ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুরের কোন ঈদগাহে নেই ধোয়া-মোছার কাজ: পালিত হবে অন্যরকম ঈদ
ছবিটি ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী ঘনিয়া ঈদগা মাঠ থেকে তোলা।

চাঁদপুরের কোন ঈদগাহে নেই ধোয়া-মোছার কাজ: পালিত হবে অন্যরকম ঈদ

মাসুদ হোসেন : করোনা পরিস্থিতির প্রভাব পড়েছে ঈদ জামাতেও। স্বাভাবিক সময়ে ঈদগাহে জামাত অনুষ্ঠিত হলেও এবার দেশের কোথাও ঈদগাহে জামাত অনুষ্ঠিত হবে না। জামাতের আয়োজন করা হবে মসজিদে। তাই দেশের কোন ঈদগাহে নেই ধোয়া-মোছার কাজ।

রবিবার (২৪ মে) চাঁদপুরের কয়েকটি গুরুত্বপূর্ণ ঈদগাহ ঘুরে দেখা যায়, অন্যান্য বছরের ন্যায় এবার কোন ঈদগাহে নামাজ না পড়ার নির্দেশনা থাকায় অনুষ্ঠিত হবে না ঈদের জামাত। পড়া হবে না ঈদুল ফিতরের নামাজ। আর নামাজ শেষে হাত মিলিয়ে মুসল্লিদের কোলাকুলিও হবে না। তাই পালিত হবে অন্যরকম ঈদ। ধর্ম মন্ত্রণালয় স্বাস্থ্যবিধি অনুসরণ করে পবিত্র ঈদ-উল-ফিতরের জামাত মসজিদে আদায়ের এসব নির্দেশনা দিয়েছেন।

এদিকে মন্ত্রাণালয়ের নির্দেশনা অনুসরণের আহবান জানিয়েছেন আলেমরাও।

স্বাস্থ্যবিধি অনুসরণ করে পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজের জামাত আদায় প্রসঙ্গে গত ১৪ মে বিভিন্ন নির্দেশনা জারি করে ধর্ম মন্ত্রণালয়। এতে বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতির কারণে মুসল্লিদের জীবনের ঝুঁকি বিবেচনা করে ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামাত মসজিদে আদায় করতে হবে।

প্রয়োজনে একই মসজিদে একাধিক জামায়াত অনুষ্ঠিত হবে। জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করার জন্যও অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়।

Facebook Comments

Check Also

সংক্রমণের ঝুঁকি সত্ত্বেও মাঠে কাজ করছে চাঁদপুর জেলা পুলিশ

মাসুদ হোসেন : সংক্রমণের ঝুঁকি সত্ত্বেও ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকানোর যুদ্ধে সামনে থেকে লড়াই …

vv