ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় মতলব উত্তর প্রস্তুতি সভা
ঘূর্ণিঝড় আমফান মোকাবেলায় প্রস্তুতিসভায় বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় মতলব উত্তর প্রস্তুতি সভা

মনিরুল ইসলাম মনির : ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্পান। এই ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলা করতে চাঁদপুর জেলার ৮ ইউনিয়নের চরাঞ্চলের মানুষকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার জেলা প্রশাসন থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

সেই আলোকে মতলব উত্তর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওরঙ্গজেবের সঞ্চালনায় মতলব উত্তর উপজেলা পরিষদ সভা কক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (১৮ মে) সকালে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল কাইউম খান, উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভুঁইয়া, সমবায় অফিসার দেলোয়ার হোসেন।

এ সময় বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

এমএ কুদ্দুস বলেন, এবারের ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে সামাজিক দূরত্ব নিশ্চিত করা।

উপজেলায় সকল সাইক্লোন সেল্টার প্রস্তুত রাখা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এর সাথে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, কলেজ আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। যে সকল এলাকায় একটি মাত্র আশ্রয় কেন্দ্র রয়েছে সেখানে বিকল্প আরো একটি আশ্রয়কেন্দ্র কিভাবে ব্যবহার করা যায় তার উপায় খুঁজে বের করতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

আশ্রয় কেন্দ্রগুলোতে যাতে বেশী মানুষের ভীড় না হয় সেদিকে লক্ষ্য রেখে বিকল্প আশ্রয়নের চিন্তা করা হচ্ছে।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জ ইউএনও বৈশাখী বড়ুয়াকে প্রভাত সমাজকল্যাণ সংস্থার ফুলেল শুভেচ্ছা

মাসুদ হোসেন : কর্মক্ষেত্রে নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ হাজীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা …

vv