ব্রেকিং নিউজঃ
Home / বিনোদন / গীতিকার রাসেল রানা মিডিয়াকে ভালোবেসে ব্যাতিক্রম কিছু কাজ করতে চায়

গীতিকার রাসেল রানা মিডিয়াকে ভালোবেসে ব্যাতিক্রম কিছু কাজ করতে চায়

সাইদ হোসেন অপু চৌধুরী : সামাজিকতা ও মানবিকতার মধ্য দিয়ে এগিয়ে চলছে এই সমাজ ও দেশ। তবে যে কোন পেশায় থেকে সেই ব্যক্তি সমাজ তথা দেশকে এগিয়ে নিতে পারেন, যদি কিনা তার হৃদয় দেশ প্রেমকে লালন করতে পারেন। প্রত্যেক মানুষেরই একটা স্বপ্ন থাকে। সে স্বপ্নকে ধরেই প্রত্যেকে নিজেদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা করে। আর সেই স্বপ্নকে লালন করে এগিয়ে চলছে জনপ্রিয় গীতিকার গীতিকার রাসেল রানা।

শেরপুর জেলার নকলা থানায় কিংকরপুর গ্রামের মধ্যবিত্ত পরিবারে তার জন্ম। ছোটবেলা থেকে লেখালেখির জোকটা পেয়ে বসে তার মধ্যে। ক্লাস নাইনে পড়া অবস্থায় এই গীতিকারের রচিত প্রথম মঞ্চ নাটক মঞ্চায়িত হয় গ্রামের বিজয় দিবসের মঞ্চে। সেই থেকে শুরু,এরপর থেকে থেমে নেই তিনি, বহু মঞ্চনাটক নকলা থানার বিভিন্ন এলাকায় মঞ্চায়িত হয় এবং প্রচুর প্রশংসিত হয়ে ব্যাপক সুনাম কুড়িয়েছে তিনি।

এ ব্যাপারে গীতিকার রাসেল রানা বলেন, আমারও একটা স্বপ্ন আছে, ছোটবেলার যখন সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে সম্পৃক্ত হই তখন থেকেই স্বপ্ন অন্তরে লালন করে আসছি। আর সেটা হল মিডিয়াকে ভালোবেসে কাজ করে যাওয়া। এ ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। সাফল্য আমার আসবেই। লেখাপড়াটা আমার কাছে অনীহার কারণ ছিল বিধায় ইন্টারমিডিয়েট এর বেশি পড়াশোনা করা হয়নি। সেই সময়ে প্রথম ব্যর্থ প্রেম নামে একটি টেলিফ্লিমে কাজ করি।

আমার পছন্দের জায়গা হল গান লেখা,সুর করা।সেই পছন্দের জায়গা থেকে,প্রথম” তর জন্য কেন পুরে পরাণ নামে একটি মৌলিক গান ইউটিউবে রিলিজ পায় এবং সকল শ্রেনীর দর্শকদের প্রশংসা কুড়ায়। সেই ধারাবাহিকতায় বুকে রাইখা মাথা,ও তোর কলমে ছিলনা কালি শিরোনামে আরো দুটি গান আমার কথা ও সুরে রিলিজ করি।
কিচ্ছাপালার মধ্যে আমার গীতরচনা ও পরিচালনায় ইতিমধ্যে, খুদু বিবি, প্রেমের জন্য ইতির মরণ, লম্পট পিতার পাপের শাস্তি, কাজের মেয়ের প্রেমে মালিক দিওয়ানা, বুইড়া ছলিমের কুড়ার ডাক, সাপের কামড়ে ছেলের মরণ, পেটের দায়ে লাশ চুরি রিলিজ পেয়েছে। প্রত্যেকটি কিচ্ছাতে আমি  সামাজিক সচেতনতামূলক তথ্য তুলে ধরার চেস্টা করেছি।আমার ইচ্ছে বা সপ্ন ভাইরাল হওয়া নয়। সপ্ন, আমার প্রতিটা লেখাতে যে সামাজিক সচেতনতামুলক বার্তা থাকে,তা যেন প্রতিটা লেখাতে অব্যাহত রেখে সমাজের অসংগতি ,অন্যায়, অত্যাচারের বিরুদ্ধে চিরকাল যুদ্দ চালিয়ে যেতে পারি।

রাসেল রানা ভবিষ্যৎ পথচলায় সকলের সার্বিক সহযোগিতা এবং দোয়া কামনা করেছেন।

Facebook Comments

Check Also

অনিদ্রার কারণ ও প্রতিকার

: হাকীম মিজানুর রহমান : অনিদ্রা একটি রোগ, এটি হয়তো সবাই জানেন না। অনিদ্রা থেকে …

Shares
vv