ব্রেকিং নিউজঃ
Home / খেলাধুলা / গোল্ডকাপে নতুন প্রজন্মের ক্রীড়াশৈলী বিকশিত হবে : মেজর রফিকুল ইসলাম

গোল্ডকাপে নতুন প্রজন্মের ক্রীড়াশৈলী বিকশিত হবে : মেজর রফিকুল ইসলাম

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার বিকেলে (২৬-মে) শাহরাস্তি উপজেলা প্রশাসনের আয়োজনে মেহের উঃবি মাঠে এ আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের সভাপ্রধানে এতে টেলিকনফারেন্সে প্রধান অতিথি হিসেবে যুক্ত থেকে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত, মুক্তিযুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার, নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

তিনি উক্ত টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করে বক্তব্যে বলেন, বৈশ্বিক করোনা মহামারীর এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) আয়োজন সত্যিই প্রশংসনীয় একটি উদ্যোগ। এতে করে যুবসমাজ তথা নতুন প্রজন্ম তাদের ক্রীড়াশৈলী বিকশিত করে উপকৃত হবে। তৃণমূল থেকে জাতীয় পর্যায়ে ভালো মানের খেলোয়াড় যোগান দেওয়া সহজ হবে। যার ফলে যুব সমাজের মন ও স্বাস্থ্য দুটি উন্নত হবে। এছাড়া এ আয়োজনে উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য শেষ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানায়, এ গোল্ডকাপে অত্র উপজেলার ১০টি ইউপির নেতৃত্বে ১১ টি দল অংশগ্রহণ করবে। ওইদিন উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করেন চিতোষী পশ্চিম ইউনিয়ন পরিষদ দল বনাম রায়শ্রী উত্তর ইউনিয়ন পরিষদ দল।

উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ জহিরুল ইসলামের সঞ্চালনায় খেলা শুরুর পূর্বে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির ভাষণ দিতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার বলেন, উক্ত খেলা নিঃসন্দেহে যুব সমাজের মানসিক ও শারীরিক স্বাস্থ্য বিকশিত করবে। আর সেজন্য অবশ্যই সকলকে স্বাস্থ্যবিধি মেনে আইন শৃঙ্খলার প্রতি সম্মান রেখে এ আয়োজন সম্পন্ন করতে হবে। তাহলে সরকার ‘‘জাতীয় বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনে মাধ্যমে যুব সমাজের ক্রীড়াশৈলী বিকশিত করার যে প্রয়াশ হাতে নিয়েছে সেটি প্রাতিষ্ঠানিক রূপ পাবে।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহরাস্তি পৌর মেয়র আলহাজ্ব আব্দুল লতিফ, শাহরাস্তি উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ ওসি আবদুল মান্নান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহসান উল্লাহ চৌধুরী, মেহের ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, আইসিটি কর্মকর্তা মোঃ শাহজাহান, মেহের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জিত কুমার সরকার।

চেয়ারম্যানদের মধ্যে ,রায়শ্রী উত্তর ইউপি চেয়ারম্যান সেলিম পাটোয়ারী লিটন, চিতোষী পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান জোবায়েদুর কবির বাহাদুর, মেহের দক্ষিণ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ রুহুল আমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সিএ মোঃ শাহাবুদ্দিন প্রমুখ।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণকারী ইউপি দলের খেলোয়াড় স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক দর্শক ও খেলা পরিচালনাকারী টিমের সদস্য, আইনশৃঙ্খলা নিয়োজিত পুলিশ বাহিনীর অফিসার ও সঙ্গীয় ফোর্স, উপজেলা ক্রিড়া কমিটির সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

মতলব উত্তর থানার ওসির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ, নিন্দা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল এর বিরুদ্ধে সামাজিক …

Shares
vv