ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / কল্যাণপুরে জেলেদের মাঝে চাল বিতরন নিয়ে হট্টগোল : ইউপি চেয়ারম্যান অবরুদ্ধ
কল্যাণপুরে জেলেদের মাঝে চাল বিতরন করছেন ইউপি চেয়ারম্যান আলহাজ¦ সাখাওয়াত হোসেন পাটওয়ারী রনি।

কল্যাণপুরে জেলেদের মাঝে চাল বিতরন নিয়ে হট্টগোল : ইউপি চেয়ারম্যান অবরুদ্ধ

স্টাফ রিপোটার : চাঁদপুর সদর উপজেলার ৩নং কল্যাণপুর ইউনিয়নে জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরন করা হয়েছে। টেক অফিসারের অনুপস্থিতিতে ভোর ৬ টা থেকে অনিয়ম করে ৪০ কেজির পরিবর্তে ৩০ কেজি করে জেলেদের কে চাল দেয়ায় চেয়ারম্যানের সাথে ইউপি সদস্যদের মাঝে চরম হট্টগোল সৃষ্টি হয়েছে। চাল নিতে আসা জেলে হান্নান হাওলাদার, অলু, জাকির গাজী, দেলু, সাদ্দাম মিজি, জুয়েল মোল্লা, জহির মোল্লাসহ কয়েকজন জেলে জানান, ইউনিয়নন পরিষদের চেয়ারম্যান সাকাওয়াত হোসেন রণি পাটওয়ারীর উপস্থিতিতে ৪০ কেজি পরিবর্তে তাদেরকে ৩০ কেজি করে চাল দেয়া হয়েছে। এসময় তারা এবং ইউপি সদস্য আমিন মেম্বার, ইমাম ফরাজী ও খোরশেদ মেম্বার মিলে তার প্রতিবাদ জানালে একপর্যায় তাদের মাঝে চাল দেয়া বন্ধ করে দেয়া হয়।

ইউপি সদস্য ইমাম হোসেন ফরাজী জানান, ভোর ৬ টা থেকে ট্যাগ অফিসারদের উপস্থিতি ছাড়াই জেলেদের মাঝে চাল বিতরণ শুরু করেন চেয়ারম্যানসাব। ৩০ কেজি করে চাল দেয়ায় জেলেরা এবং আমরা ক‘জন ইউপি সদস্য তার প্রতিবাদ জানালে আমাদের সাথে এলাকার লোকজনও বিক্ষুদ্ব ভাবে প্রতিবাদ জানায়। একপর্যায়ে চেয়ারম্যান সাখাওয়াত হোসেন পাটওয়ারি রনি পাটওয়ারী তার লোকজন দিয়ে পরিষদ থেকে চাল নিয়ে যাওয়ার সময় ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ আমরা তাতে বাঁধা প্রদান করি। এক পর্যায়ে এলাকাবাসি চেয়ারম্যানকে অবরুদ্ধ করে রেখে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার কাছে চাল বিতরনে অনিয়মের কথা জানাই।

পরে সকাল ১১টায় সহকারী মৎস কর্মকর্তা ফিরোজ আহমেদ মৃধা ও মৎস সম্প্রসারন কর্মকর্তা প্রতীক দে ঘটনাস্থলে যান। তার পর থেকে নিয়ম মতো মতো জেলেদের মাঝে চাল বিতরন করা হয় বলে জানা গেছে।

গত সোমবার (২ এপ্রিল) সকাল ১০টায় কল্যানপুর ইউনিয়নের দাসাদী বাজারে অস্থায়ী ইউনিয়ন পরিষদের কার্যালয়ে ইউনিয়নের ৭শ ৭৩ জন জেলেদের মাঝে ৪০ কেজি করে চাল বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ খান বাদল, কল্যাণ পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ¦ সাখাওয়াত হোসেন পাটওয়ারি রনি, ইউনিয়ন ট্যাগ অফিসার ফিরোজ আহমেদ মৃধা, ইউপি সচিব মোঃ জসিম উদ্দিন রনি, ওয়ার্ড মেম্বার মোঃ জলিল মোল্লা, ঈমাম ফরাজী, মোঃ ছালামত খান, মোঃ মিজানুর রহমান তালুকদার, মোঃ সেলিম বকাউল, মোঃ কাদির প্রধানীয়া, মোঃ মমিনুল ইসলাম বেপারী, মোঃ খোরশেদ খান, মোঃ বাকী উল্ল্যাহ তালুকদার, মহিলা মেম্বার রুমি বেগম, জোসনা বেগম, নাজমা বেগম, কল্যাণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সফিকুল ইসলাম সফু, সহ-সভাপতি রাজ্জাক প্রধানীয়া, সাংগঠনিক সম্পাদক এম এম কামাল, ৯নংওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইউসুফ তালুকদার, যুবলীগের সভাপতি নাজরুল ইসলাম, সহ-সভাপতি মোঃ ডালিম মিজি, গাজী মোঃ শাহবুদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক সুমন, আওয়ামী লীগ নেতা কাউছার পাটওয়ারী, লিটন সরকার, বাবু প্রমুখ।

এ ব্যাপারে কল্যাণপুর ইউপি চেয়ারম্যান বলেন, সব সময় কল্যাণপুরে জেলেদের মাঝে সঠিক ও যথাযথ ভাবে চাল বিতরন বিতরন করা হয়। এ চাল বিতরনে আমি কখনোই কোন প্রকার হস্তক্ষেপ ও অনিয়ম করিনা। বিতরনের সকল দায়িত্ব ওয়ার্ড মেম্বারদের উপর বন্টর করে দেওয়া হয়েছে। দায়িত্ব বন্টনের সময় তাদেরকে বলা হয়েছে, চাল বিতরনে যাতে কোন প্রকার অনিয়ম না হয়, চাল ঘাটতি হলে আমি চাল ক্রয় করে দিবো। সে প্রতিশ্রুত অনুযায়ী বেশ কয়েক বার আমার নিজস্ব অথ্যায়ন থেকে চাল ক্রয় করে জেলেদের মাঝে বিতরন করা হয়েছে।

এ ব্যাপারে সহকারী মৎস কর্মকর্তা ফিরোজ আহমেদ মৃধার সাথে কথা হলে তিনি বলেন, আমরা আসার পর থেকে চাল বিতরনে কোন অনিয়ম হয়নি। নিয়ম মতোই জেলেদের মাঝে চাল বিতরণ করা হচ্ছে।

Facebook Comments

Check Also

চাঁদপুর নব নির্বাচিত পৌর মেয়রকে রামপুর ইউনিয়ন আ’লীগের শুভেচ্ছা

গাজী মোঃ ইমাম হাসান : চাঁদপুর পৌরসভার নব-নির্বাচিত মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েলকে  ফুলেল শুভেচ্ছা …

vv