ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চলে গেলেন শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান ফরিদ উল্লাহ চৌধুরী

চলে গেলেন শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান ফরিদ উল্লাহ চৌধুরী

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান,উপজেলা আ’লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ফরিদ উল্লাহ চৌধুরী (৭২) দুই দফা জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে।

গত শুক্রবার ২৬ শে মার্চ বিকাল ৪ টা ১০ মিনিটে ঢাকা নিউরো সাইন্স হাসপাতলে তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ইন্নালিল্লাহি….. রাজিউন । মরহুমের স্ত্রী কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও সম্পাদক মন্ডলীর সদস্য নাসরিন জাহান শেফালী বেগম, দুটি সন্তান ও নাতি নাতিসহ অসংখ্য গুণগ্রাহী এবং রাজনৈতিক কর্মী সমর্থক রেখে গেছেন তিনি।

শনিবার (২৭ মার্চ) সকাল ১১ টায় শাহরাস্তি উপজেলা কমপ্লেক্স মাঠে প্রথম জানাজা ও দুপুর ২টায় মরহুমের নিজ বাড়ি উপজেলার উনকিলা স্কুল মাঠে দ্বিতীয় জানাজা শেষে চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয় ।

এদিকে সকালে ঢাকা থেকে উপজেলা কমপ্লেক্সে মাঠে মরহুমের মরদেহ নিয়ে এলে শেষ শ্রদ্ধা জানাতে, জেলা আ’লীগের নেতৃবৃন্দ, শাহরাস্তি উপজেলা পরিষদ কর্মকর্তা-কর্মচারী, শাহরাস্তি উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ, দীর্ঘদিনের সঙ্গী মুক্তিযোদ্ধারা , দলীয় নেতা-কর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ভিড় জমান এবং মরহুমের কফিনে (ফুলের ডালা) দিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে স্বাধীনতা যুদ্ধের এ বীর সেনানী মুক্তিযোদ্ধা ফরিদ উল্লাহ চৌধুরীকে রাষ্ট্রীয় মর্যাদায় কফিনে ফুল দিয়ে উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার ও শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুল মান্নানের উপস্থিতিতে পুলিশের একদল চৌকস সঙ্গীয় ফোর্স গার্ড অফ অনার প্রদান করেন।

সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান মিন্টুর সঞ্চালনায় এতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

তিনি বক্তব্যে বলেন, মুক্তিযোদ্ধা ফরিদ উল্ল্যাহ চৌধুরী বর্তমান উপজেলা চেয়ারম্যান ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর শাহরাস্তি বাসি তথা আ’লীগের সাংগঠনিক ভাবে রাজনীতিতে নতুন প্রাণের সৃষ্টি হয়েছিল। যার ফলে শাহরাস্তি বাসি একজন আইন শৃঙ্খলা বান্ধব ও দলীয় কর্মীরা একজন কর্মী বান্ধব নেতাকে পেয়েছিলেন। আজ তিনি আমাদের মাঝে নেই, তার অকাল প্রয়াণে আমরা সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করি যেন ওপারে ভালো থাকেন তিনি।

এদিকে মরহুমের মরদেহ প্রত্যক্ষ করে সমবেদনা জ্ঞাপন করেন, দীর্ঘদিনের একসাথে কাজ করা সহকর্মী শাহরাস্তি সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মীরা। মরহুমের নামাজে জানাজার নামাজ পরিচালনা করেন অধ্যক্ষ আলহাজ্ব কাজী ইমাম মুফতি সলিমুল্লাহ।

মরহুমের স্বজন, সংশ্লিষ্ট সূত্র জানায়, জীবনের শুরুতে স্বাধীনতা সংগ্রামে তিনি প্রত্যক্ষ যুদ্ধে অংশগ্রহণের মধ্য দিয়ে দেশ প্রেমে নিজেকে নিবেদন করেন। তারপর দেশ স্বাধীন পরবর্তী সময়ে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে একসময় জনগণের দাবির মুখে উপজেলার রায়শ্রী উত্তর ইউপি পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। পরে জীবিকার প্রয়োজনে তিনি পাড়ি জমান এশিয়ার ধনী দেশ জাপানে। সেখান থেকে দীর্ঘদিন চাকরি করে নিজের আর্থিক অবস্থান কিছুটা সুসংগত করে আবার ঢাকায় এসে ব্যবসা শুরু করেন।

সময়ের পালাক্রমে আবারো দেশপ্রেম, প্রাণের সংগঠন আ’লীগের নেতাকর্মীদের আবদারের মুখে দায়িত্বভার গ্রহণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ। সদা নম্র-ভদ্র বিনয়ী নির্লোভ ব্যক্তিত্বসম্পন্ন এই ফরিদ উল্লাহ চৌধুরী আবারো জীবন সায়াহ্নে জনরায়ে নির্বাচিত হন উপজেলা চেয়ারম্যানের। ওই পদে আসীন হয়ে জনকল্যাণে উপজেলা সদরে একটি বাসা ভাড়া নিয়ে দিনরাত মানুষের দুঃখ-কষ্ট নিবারণে কাজ শুরু করেন। কিন্তু এই মানবিক ব্যক্তিত্বকে নানান রোগের অক্টোপাসে গিলে বসে। বারবার অসুস্থতা সর্ত্বেত্ত উপজেলা পরিষদের মিটিং সভা সমাবেশ নিজেকে রেখেছিলেন যুক্ত। অবশেষে সম্প্রতি আবারো তিনি অসুস্থ হয়ে পড়েন। ওই অসুস্থতার ধকল কাটিয়ে তিনি আর প্রিয় চেনা শাহরাস্তির আবালো-বৃদ্ধ-বনিতা ও রাজনৈতিক ময়দানে প্রিয় সহকর্মীদের মাঝে ফিরে আসতে ব্যর্থ হন। পাড়ি জমিয়েছেন, নশ্বর পৃথিবীতে থেকে অবিনশ্বরে। এমনটাই বলছেন তার স্বজনরা।

এদিকে মরহুমের নামাজে জানাজায় উপস্থিত থেকে যারা বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ ভূঁইয়া, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম দুলাল পাটোয়ারী, মরহুমের স্ত্রী কেন্দ্রীয় যুবলীগের সাবেক যুগ্ন সম্পাদক ও সভাপতি মন্ডলীর সদস্য নাসরিন জাহান শেফালী,পৌরসভা আ’লীগের আহবায়ক ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল লতিফ, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন, শাহরাস্তি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যন কামরুন নাহার কাজল,শাহরাস্তি উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান বিএসসি,সিনিয়র সহ সভাপতি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, রায়শ্রী উত্তর ইউপির চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সেলিম পাটোয়ারী লিটন, সাবেক পৌর আ’লীগের আহবায়ক রেজাউল করিম মিন্টু।

এছাড়া নামাজে জানাজায় অংশগ্রহণ করেন বিশিষ্ট শিল্পপতি ইঞ্জিনিয়ার মকবুল আহমেদ, ঢাকা কলাবাগান ক্লাবের সভাপতি শফিকুল আলম ফিরোজ, বিশিষ্ট ব্যবসায়ী খিজির হায়দার, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মমিন,উপজেলা উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ এম এ আউয়াল মজুমদার,সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা দেলোয়ার হোসেন মিয়াজী, সাবেক পৌর মেয়র ও আ’লীগের সাবেক সাধারন সম্পাদক মোশাররফ হোসেন পাটোয়ারী, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মুরাদ হোসেন,উনকিলা উবির প্রধান শিক্ষক মো. মনিরুজ্জান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাহজাহান পাটঃ, প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির,সাধারন সম্পাদক মো.মাসুদ রানা, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মো. আদেল, চৌধুরী মোস্তফা, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক ও আ’লীগের আইন বিষয়ক সম্পাদক এড.ইলিয়াছ মিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, যুবদলের সভাপতি আলী আজগর মিয়াজী, সিএ মো. শাহাবুদ্দিন প্রমুখ।

এছাড়া উপজেলা আ’লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ কর্মী,অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, কলেজ,স্কুল,মাদ্রাসার শিক্ষক,গনমাধ্যাম কর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

চাঁদপুর ট্রাফিক বিভাগের ইফতার বিতরণ

নিজস্ব প্রতিনিধি : বিভিন্ন যানবাহন চালক ও অসহায় দুস্থ জনসাধারণের মাঝে ইফতার বিতরণ করেছেন চাঁদপুর জেলা …

Shares
vv