ব্রেকিং নিউজঃ
Home / জনপ্রতিনিধি / করোনা দুর্যোগে ঝুঁকি নিয়েই মানুষের পাশে ইউপি চেয়ারম্যান ইউসুফ পাটোয়ারী

করোনা দুর্যোগে ঝুঁকি নিয়েই মানুষের পাশে ইউপি চেয়ারম্যান ইউসুফ পাটোয়ারী

সাইদ হোসেন অপু চৌধুরী : সামাজিকতা ও মানবিকতার মধ্য দিয়েই এগিয়ে চলেছে এই সমাজ ও দেশ। তবে যে কোন পেশায় থেকে সেই ব্যক্তি সমাজ তথা দেশকে এগিয়ে নিতে পারেন, যদি কিনা তাঁর হৃদয়ে দেশ প্রেমকে লালন করতে পারেন। আর এমনই ব্যক্তিত্ব হাজীগঞ্জ উপজেলার ২ নং বাকিলা ইউনিয়ন চেয়ারম্যান শিক্ষানুরাগী ও সমাজসেবক মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী।

যিনি সমাজ বিনির্মাণে আলোকবর্তিকার মতো কাজ করে যাচ্ছেন নিরবে নিঃভৃতে। ইতিমধ্যে তিনি নানা শ্রেণী-পেশার মানুষের কাছে প্রশংসিত হচ্ছেন।

তিনি জীবনের ঝুঁকি নিয়ে জনগনের স্বার্থে ইউনিয়নবাসীর নিরাপত্তা নিশ্চিত করে যাচ্ছেন। তিনি জনগণের ভােটে নির্বাচিত হয়ে জনপ্রতিনিধি হয়েছে, তাই নিজ এলাকায় কাজ করে মানুষের আস্থা ও বিশ্বাস এবং ভালােবাসা অর্জন করা তার নৈতিক দায়িত্ব।

বিশ্বজুড়ে মহামারী করােনা ভাইরাস বিস্তার রােধে রৌদ্রের প্রখর তাপে, মেঠো পথে গায়ের ঘাম ঝরিয়ে চেয়ারম্যান ইউসুফ পাটোয়ারী পূর্বের ন্যায় প্রতিদিন নিজের এলাকাকে ক্ষুধা মুক্ত করতে প্রচেষ্টা অব্যাহত রেখেছে। ইতিমধ্যে তিনি তার নির্বাচনী এলাকা বাকিলা ইউনিয়নে নিজ অর্থায়নে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের শুরুতে ৩”শতাধিক মাক্স, ৬” শতাধিক অসচ্ছল পরিবারকে খাদ্য সামগ্রী, দলীয় নেতাকর্মীদের মাঝে নগদ অর্থ প্রদান করেন।

তিনি ১৯৮৪ সালে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতির সাথে সম্পৃক্ত হন। এরপর হাজিগঞ্জ ডিগ্রী কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক, হাজিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য, সাবেক ২ নং রাজারগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, হাজীগঞ্জ উপজেলা যুবলীগের সদস্য, বাকিলা ইউনিয়ন যুবলীগের আহবায়ক এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এক অনুভুতি প্রকাশ করতে গিয়ে চেয়ারম্যান ইউসুফ পাটোয়ারী বলেন,করোনাভাইরাসের চলমান পরিস্থিতিতে খেটে খাওয়া, নিম্ন আয় ও মধ্যবিত্তরা অসহায়। আমাদের উচিত নিজ নিজ অবস্থান থেকে তাদের পাশে দাঁড়ানো। আমার সামর্থ্য অনুযায়ী দেশের এমন দূর্যোগকালে কিছু করার চেষ্টা করেছি। গরিব ও খেটে খাওয়া মানুষদের জন্য সামান্য কিছু করতে পেরেছি, তাতে ভালো লাগছে। অবস্থার পরিবর্তন না হওয়া পর্যন্ত এ মানুষগুলোর পাশে নিজের সামর্থ্য অনুযায়ী থাকবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য:ইউসুফ পাটোয়ারী রাজনীতির পাশাপাশি সামাজিক কাজেও সম্পৃক্ত রয়েছেন। তিনি বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের দুই বারের নির্বাচিত সভাপতি, রাধাসার সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, দক্ষিণ শ্রীপুর তানীমুল কুরআন হাফিজিয়া মাদ্রাসার সভাপতি, নওহাটা ফাজিল ডিগ্রী মাদ্রাসার গভর্নিং বডির সদস্য, উপজেলা আওয়ামীলীগের সদস্য এবং বাকিলা ফাজিল ডিগ্রী মাদ্রাসা বিদ্যুৎসাহী সদস্য হিসেবে সৎ এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।

ভবিষ্যৎ পথচলায় এই জনপ্রতিনিধি সকলের কাছে দোয়া কামনা করেছেন।

Facebook Comments

Check Also

চাঁদপুর মৈশাদী ইউনিয়ন পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়ন পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা …

vv