ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / ঘূর্ণিঝড় ইয়াস: চাঁদপুর থেকে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ; ৩ নাম্বার সর্তক সংকেত

ঘূর্ণিঝড় ইয়াস: চাঁদপুর থেকে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ; ৩ নাম্বার সর্তক সংকেত

নিজস্ব প্রতিনিধি : ঘূর্ণিঝড় ইয়াসের কারণে অভ্যন্তরীণ নদীবন্দর থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সেই আলোকে চাঁদপুর-ঢাকা, চাঁদপুর-নারায়নগঞ্জ এর মধ্যে সকল লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। চাঁদপুর আবহাওয়া অফিস জানিয়েছে,চাঁদপুর নৌ-বন্দরকে ৩ নাম্বার স্থানীয় সর্তক সংকেত দেখানো হয়েছে।

এতে করে জেলা ও অন্য জেলার বিভিন্ন স্থান থেকে চাঁদপুর নৌ-টার্মিনালে আসা শত-শত যাত্রী তাদের গন্তব্যে যেতে না পেরে চাঁদপুরে অবস্থান করে চরম দুর্ভোগ পৌহাতে দেখা যাচ্ছে।

মঙ্গলবার (২৫ মে) সন্ধ্যায় চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বিকেলে নৌ পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান গনমাধমকে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ বলেন, চাঁদপুর থেকে বিকাল ৫টার পর আর কোন লঞ্চ ছেড়ে যায়নি। ৬টায় লঞ্চ থাকলেও সে লঞ্চকে চাঁদপুর থেকে ছেড়ে যেতে দেওয়া হয়নি। সে লঞ্চের যাত্রা বন্ধ রাখা হয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াস মঙ্গলবার বিকেলের মধ্যে সুপার সাইক্লোনে পরিণত হতে পারে। বাতাসের গতি ঘণ্টায় ১৬৫ থেকে ১৯০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে। বুধবার সকালে ভারতের পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা উপকূলে এটি আঘাত হানতে পারে। এরই মধ্যে ঘূর্ণিঝড়টির প্রভাবে দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় জেলাগুলোতে ঝোড়ো বাতাস বয়ে যেতে দেখা যাচ্ছে।

এদিকে ঘূর্ণিঝড় ইয়াসের কারণে চাঁদপুর নৌ-টার্মিনালে গিয়ে দেখা যায়,চাঁদপুর জেলার ৮টি উপজেলার ও অন্য জেলার বিভিন্ন স্থান থেকে চাঁদপুর নৌ-টার্মিনালে আসা শত-শত যাত্রী চাঁদপুরে এসে অবস্থান নিয়েছে। তারা চাঁদপুর জেলা ছাড়াও নোয়াখালী,লক্ষীপুর,রায়পুর,রামগঞ্জ ছাড়াও বিভিন্নস্থান থেকে নারী,পুরুষ,কিশোর,কিশোরী,যুবক ও ছোট-ছোট শিশুদের নিয়ে চাঁদপুর এসে দুর্ভোগে পড়েছে। তার তাদের গন্তব্যে যেতে না পেরে চাঁদপুরে অবস্থান করে চরম দুর্ভোগ পৌহাতে দেখা যাচ্ছে। তবে এরা কবে নাগাদ তাদের গন্তব্যে যেতে পারবে তার কোন নিশ্চয়তা এখনও জানতে পারেনি। তাই চাঁদপুর নৌ-টার্মিনালে অবস্থানরত এ সব যাত্রীদের সংশ্লিস্ট কর্তৃপক্ষ তাদের তালিকা করে তাদেরকে খাদ্য সহায়তার হাত বাড়িয়ে দেওয়া একান্ত প্রয়োজন বলে সমাজ সচেতনরা মনে করেন।

Facebook Comments

Check Also

মতলব উত্তর থানার ওসির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ, নিন্দা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল এর বিরুদ্ধে সামাজিক …

Shares
vv