ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / কোরআনের সাথে থাকলে দুনিয়া জয় করা যায় : ড. মাহাবুবুর রহমান

কোরআনের সাথে থাকলে দুনিয়া জয় করা যায় : ড. মাহাবুবুর রহমান

এস. এম ইকবাল : ফরিদগঞ্জ কেন্দ্রিয় জামে মসজিদ কমিটির পরিচালনায় সহীহ্ শুদ্ধরুপে পবিত্র কোরআন শিক্ষা কার্যক্রমের শিক্ষার্থীদের ত্রৈমাসিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব ড. এ.কে.এম. মাহাবুবুর রহমান। ৎ

এ সময় তিনি বলেন,‘আবু বকর, উমর, উসমান, আলী বিএস পাস করেননি। কোরআন পড়ে গোটা পৃথিবী জয় করেছেন। কোরানের স্পর্শে এসে তারা সোনার মানুষে পরিণত হয়েছেন। কোরআনের সাথে থাকলে দুনিয়া জয় করা যায়। আজকে আমরা কুরআন পড়ি পরীক্ষায় পাশ করার জন্য, শুধুমাত্র পরীক্ষায় পাশ করার জন্য কুরআন না পড়ে দুনিয়া ও আখিরাতের কথা চিন্তা করে কুরআন শিখতে হবে। কারণ কুরআন তেলোয়াত সহীহ্ না হলে নামাজ হবে না।’ তিনি আরো বলেন,‘আমরা যদি কোরআনের পথে ফিরে আসতে পারি তবে পরিবার, সমাজ, দেশ সকল কিছুতেই শান্তি ও পাপাচার থেকে মুক্তি পাবে।’

১৪ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে ফরিদগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ২য় তলায় সহীহ্ শুদ্ধরুপে পবিত্র কোরআন শিক্ষা কার্যক্রমের শিক্ষার্থীদের ত্রৈমাসিক পরীক্ষা শেষে ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ পূর্ব আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি আনোয়ার মোল্লা, একই প্রতিষ্ঠানের সানি মুহাদ্দিস নিজাম উদ্দিন নোমানী, উপজেলা কমপ্লেক্স জামে মাসজিদের খতিব মাওলানা ইউনুস, উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের ক্যাশিয়ার মাওলানা হাফিজুর রহমান, দলিল লেখক আব্দুল আউয়াল। জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটুর সভাপতিত্বে, ছাত্র হিজবুল্লাহর ফরিদগঞ্জ শাখা কমিটির সভাপতি হাফেজ মো. হেলাল উদ্দিন’র স ালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার হেড মুহাদ্দিস মাওলানা মমিনুল ইসলাম খান।

রমজান মাস থেকে শুরু হওয়া ৩টি বিভাগের শিক্ষার্থীদে মধ্যে সেরা তিনজন করে মোট নয়জনকে পুরস্কৃত করা হয়। ৩ বিভাগের পুরস্কার বিজয়ী তিনজন- হলেন ‘ক’ বিভাগে বিল্লাল হোসেন খাঁন, জুবাইর হোসাইন ও হারুনূর রশীদ। ‘খ’ বিভাগে শামীম হোসেন, হান্নান মিজি ও এমরান হোসাইন। ‘গ’ বিভাগে সালাউদ্দিন সাইফ, খলিলুর রহমান ও হান্নান গাজী।

এছাড়া কুরআন শিক্ষার প্রশিক্ষক, হুমাউন কবির, জাহিদ হোসেন, বেলায়েত হোসেন অতিথিদের কাছ থেকে হাদিয়া গ্রহণ করেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে ১০ জনের করোনা পজেটিভ

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৮.৭০%। শুক্রবার …

Shares
vv