ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুরের আশিকাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘর সহ আসবাবপত্র পুড়ে ছাই

চাঁদপুরের আশিকাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘর সহ আসবাবপত্র পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটিতে পূর্ব শত্রুতার জের ধরে ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর-আসবাবপত্র সহ মাছের খাদ্য, কৃষিজমির কীটনাষক সার সহ পুড়ে ভস্মিভূত হয়েছে।

সোমবার (২৬ অক্টোবর) দিবাগত রাত ১২টায় সময় সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নের ২নং ওয়ার্ড দক্ষিন হাপানিয়া হরমুলা দিঘীর পাড় আঃ ওয়াব খান মাস্টারের বাড়ীতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় প্রায় আড়াই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী আব্দুল ওয়াব খান মাস্টার জানান।

এই বিষয়ে চাঁদপুর মডেল থানায় ৩ জনকে আসামী করে অভিযোগ করা হয়। অভিযুক্তরা যথাক্রমে হাপানিয়া গ্রামের হরমুলা দিঘীর পাড়ের মৃত- বারেক মাস্টারে ছেলে মোঃ খোকা খান (৫৫), তার ছেলে মোঃ সিয়াম খান (১৮), খোকা খানের স্ত্রী কুলছুমা বেগম(৪৫)।

স্থানীয় সুত্রে জানা যায়, সোমবার দিবাগত রাত ১২টার সময় জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারী শিক্ষক আব্দুল ওয়াব খান মাস্টারে টিনশেড বসতঘরে হঠাৎ করে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। হঠাৎ পাশের বাড়ির খোকা খানের বখাটে ছেলে সিয়ামকে দৌড়ে পালাতে দেখি। তখন গোটা ঘরে দ্রুত আগুনের লেলিহান ছড়িয়ে পড়লে আগুন নিয়ন্ত্রণ করার আগেই বসতঘর-আসবাবপত্র, মাছের খাদ্য, কৃষিজমির কীটনাষক সারসহ ভষ্মিভুত হয়ে প্রায় আড়াই লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে পারিবারিক সুত্রে জানা গেছে।

এ বিষয়ে ভুক্তভোগীর বড় ছেলে আনিছুর রহমানের স্ত্রী ফাহিমা বেগম প্রিয় চাঁদপুরকে জানান, প্রতিদিনের ন্যায় তারা এশার নামাজ পড়ে রাত ১০টার মধ্যে খাওয়া-দাওয়া করে পরিবারের সকলকে নিয়ে ঘুমিয়ে পড়ে। রাত আনুমানিক ১২ টার পর আমার শশুর আব্দুল ওয়াব হাঠাৎ করে জানালা দিয়ে তাকিয়ে আগুন দেখতে পেয়ে ডাক চিৎকার শুরু করেন। ঘর থেকে বেড়িয়ে দেখি আমাদের পাশের বাড়ির খোকা খানের ছেলে সিয়াম খান ক্যারোসিনের বোতল রেখে দৌড়ে পালাচ্ছে। ডাক চিৎকারে আশপাশের মানুষের ঘুম ভাঙ্গলে এবং এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালিয়ে যান। তথক্ষনে বসতঘরের আসবাপত্র, মাছের খাদ্য, কীটনাষক সাড়সহ ভষ্মিভুত হয়ে য়ায়।

ভুক্তভোগীর ছোট ছেলে মোস্তাফিজুর রহমানের স্ত্রী শান্তা ইসলাম জানান এই বখাটে সিয়াম খান বিগত প্রায় ৫-৬ মাস যাবত তাদেরকে উত্যাক্ত করে আসছে। এই বিষয়ে গত ২০-২৫ দিন আগে এলাকার গন্যমান্য ব্যাক্ত্যিদের মাধ্যমে বখাটে সিয়াম খানের বিচার করা হয়। বিচারে বখাটে সিয়াম খান ভবিষৎতে সে আর উত্যাক্ত করবে না বলে প্রকাশ্যে সকলের সামনে ক্ষমা চায় এবং স্টাম্পে স্বাক্ষর করে। কিন্তু কিছুদিন না যেতেই সে আবার খারাপ ভাষায় গালিগালাজ করে এবং প্রকাশ্যে বলে তাদের ঘর পূড়িয়ে দিবে। আমরা প্রশাসনের কাছে এই বখাটের বিচার চাই।

এই বিষয়ে ভুক্তভোগী শিক্ষক আব্দুল ওয়াব খান জানান আমি রাত ১২টার সময় পবিত্র কোরআন শরিফ তেলাওয়াত করে ঘুমাতে যাওয়ার সময় দেখি আমার টিনশিড বসতঘরে হঠাৎ করে আগুনের সুত্রপাত। মূহর্তের মধ্যেই পুরো বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুন নিবাতে গিয়ে দেখি পাশের বাড়ির খোকা খানের ছেলে সিয়াম খান দৗড়ে পালাইতেছে। বসত ঘরে আমার আসবাপত্রসহ মাছের খাদ্য, কৃষিজমির কীটনাষক সার সহ প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

খবর পেয়ে চাঁদপুর মডেল থানা পুলিশ, মৈশাদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ লিটন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারদের সহযোগিতার আশ্বাস দেন।

এবিষয়ে চাঁদপুর মডেল থানা এসাআই আওলাদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, থানায় অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে তদন্ত করে আসি এবং অভিযুক্তরা বাড়ীতে না থাকায় পরবর্তী সময়ে থানায় এসে যোগাযোগ করতে বলি।

Facebook Comments

Check Also

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর কাউন্সিলর আজাদ মজুমদার

সাইফুল ইসলাম সিফাত : মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর সভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর …

Shares
vv