ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / কোস্টগার্ডের অভিযানে আটক ৫ লক্ষ ৮০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধংস

কোস্টগার্ডের অভিযানে আটক ৫ লক্ষ ৮০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধংস

এইচ.এম নিজাম : কোস্টগার্ড স্টেশান চাঁদপুর এবং মৎস্য অধিদপ্তরের যৌথ মা ইলিশ রক্ষা অভিযানে আটক ৫ লক্ষ ৮০ হাজার মিটার জাল আগুনে পুড়িয়ে ধংস করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ৪ টা ৩০ মিনিট হইতে সকাল ১১ টা এবং বিকেল ৫ টা হইতে রাত ৯ টা পর্যন্ত অভিযান চলাকালীন সময়ে চাঁদপুর মোহনা,ঈদগাঁ ফেরিঘাঁট,ইশান বালা,বাঁশগাগির চর,লগিমারার চর, রাজরাজেশ্বর, সফরমালি, লালপুর, আমিরাবাদ এবং পাশবর্তি এলাকা সমূহ টহল কালীন সময় নদীতে পাতানো অবস্থায় ১ লক্ষ ৫ হাজার মিটার কারেন্ট জাল সাথে ৩ শত কেজি সমপরিমান মা ইলিশ এবং ১ টি ইন্জিন চালিত কাঠের নৌকা উদ্ধার করে কোস্টগার্ড স্টেশান চাঁদপুর।
উদ্ধার পরবর্তী কারেন্টজাল সমূহ আগুনে পুড়ে বিনষ্ট করা হয়, স্টিল বডি বোট টি আইনি প্রক্রিয়ার জন্য মৎস অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়। এবং মা ইলিশ সমূহ নির্বাহী মেজিস্ট্রেট এর তত্বাবধানে  চাঁদপুর কোল্ড স্টোরেজে জমা করা হয় । এ সময় উপস্থিত ছিলেন কোস্টগার্ড স্টেশান চাঁদপুরের স্টেশান কমান্ডার লেফটেন্যান্ট নাহিদ,(এক্স) বিএন, উপজেলা নির্বাহী মেজিস্ট্রেট ওলিদুজ্জামান,কন্টিনজেন্ট কমান্ডার সাত্তার, পিও (সিডি) এবং মৎস সম্প্রসারন কর্মকর্তা ফারুক প্রমূখ ।
পৃথক পৃথক অভিযানে গতকাল বুধবার সন্ধা ৭ টা হইতে রাত ১১ টা এবং বৃহস্পতিবার ভোর ৫ টা হইতে সকাল ১০ টা পর্যন্ত কোস্টগার্ড আউটপোস্ট হাইমচর এবং মৎস্য অধিদপ্তর হাইমচর কর্তৃক অভিযান চলাকালীন সময় চাঁদপুর সদর উপজেলার অহনঘাঁট,হরিনা,আলুবাজার,গাজিপুর,চর কাটাখালি এবং পাশবর্তী এলাকা সমূহে নদীতে পাতনো অবস্থায় প্রায় ৪ লক্ষ মিটার কারেন্টজাল এবং ৫০ হাজার মিটার সুতার জাল উদ্ধার করা হয়। এসময় জালের সাথে প্রায় ১১০ কেজি সমপরিমান মা ইলিশ এবং একটি ইন্জিন চালিত কাঠের নৌকা উদ্ধার করতে সক্ষম হয় কোস্টগার্ড।  উদ্ধারকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়, জব্দকৃত মাছ স্থানীয় গরিব এবং দুস্ত মানুষের মধ্যে বিলি করে দেওয়া হয় ।এসময় উপস্থিত ছিলেন কোস্টগার্ড হাইমচরের কন্টিনজেন্ট কমান্ডার শহিদুল,এমসিপিও(এক্স), মৎস্য সম্প্রসারন কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ।
এছাড়াও আজ সকাল ৫ টা হইতে বেলা ১২ টা পর্যন্ত কোস্টগার্ড কন্টিনজেন্ট চরজালিয়া (রায়পুর) এবং মৎস অধিদপ্তরের যৌথ অভিযানে মেঘনা নদির সাজুমোল্লার ঘাঁট,কাটাখালি,চন্দ্রাখাল,মাঝের চর এবং পাশ্ববর্তী এলাকা সমূহে অভিযান পরিচালনা করে  ২৫ হাজার মিটার কারেন্ট জাল এবং ৫০ কেজি সমপরিমাণ মা ইলিশ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাছ সমূহ স্থানীয় এতিম খানায় বিলি করে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন কোস্টগার্ড চরজালিয়ার কন্টিনজেন্ট কমান্ডার লুৎফর রহমান, মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন প্রমুখ।
Facebook Comments

Check Also

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর কাউন্সিলর আজাদ মজুমদার

সাইফুল ইসলাম সিফাত : মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর সভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর …

Shares
vv