ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / গৃহহীন জাফরের কি মাথা গোজার ঠাঁই হবে!

গৃহহীন জাফরের কি মাথা গোজার ঠাঁই হবে!

মনিরুল ইসলাম মনির : মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু…’। প্রতি মানুষের হৃদয়পল স্ফিত করে মানবিকতাকে জাগিয়ে তুলতেই যেন গানটি গেয়েছিলেন উপমহাদেশের কিংবদন্তী গায়ক ভূপেন হাজারিকা।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়নের চরউমেদ গ্রামের জাফর প্রধানের ৭ সদস্যের সংসার। ভাঙ্গা চালা, বেড়াবিহীন ঘরে থাকেন অতি কষ্টে।

চর উমেদ গ্রামের মৃত আমির আলী প্রধান এর বড় ছেলে দিনমজুর জাফর প্রধান ৫ সন্তান ও স্ত্রী’সহ ৭জন নিয়ে এই জীর্ন ঘরে বসবাস করে থাকেন। বৃষ্টি হলে বৃষ্টির পানি, শীতে কুয়াশার চাদরতো রয়েছেই। অতিকষ্টে বসবাস করছে জাফর প্রধানের পরিবার।

সরকারের পক্ষ থেকে গৃহহীনদের জন্য ঘরের ব্যবস্থা থাকলেও অদৃশ্য কারণে জাফর প্রধান রয়েছে সরকারের এ সুবিধা থেকে বঞ্চিত। দু’বেলা খাবার জোগাতে সারাদিন অন্যের জমিতে দিনমজুরের কাজ করে থাকেন জাফর প্রধান। ঘরের জন্য টিন কেনার সামর্থ্য নেই তার। ঘরের চারদিকের বেড়া পাটখড়ি দিয়ে কয়েক বছর পূর্বে করেছিলেন। তা এখন ভেঙ্গে ভেঙ্গে পড়ছে। বলা বাহুল্য ঘরের নেই কোন দরজা।

জাফর প্রধান সরকার প্রধানের কাছে বসবাস করার জন্য জন্য একটি ঘরের আকুতি জানিয়ে বলেন, ‘শেখের বেটি হাসিনা কত মানুষকে ঘর বানাইয়া দিলো, আমার জন্য কি কোন ঘর নাই।’

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে যুবতিকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্ত আটক

এস এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জে ৫ মার্চ শুক্রবার সকালে ফরিদগঞ্জ বাজার লিংক রোডে ২১ …

Shares
vv