ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুরকে ঘিরে আমাদের অনেক স্বপ্ন : ডা. দীপু মনি

চাঁদপুরকে ঘিরে আমাদের অনেক স্বপ্ন : ডা. দীপু মনি

অমরেশ দত্ত জয় : শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি বলেছেন,পদক্ষেপ বাংলাদেশ নামের সেচ্ছাসেবী সংগঠনের কার্যক্রমে আমি পাশে থাকবো। আর আমাদের মনে রাখতে হবে পৃথিবী রক্ষায় আমাদের সকলের অনেক দায়িত্ব রয়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বর্জব্যবস্থাপনা আরো উন্নত করতে হবে। যেখানে সেখানে প্লাস্টিক ব্যবহৃত জিনিসপত্র ফেলা যাবে না। নদী, বায়ু ও মাটি দূষণ রোধ করতে হবে। আর এ জন্য আমাদের সকলকে সচেতন হতে হবে। দেশ থেকে আমরা অনেক কিছু পেয়েছি। এখন পরবর্তী প্রজন্মকে আরো বেশি করে দেয়া আমাদের দায়িত্ব।
১ অক্টোবর সোমবার দুপুর দেড়টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পদক্ষেপ বাংলাদেশ নামক স্বেচ্ছাসেবী সংগঠন চাঁদপুর জেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, চাঁদপুরের রূপালী ইলিশ বিশ্বজুড়ে খ্যাতি রয়েছে। চাঁদপুরকে ঘিরে আমাদের অনেক স্বপ্ন। বিভিন্ন জেলার মানুষ চাঁদপুরে ঘুরতে আসে। তাই চাঁদপুরকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে চাই। ইতোমধ্যে সরকার চাঁদপুর জেলাকে পর্যটন জেলা হিসেবে গড়ে তোলার জন্য কাজ শুরু করেছে। এই জেলার মোলহেড, ত্রিনদীর মোহনাসহ অনেক সুন্দর জায়গা রয়েছে।
তিনি বিভিন্ন বিষয় তুলে ধরে আরো বলেন, গতবছর মেঘনা নদীর পশ্চিম পাড়ে একটি সুন্দর চরজেগে উঠে। ওই চরটিকে মিনি কক্সবাজার নামে আমাদের কয়েকজন ছোট ভাই কাজ করেছে। এটি এক মৌসুমী স্থান হলেও অনেক সুন্দর। তাদের এই কাজে উৎসাহ দিলে তারা সফল হতে পারবে।
পদক্ষেপ বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুক্তা পিযুষের সভাপতিত্বে ও ডাঃ পিযুষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান,জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বাদল রায় ও সাধারণ সম্পাদক জান্নাতুল নিছা।
অনুষ্ঠানে বিভিন্ন পেশা শ্রেনীর ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
Facebook Comments

Check Also

মা ইলিশ রক্ষা করে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখুন : ইউএনও শারমিন আক্তার

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তরের মোহনপুর ইউনিয়নে মা ইলিশ সরক্ষণের লক্ষ্যে গণ সচেতনতামূলক সভা ও …

vv