ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / গ্রামবাসীর উদ্যােগে ‘শেষ ঠিকানা’ মেরামত

গ্রামবাসীর উদ্যােগে ‘শেষ ঠিকানা’ মেরামত

রাজু আহমেদ রমজান : টানা তিনদিন স্বেচ্ছাশ্রম দিয়ে “শেষ ঠিকানা”(কবরস্থান) মেরামতকাজে এগিয়ে এসেছেন গ্রামের ধর্মপ্রাণ মুসল্লীসহ যুবসমাজ। প্রাণােচ্ছল দেহমনে মহান আল্লাহর সান্নিধ্যলাভে তাঁদের কাজ করতে দেখা গেছে সােমবার সরেজমিনে। ব্যাতিক্রমী এমন মহতী উদ্যােগ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের নয়াবন্দ গ্রামবাসীর।
জানা গেছে, পবিত্র ঈদুল ফিতরের পরদিন থেকে সােমবার দুপুর পর্যন্ত “শেষ ঠিকানা” মেরামতকাজে ব্যস্ত সময় কাটিয়েছেন ধর্মপ্রাণ মুসল্লীগণসহ যুবসমাজ। গ্রামের মুসল্লী আব্দুল হক, আব্দুল কাইয়ুম, আতারঊফ মিয়া, মোশারফ মিয়া, আইয়ুব আলী, সােহেল মিয়া, লিটন মিয়া সহ নাম না জানা গ্রামবাসীর ঐক্যবদ্ধতায় “শেষ ঠিকানা” মেরামতকাজ সম্পন্ন হয়েছে।
গ্রামের উদীয়মান সমাজকর্মী মাে.মাসুদ মিয়া, রায়হান মিয়া ও জজনুর মিয়া এ প্রতিবেদককে জানান, বর্ষাকালে আমাদের এই কবরস্থানটি পানিতে নিমজ্জিত থাকে। যাতে বরাদ্দকৃত মাটি সরে না যায় সে লক্ষ্যে শ্রদ্ধেয় মুসল্লীগণ ও স্বজনদের সম্মিলিত উদ্যােগে আমরা নিজেদের অবস্থান থেকে সহায়তার মাধ্যমে প্লাস্টিকের বস্তায় মাটিভর্তি করে প্রয়ােজনীয় মেরামত কাজের সূরাহা করেছি।
গ্রামবাসীর প্রতি শুভকামনা জানিয়ে একই গ্রামের কৃতিসন্তান সুনামগঞ্জ জেলার খ্যাতনামা আলেম মাওলানা সোলেমান আহমদ বলেন, আমার শ্রদ্ধেয় মুসল্লীগণ ও যুবসমাজের এমন মহতী উদ্যােগে নিজেকে গর্বিত মনে হচ্ছে। ঐক্য শক্তি, ঐক্যই বল এ প্রবাদের সূচনা করলেন প্রিয় গ্রামবাসী।
উল্লেখ্য, সম্প্রতি সরকারি বরাদ্দে নয়াবন্দ গ্রামের এ কবরস্থানে মাটিভরাট কাজ করেন স্হানীয় ইউনিয়ন পরিষদের নারী সদস্য মােছা. হাজেরা খাতুন। তবে মাটিভরাট করলেও তা ঠিকিয়ে রাখতে প্রয়াজনীয় উদ্যােগ নেয়া হয়নি বলে জানা গেছে। এ প্রসঙ্গে হাজেরা খাতুন বলেন, স্বচ্ছতার সহিত কবরস্থানে মাটিভরাট কাজ সম্পন্ন করেছি। বরাদ্দ না থাকায় এর বাহিরে কাজ করা সম্ভব হয়নি। একই কথা জানালেন স্হানীয় চেয়ারম্যান ও নয়াবন্দ গ্রামের বাসিন্দা হাজী খসরুল আলম।
তিনি জানান, মেরামতকাজে আমার ব্যক্তিগত পক্ষ থেকে ৫শত প্লাস্টিকের বস্তা দিয়ে গ্রামবাসীর মহতীকাজে একাত্মতা পােষণ করেছি। এই জনপ্রতিনিধির ছেলেও মহতী কাজে সম্পৃক্ত ছিলেন বলে তিনি জানিয়েছেন।৷
Facebook Comments

Check Also

চাঁদপুর কণ্ঠের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

নিজস্ব প্রতিনিধি : ‘বস্তুনিষ্ঠতাই আমাদের মূলনীতি, পাঠকপ্রিয়তাই আমাদের মূলধন’ এ শ্লোগানকে সামনে রেখে ২৭ বছর আগে …

Shares
vv