ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / কোস্টগার্ডের অভিযানে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ৫০ কেজি মা ইলিশ সহ আটক-৩

কোস্টগার্ডের অভিযানে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ৫০ কেজি মা ইলিশ সহ আটক-৩

এইচ.এম নিজাম : মা ইলিশ রক্ষায় কোস্টগার্ডের পৃথক পৃথক  অভিযানে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ৫০ কেজি মা ইলিশ সহ ৩ অসাধু জেলেকে আটক করা হয়েছে ।
শুক্রবার বিকেল ৪ ঘটিকা হইতে রাত ১০.৩০ ঘটিকা পর্যন্ত কোস্টগার্ড স্টেশন চাঁদপুর এবং ফিসারির যৌথ অভিযান চালাকালীন মেঘনা,বয়রা এলাকা থেকে ৫০০০ মিটার জাল এবং ০৩ জন অসাধু জেলে কে আটক করা হয়। আটককৃত  মাঝিরা হলো বিল্লার রহমান ( বয়স ৩০ ) পিতা – আলাল উদ্দিন, ঠিকানা – বয়রা,চাঁদপুর, দুলাল মিজি (বয়স ৪৬) পিতা – কালু মিজি, ঠিকানা – ১১ নং মধ্য ইচলি, নতুনবাজার, চাঁদপুর, খোরশেদ বেপরী,পিতা আমজাদ আলী ব্যাপারী, ঠিকানা – ১১ নং মধ্য ইচলি, নতুনবাজার, চাঁদপুর। পরবর্তীতে নির্বাহী মেজিস্ট্রেট আজিজ্জুনাহার,কোস্টগার্ড স্টেশান চাঁদপুরের নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম, এমসিপিও (এক্স) মৎস সম্প্রসারন কর্মকর্তা এ কে এম ওহিদুজ্জামান প্রমুখের উপস্থিতিতে জাল সমূহ পুড়ে ফেলা হয় এবং অসাদু মাঝিদের মোবাইল কোর্টের মাধ্যমে প্রত্যেককে ১ মাসের করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এদিকে বিকেল ৪ ঘটিকা হইতে রাত ১০ ঘটিকা  পর্যন্ত আউটপোস্ট  চরজালিয়া (রায়পুর) “মা ইলিশ রক্ষা অভিযান ২০২০”   উপলক্ষে ফিসারির সমন্বয়ে মাস্টারঘাঁট, হিজলা, কাটাখালি,সাজু মোল্লার হাট এবং এর পার্শ্ববর্তী এলাকাসমূহে যৌথ অভিযান পরিচালনা করা হয় উক্ত সময়ে মাস্টারঘাঁট এবং হিজলার মাঝামাঝি এলাকয় নদীতে পাতানো অবস্থায় ৪০,০০০ হাজর মিটার কারেন্টজাল এবং প্রায় ৫০ কেজি সমমানের মা ইলিশ উদ্ধার করা হয় । কন্টিনজেন্ট কমান্ডার কোস্টার্ড আউটপোস্ট চরজালিয়া (রায়পুর)  মতিন,পিও (মেড) এবং উপজেলা মৎস কর্মকর্তা কফিল উদ্দিন এর উপস্থিতিতে কারেন্টজাল সমূহ পুড়ে ফেলা হয় এবং  এবং সকলের উপস্থিতিতে উদ্ধারকৃত মাছ স্থানীয় মাদ্রাসায় বিতরন করে দেওয়া হয়।
Facebook Comments

Check Also

সকল জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ করতে হবে : আবদুল্লাহ আল মাহমুদ জামান

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ প্রকল্পের মাস্ক, সাবান, ব্লিচিং, …

vv