ব্রেকিং নিউজঃ
Home / তথ্যপ্রযুক্তি / চাঁদপুরবাসীর স্বপ্ন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চূড়ান্ত অনুমোদন

চাঁদপুরবাসীর স্বপ্ন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চূড়ান্ত অনুমোদন

প্রিয় চাঁদপুর : চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন-২০১৯’ এবং ‘হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন-২০১৯’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে এই অনুমোদনের কথা জানান। মন্ত্রিপরিষদ সচিব বলেন,‘আন্তঃমন্ত্রণালয় সভা ও আইন মন্ত্রণালয় হয়ে এটা আবার এসেছে। খসড়া আইনে ৫৪টি ধারা রয়েছে।’

প্রসঙ্গত,শিক্ষামন্ত্রী ডা.দীপু মনির কল্যাণে চাঁদপুরবাসীর জন্য স্থাপিত হচ্ছে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এজন্য মন্ত্রিসভায় চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন-২০১৯ এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। গত ১৯ আগস্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ আইনের অনুমোদন দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংক্ষিপ্ত শিরোনাম, প্রবর্তন, সংজ্ঞা ছাড়াও আচার্য, উপাচার্যের দায়িত্ব কর্তব্য, ট্রেজারার, সিন্ডিকেট, অ্যাকাডেমিক কাউন্সিল এবং অর্থ কমিটি সম্পর্কিত বিধান আছে খসড়া আইনে। এছাড়া এই আইনের আলোকে ১৪টি অনুচ্ছেদ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির খসড়া আইনের সঙ্গে সংযুক্ত করা হয়েছে বলেও জানান খন্দকার আনোয়ারুল ইসলাম।

Facebook Comments

Check Also

মতলব উত্তরে করোনা প্রতিরোধে তথ্য অফিসের বিরামহীন প্রচারনা

মনিরুল ইসলাম মনির : চাঁদপুর তথ্য অফিসের করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনা মূলক প্রচারনা কার্যক্রম অব্যাহত …

vv