ঢালীর গ্রেফতার করে বাংলাদেশে নিয়ে আসার পর প্রচলিত আইনে তার সাজা নিশ্চিত করা হয় এটাই আমাদের সকলের দাবি।

Facebook Comments

Check Also

চাঁদপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অফিস অঘোষিত লকডাউন!

বিশেষ প্রতিনিধি : চাঁদপুর শহরের নতুন বাজারে অবস্থিত বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অফিসে অঘোষিত লকডাউন চলছে। …

vv