ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় হাজীগঞ্জ / গণমুখী ও জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে বিট পুলিশিং সভা : ওসি আলমগীর
হাজীগঞ্জে ৩নং বিট পুলিশিংয়ের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি।

গণমুখী ও জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে বিট পুলিশিং সভা : ওসি আলমগীর

স্টাফ রিপোর্টার : পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার জন্য হাজীগঞ্জ থানায় পুলিশ সদস্যদের নিয়ে চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়!

পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য, প্রতিটি নাগরিকের পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রত্যন্ত অঞ্চলে ও পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি শ্রদ্ধেয় ড. বেনজীর আহমেদের আদেশ অনুযায়ী, চাঁদপুর জেলা পুলিশের পুলিশ সুপার মাহবুবুর রহমান বিপিএম এর নির্দেশনা অনুযায়ী, হাজীগঞ্জ পৌরসভার ৭,৮,৯নং ওয়ার্ড নিয়ে ২নং বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করা হয়।

প্রত্যন্ত এলাকাতে পুলিশের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করা, স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বসে আলোচনা করে পুলিশের সেবা গতিশীল করা; যেন গ্রাম্য দালালচক্র ও অপরাধীদের দৌরাত্ম্য বৃদ্ধি না পায়।

হাজীগঞ্জে পৌরসভার ৭,৮ ও ৯নং ওয়ার্ড ৩নং বিট পুলিশিংয়ের আয়োজনে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। বুধবার সন্ধ্যায় পৌরসভার আলীগঞ্জে বিট পুলিশিং কার্যালয়ে প্রধান অতিথি থানা অফিসার ইনচার্জ মো.আলমগীর হোসেন রনির বলেন, পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতেই বিট পুলিশিং সেবা চালু হয়েছে। এক এক ইউনিটে পুলিশের একজন উপ-পরিদর্শক ও একজন সহ-উপ পরিদর্শক নিয়োজিত রাখা হয়েছে। যখন যেখানে যাহা চোঁখে পড়বে তাৎক্ষনিক তথ্য দিয়ে সহযোগিতার জন্য আহবান করা গেল।

কেননা সেবা নিতে জনগণকে পুলিশের কাছে যেতে হবে না। পুলিশই জনগণের কাছে যাবে সেবা নিয়ে। বিট পুলিশিংয়ের সাথে যারা সম্পৃক্ত রয়েছেন তারা কেবল এলাকায় অপরাধী কারা, কী ধরনের অপরাধ করছে এবং জামিনে বেরিয়ে এসে অপরাধীরা আবার একই অপরাধ করে কিনা, মাদক ব্যবসায়ী এবং জঙ্গি অপতৎরতাসহ নানামুখী অপরাধের দিকেও লক্ষ রেখে সেসব তথ্য থানাকে অবহিত করতে হবে বিট পুলিশকে।

এছাড়াও তিনি জঙ্গি তৎপরতা, সন্ত্রাসী কার্যক্রম, মাদক ব্যবসা, নারী ও শিশুদের প্রতি সহিংসতা, ইভটিজিং ও বাল্য বিয়ের মতো কাজগুলো প্রতিরোধে এগিয়ে আসারও আহবান জানান।

৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা কামালের সভাপতিত্বে উক্ত বিট সভায় বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আব্দুর রশিদ, হাজীগঞ্জ প্রেস ক্লাবের প্রচার সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম সিফাত ও আওয়ামী লীগ নেতা কবির হোসেন ।

ওই সময় পৌর ৯নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক মাসুদ রানাসহ ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে বিল্লাল হোসেন তারেকের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

মো. মজিবুর রহমান রনি : চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সম্মানিত সদস্য …

vv